BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

জানেন, বিশ্বকাপের সেমিফাইনালে হেরেও কত কোটি টাকা পাচ্ছেন কোহলিরা?

Published by: Sulaya Singha |    Posted: July 14, 2019 11:58 am|    Updated: July 14, 2019 1:58 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ছিটকে গিয়েছে টিম ইন্ডিয়া। কিন্তু কিউয়িদের কাছে কোহলিদের হার এখনও যেন মেনে নিতে পারছেন না দেশবাসী। এমনকী, আইসিসিও ধরে নিয়েছিল টুর্নামেন্টের ফাইনালে যাচ্ছে ভারতই। সেভাবেই প্রস্তুতিও নিয়েছিল তারা। কিন্তু শেষ চারের লড়াই সবটা পালটে দিয়েছে। তবে নিউজিল্যান্ডের কাছে ১৮ রানে হারলেও কোহলিদের ভাঁড়ার পূর্ণ। বিপর্যয় সত্ত্বেও বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার তরফে বিরাট অঙ্কের পুরস্কার অর্থ পাচ্ছেন ভারতীয় ক্রিকেটাররা।

[আরও পড়ুন: নিউজিল্যান্ডের বিরুদ্ধে সত্যিই কি এগিয়ে ইংল্যান্ড? কী বলছে বিশ্বকাপের পরিসংখ্যান?]

এবারের টুর্নামেন্টে আলাদা করে কোনও গ্রুপ ছিল। রাউন্ড-রবিন ফর্ম্যাটে খেলা হয়েছে। তাই আইসিসি ঠিক করেছিল, প্রত্যেকটি ম্যাচের জন্য আলাদা করে পুরস্কার অর্থ দেওয়া হবে। আর লিগ পর্বে ১৫ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে থেকে শেষ চারে পৌঁছেছিল টিম ইন্ডিয়া। সেই পর্বে আটটির মধ্যে সাতটি ম্যাচই জেতেন কোহলিরা। একটি ভেস্তে যায় বৃষ্টির কারণে। আর এজবাস্টনে ইংল্যান্ডের কাছে হারেন তাঁরা। মূল পর্বে সাতটি ম্যাচ জয়ের সৌজন্যেই মোটা অঙ্কের পুরস্কার অর্থ পাচ্ছে দল। ভারতীয় মুদ্রায় প্রায় সাড়ে পাঁচ কোটি টাকা দেওয়া হচ্ছে ভারতকে। প্রতিটি লিগ ম্যাচের জয়ী দলকে পুরস্কার হিসেবে দেওয়া হচ্ছে ৪০ হাজার ডলার। সাতটি ম্যাচে জয় মানে লিগ পর্বের জন্য দু’লক্ষ ৮০ হাজার ডলার পাচ্ছে টিম ইন্ডিয়া। বাকি অর্থ কোহলিরা পাবেন টুর্নামেন্টের সেমিফাইনালে পৌঁছনোর জন্য। সুতরাং ফাইনালে উঠতে না পারলেও আইসিসির এই পুরস্কার অর্থ টিম ইন্ডিয়ার মুখে হাসি ফোটাতেই পারে। তবে ভারতকে খুশি করলেও ফাইনালে লোকসানের মুখ দেখছে সম্প্রচারকারী চ্যানেল স্টার স্পোর্টস। ভারত ছিটকে যাওয়ায় ফাইনালে টিআরপি তুলনামূলক কমবে বলেই জানিয়েছে তারা। ফলে প্রায় ১৫ কোটি টাকা লোকসান হচ্ছে স্টার-এর বলে খবর।  

ফাইনালে চ্যাম্পিয়ন দল পাবে ৪০ লক্ষ ডলার। ভারতীয় মুদ্রায় আনুমানিক ২৭ কোটি ৭৫ লক্ষ টাকা। ক্রিকেট ইতিহাসে এখনও পর্যন্ত এটাই সর্বোচ্চ পুরস্কার অর্থ। ইংল্যান্ড অথবা নিউজিল্যান্ডের মধ্যে কোন দল এই মোটা অঙ্কের অর্থ ঘরে তুলতে পারে, এখন সেটাই দেখার।

[আরও পড়ুন: সেমিফাইনালে আদৌ কি নো বলে আউট ছিলেন ধোনি? জেনে নিন আসল ঘটনা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement