১১ আষাঢ়  ১৪২৬  বুধবার ২৬ জুন ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
বিলেতে বিশ্বযুদ্ধ

১১ আষাঢ়  ১৪২৬  বুধবার ২৬ জুন ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের শুরুটা দুর্দান্তভাবেই করেছে টিম ইন্ডিয়া। রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কঠিন লড়াই কোহলিদের। আর এই ম্যাচেই নয়া রেকর্ডের সামনে দাঁড়িয়ে ভারত অধিনায়ক। তার আগে বিরাটের স্কুল থেকে অভিনব শুভেচ্ছা বার্তা পৌঁছে গেল ইংল্যান্ডে।

[আরও পড়ুন: ভারতের মাটিতে খেলতে আসছে পাকিস্তান! সরকারের অনুমতি চাইল বিসিসিআই]

গত দুটো বিশ্বকাপ খেলেছেন ব্যাটসম্যান হিসেবে। এবার বিরাটের উপর অধিনায়কত্বের গুরু দায়িত্ব। কপিল দেব এবং মহেন্দ্র সিং ধোনির পর কোহলির হাত ধরেই ভারতে তৃতীয়বার আসবে বিশ্বকাপের ট্রফি। এই আশাতেই বুক বেঁধেছে আপামর দেশবাসী। আর সেই অভিযানে দলকে শুভেচ্ছা বার্তা পাঠাতে দারুণ উদ্যোগ নিল বিরাট কোহলির স্কুল। দিল্লির উত্তর নগরের বিশাল ভারতী পাবলিক স্কুলের ছাত্র ছিলেন ক্যাপ্টেন কোহলি। সেভিয়র কনভেন্ট থেকে নবম শ্রেণিতে এসে এখানেই ভরতি হয়েছিলেন তিনি। সেখানে থাকাকালীনই পশ্চিম দিল্লির ক্রিকেট অ্যাকাডেমিতে ভরতি হয়েছিলেন। শুরু হয়েছিল বাইশ গজের প্রশিক্ষণ। তারপর অনূর্ধ্ব ১৯ দলের নেতা হিসেবে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়া। বাকিটা তো ইতিহাস। বর্তমানে শচীন তেণ্ডুলকরের সঙ্গে তুলনা টানা হয় কোহলির। আর বিশ্বকাপে অস্ট্রেলিয়া ম্যাচের আগে শুভেচ্ছা বার্তা হিসেবে সেই স্কুলের মাটি লন্ডনে পাঠানো হল বিরাট ও তাঁর দলের কাছে। স্কুলের বিশ্বাস এই মাটিই বিরাটদের জন্য সৌভাগ্য বয়ে নিয়ে আসবে।

অ্যারন ফিঞ্চদের বিরুদ্ধে নতুন রেকর্ডের সামনে দাঁড়িয়ে কোহলি। কী রেকর্ড? আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় হিসেবে শচীন তেণ্ডুলকরের সর্বোচ্চ ন’টি সেঞ্চুরি রয়েছে। সেখানে বিরাটের রয়েছে আটটি সেঞ্চুরি। অর্থাৎ আর মাত্র একটি সেঞ্চুরি করলেই শচীনের বিরল মাইলস্টোন ছুঁয়ে ফেলবেন কোহলি। রানের নিরিখে অজিদের বিরুদ্ধে ভারতীয় হিসেবে তৃতীয় সর্বোচ্চ রান বিরাটের ঝুলিতে। ৩৪ বার সাক্ষাতে ভারত অধিনায়কের সংগ্রহ ১৬৪৫ রান। তবে কোহলি একা নন, নয়া নজির গড়ার হাতছানি রোহিত শর্মার সামনেও। ওয়ানডে-তে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ব্যক্তিগত দু’হাজার রানের থেকে আর মাত্র ২০ রান দূরে ভারতীয় দলের হিটম্যান। শচীন, ভিভ রিচার্ডস এবং ডেসমন্ড হেনেসের পর বিশ্বের চতুর্থ ব্যাটসম্যান হিসেবে এই মাইলফলক স্পর্শ করবেন রোহিত। এবার দেখার রবিবাসরীয় ওভালে দুই ভারতীয় তারকা অনন্য নজির গড়তে পারেন কি না।

[আরও পড়ুন: মাঠ নয়, মাঠের বাইরে এই অপরাধের জন্য ৫০০ টাকা জরিমানা কোহলির]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং