৪ শ্রাবণ  ১৪২৬  শনিবার ২০ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের ঠিক আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় টুর্নামেন্টে পরপর তিনবার ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে বাংলাদেশ। সোমবার বিশ্বকাপে তাদের মুখোমুখি হওয়ার আগে একটু হলেও তাই মানসিকভাবে এগিয়ে মাশরাফি মোর্তাজার দল। তা নাহলে দুটি দলই আপাতত লিগ টেবলে চার ম্যাচে তিন পয়েন্ট নিয়ে বসে আছে। এরমধ্যে দুটি হার আর একটি ম্যাচে বৃষ্টিতে পয়েন্ট ভাগাভাগি হয়েছে। ৮ জুন বাংলাদেশ ইংল্যান্ডের বিরুদ্ধে খেলেছিল। যে ম্যাচে তারা হেরেছে। এরপর এক সপ্তাহ বাংলাদেশ আর ম্যাচ খেলেনি। এরমধ্যে শ্রীলঙ্কা ম্যাচ বৃষ্টিতে বাতিল হওয়াও রয়েছে।

[আরও পড়ুন: পাকিস্তানকে হারাতেই কোহলিদের জন্য নগ্ন হলেন পুনম, দেখুন ভিডিও]

বাংলাদেশের ব্যাটিং এই টুর্নামেন্টে ভাল হলে কী হবে, তাদের বোলিং কিন্তু ভাল হচ্ছে না। কার্ডিফে ইংল্যান্ড তাদের বিরুদ্ধে ৩৮৬ রান তুলেছিল। চোট সমস্যাও রয়েছে মাশরাফির দলের। প্র‌্যাকটিসে আঙুলে চোট পেয়েছেন উইকেটকিপার-ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তবে সুখবর, তাঁর হাড়ে চিড় ধরেনি। এর আগে চোট পেয়েছিলেন ওপেনার তামিম ইকবাল ও অলরাউন্ডার শাকিব অল হাসান। এমনিতে এই ম্যাচে বাংলাদেশ এগিয়ে থাকলে কী হবে টনটনের উইকেট ক্যারিবীয় ফাস্ট বোলারদের সাহায্য করতে পারে। তবে স্বস্তি এটাই যে, আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজে শ্যানন গ্যাব্রিয়েল, জেসন হোল্ডার, ওশেন টমাসদেরই খেলেছিল তারা। শুধু ওই টুর্নামেন্টে আন্দ্রে রাসেল ও ক্রিস গেইল খেলেননি।

এদিকে, ওযেস্ট ইন্ডিজের ঝুলিতে সাকুল্যে এখনও পর্যন্ত একটা জয়। চার ম্যাচে তিন পয়েন্ট। তবু ওয়েস্ট ইন্ডিজ নিয়ে এখনও আশাবাদী ক্লাইভ লয়েড। তিনি মনে করেন, এই দলের ব্যাটিং এবং বোলিংয়ে যে ফায়ার-পাওয়ার আছে তাতে তারা বিশ্বকাপে অনেক দূর যেতে পারে। আইসিসির ওয়েবসাইটে প্রাক্তন ক্যারিবিয়ান অধিনায়ক লয়েড লিখেছেন, “শেষ চারে যেতে গেলে আমার মনে হয় একটা দলের এগারো পয়েন্ট লাগবে। এখনও নিউজিল্যান্ড আর ভারত ম্যাচ বাকি, তবু আমি মনে করি এটাই সময়, নাহলে নয়।” সোমবার বাংলাদেশ ম্যাচ। লয়েড বলেছেন, মাশরাফিরা তাঁদের সম্প্রতি হারিয়েছেন। এমনকী বাংলাদেশ দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে। তবু এই ম্যাচ ওয়েস্ট ইন্ডিজকে জিততেই হবে। ক্যারিবিয়ান ক্রিকেটারদের এবার ঘুরে দাঁড়াতে হবে।

[আরও পড়ুন: ধাওয়ানের পর চোটের কবলে ভুবনেশ্বর, পরিবর্ত বোলারের নাম জানালেন কোহলি]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং