Advertisement
Advertisement
ICC World Cup 2023

ICC World Cup 2023: ‘আমি ডিআরএস নিই না’, রিভিউয়ের সিদ্ধান্ত কাদের হাতে ছেড়েছেন রোহিত?

সেমিফাইনালে উঠে দলের পারফরম্যান্সে খুশি অধিনায়ক।

ICC World Cup 2023: Rohit Sharma do not take DRS calls, depends on teammates | Sangbad Pratidin

অধিনায়ক হিসাবে অনন্য নজির গড়তে পারবেন রোহিত শর্মা? ফাইল চিত্র

Published by: Anwesha Adhikary
  • Posted:November 3, 2023 2:22 pm
  • Updated:November 3, 2023 4:25 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপে (ICC World Cup 2023) দুরন্ত ছন্দে দল। সেমিফাইনালে উঠে গিয়েছে মেন ইন ব্লু। অধিনায়ক হিসাবেও সফল হয়েছেন। শ্রীলঙ্কাকে ৩০২ রানে হারানোর পর রোহিত শর্মা (Rohit Sharma) সাফ জানালেন, দলের ডিআরএস নেওয়ার প্রসঙ্গে তাঁর কোনও ভূমিকা নেই। দলের (India Cricket Team) বাকি সদস্যরা মিলেই ঠিক করেন, আম্পায়ারের সিদ্ধান্ত রিভিউ করা হবে কিনা। অন্যদিকে, সেমিফাইনালে ওঠার পরে দলের সকলের পারফরম্যান্সে সন্তুষ্ট ভারতীয় অধিনায়ক।

বৃহস্পতিবার ওয়াংখেড়েতে শ্রীলঙ্কাকে (India vs Sri Lanka) দুরমুশ করে চলতি বিশ্বকাপের প্রথম দল হিসাবে সেমিফাইনালে উঠেছে ভারত। সাংবাদিক সম্মেলনে এসে বেশ তৃপ্ত শোনায় ভারত অধিনায়কের গলা। তিনি বলেন, “চেন্নাইতে বিশ্বকাপ অভিযান শুরুর দিন থেকেই আমাদের লক্ষ্য ছিল, সেমিফাইনাল আর ফাইনালে উঠতে হবে। যেভাবে সাতটা ম্যাচ খেলেছি, আমরা দুর্দান্ত পারফর্ম করেছি। সকলেই দলের জয়ে অবদান রেখেছেন।”

Advertisement

[আরও পড়ুন: উইকেট নিয়ে ‘টাক’ কেন দেখালেন শামি? গিল দিলেন ব্যাখ্যা]

তার পরেই ডিআরএস নিয়ে ভারতীয় দলের মজার তথ্য প্রকাশ করেন হিটম্যান। বিশ্বকাপে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ডিআরএসে সফল হয়েছে ভারত। তবে সেই সাফল্যে রোহিতের অবদান নেই বলে দাবি অধিনায়কের। সাংবাদিক সম্মেলনে এসে তিনি বলেন, “ডিআরএস নেওয়ার সিদ্ধান্তের ব্যাপারটা আমি বোলার আর উইকেটকিপারের উপর ছেড়ে দিয়েছি। ওরাই আমার হয়ে সিদ্ধান্ত নেয়। জানি ভুলও হতে পারে, তবে দলের সদস্যদের প্রতি আমার আস্থা আছে।”

Advertisement

প্রসঙ্গত, শ্রীলঙ্কার বিরুদ্ধে বোলিংয়ের সময়ে দুটি ডিআরএস নিয়েছিল ভারত। প্রথমটি ভুল হলেও পরের ডিআরএসে উইকেট পায় ভারত। দুই ক্ষেত্রেই দেখা যায়, উইকেটকিপার কে এল রাহুলের সঙ্গে বোলারদের আলোচনার পরই ডিআরএসে সম্মতি দিচ্ছেন রোহিত। অধিনায়ক হিসাবে প্রথমবার বিশ্বকাপ খেলতে নেমেই সেমিফাইনালে তুলেছেন দলকে। বিশেষ করে বোলারদের পারফরম্যান্সে খুশি হিটম্যান।

[আরও পড়ুন: প্রতিপক্ষের রাতের ঘুম কেড়েছেন শামি-বুমরাহ-সিরাজ, ‘থ্রি মাস্কেটিয়ার্স’-কে নিয়ে কী বললেন শ্রেয়স?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ