BREAKING NEWS

৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

মোতেরায় মায়াজাল বিছোলেন অক্ষর-অশ্বিন, ১১২ রানেই শেষ ইংল্যান্ডের প্রথম ইনিংস

Published by: Abhisek Rakshit |    Posted: February 24, 2021 6:35 pm|    Updated: February 24, 2021 6:42 pm

An Images

ইংল্যান্ড (প্রথম ইনিংস): ৪৮.৪ ওভারে ১১২/১০ (ক্রলি ৫৩, অক্ষর ৩৮/৬)
ভারত (প্রথম ইনিংস): 

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অক্ষর প্যাটেল (Axar Patel) এবং রবিচন্দ্রন অশ্বিনের (Ravichandran Ashwin) দুরন্ত বোলিং। আর দু’জনের স্পিনের জালে ফেঁসেই তৃতীয় টেস্টের প্রথম দিনেই অল আউট হয়ে গেল ইংল্যান্ড (England)। মাত্র ৪৮.৪ ওভার খেলে ১১২ রানে শেষ তাঁদের ইনিংস। অক্ষর নিলেন ৬টি উইকেট। পরপর দু’ম্যাচে ইনিংসে পাঁচ উইকেট পেলেন তিনি। অশ্বিনের ঝুলিতে ৩টি উইকেট। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান ওপেনার জ্যাক ক্রলির। তিনি করেন ৫৩ রান।

সিরিজের প্রথম টেস্ট জিতেছিল ইংল্যান্ড। দ্বিতীয় টেস্টে দুরন্ত কামব্যাক করে সেটি জিতে নিয়েছিলেন বিরাটরা। সিরিজে এগিয়ে যেতে দিন-রাতের টেস্টটি জিততেও তাই মরিয়া টিম ইন্ডিয়া। এদিন ভারতীয় দলে মোট দু’টি পরিবর্তন করা হয়। মহম্মদ সিরাজ এবং কুলদীপের বদলে দলে আসেন জসপ্রীত বুমরাহ ও ওয়াশিংটন সুন্দর। এদিকে, ম্যাচের আগেই কপিলদেবের পর দ্বিতীয় ভারতীয় পেসার হিসেবে ১০০ টেস্ট খেলার নজির গড়া ইশান্ত শর্মাকে বিশেষ স্মারকও দেওয়া হয়। টস জিতে প্রথমে ব্যাটিং নেওয়া ইংল্যান্ডকে প্রথম ধাক্কাটি দেন সেই ইশান্তই। শূন্য রানে আউট করেন ডম সিবলিকে।  শূন্যরানে ফেরেন বেয়ারস্টোও। তাঁকে আউট করেন অক্ষর প্যাটেল।

 

[আরও পড়ুন: ভয়াবহ দুর্ঘটনার কবলে কিংবদন্তি গল্ফার টাইগার উডস, ‘ভাগ্যের জোরে’ প্রাণরক্ষা]

দ্রুত দু’উইকেট পড়লেও এরপর ইনিংসের হাল ধরেন অধিনায়ক জো রুট এবং ক্রলি। দু’জনে মিলে তৃতীয় উকেটে ৪৭ রান যোগ করেন। শেষ পর্যন্ত ব্যক্তিগত ১৭ রানের মাথায় অশ্বিনের বলে আউট হন রুট। এরপর অক্ষরের বলে ৫৩ রানে আউট হন ক্রলিও। তারপর পুরোপুরি ধস নামে ইংল্যান্ড শিবিরে। ৮০/৪ থেকে ১১২ রানে গুটিয়ে যায় তাঁদের ইনিংস। এটাই ভারতের মাটিতে ইংল্যান্ডের দ্বিতীয় সর্বনিম্ন স্কোর। ভারতীয় বোলারদের মধ্যে ৬টি উইকেট নেন অক্ষর। অশ্বিন পান ৩টি উইকেট। আর ইশান্তের সংগ্রহ একটি উইকেট।

[আরও পড়ুন: প্যাটেলের বদলে মোদির নামে মোতেরা, স্ট্যান্ডে রিলায়েন্স-আদানি, ক্ষুব্ধ নেটদুনিয়ার একাংশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement