২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

ঈশান-বিরাটের দুরন্ত ব্যাটিং, মোতেরায় দ্বিতীয় T20-তে দুরন্ত জয় ভারতের

Published by: Abhisek Rakshit |    Posted: March 14, 2021 10:34 pm|    Updated: March 15, 2021 1:08 pm

An Images

ইংল্যান্ড: ২০ ওভারে ১৬৪/৬ (জেসন রয় ৪৬, ওয়াশিংটন সুন্দর ২৯/২)
ভারত: ১৭.৫ ওভারে ১৬৬/৩ (বিরাট ৭৩*, ইশান ৫৬, কুরান ২২/১)
ভারত সাত উইকেটে জয়ী।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেস্ট সিরিজ থেকে টি-২০ ফরম্যাটে ফিরেই হারের মুখ দেখতে হয়েছিল টিম ইন্ডিয়াকে (Team India)। কিন্তু দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়াল বিরাট কোহলি অ্যান্ড কোং। অভিষেকে যেমন দুরন্ত ব্যাটিং করলেন ঈশান কিষান, তেমনই অধিনায়কোচিত ইনিংস খেললেন বিরাট কোহলিও (Virat Kohli)। শেষদিকে আবার ঝোড়ো ইনিংস ঋষভ পন্থের। আর এর ফলে ১৩ বল বাকি থাকতে ইংল্যান্ডের দেওয়া ১৬৫ রানের লক্ষ্যমাত্রায় পৌঁছে গেল ভারত। টিম ইন্ডিয়া ম্যাচ জিতল সাত উইকেটে।

প্রথম ম্যাচে হারের পরই রোহিতের প্রথম একাদশে না থাকা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছিলেন। বীরেন্দ্র শেহওয়াগ, গৌতম গম্ভীরের মতো প্রাক্তনরা তীব্র কটাক্ষ করেছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলির দলগঠন নিয়ে। কিন্তু দ্বিতীয় ম্যাচেও সুযোগ পেলেন না রোহিত। যদিও এই ম্যাচেই টি-২০তে অভিষেক হল আইপিএলে দুরন্ত পারফর্ম করা ঈশান কিষান এবং সূর্যকুমার যাদবের। আর অভিষেকেই দুরন্ত ব্যাটিং করলেন ঈশান কিষান। মূলত তাঁর এবং বিরাটের ব্যাটিংয়ের সৌজন্যেই সহজেই ইংল্যান্ডের দেওয়া ১৬৫ রানের লক্ষ্যমাত্রা পৌঁছে গেল ভারত।

[আরও পড়ুন: মুকুটে নতুন পালক, প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে অনন্য রেকর্ড মিতালি রাজের]

যদিও রান তাড়া করতে নেমে প্রথম ওভারেই শূন্যরানে ফিরে গিয়েছিলেন কেএল রাহুল। তবে বিরাট-কিষান জুটি দলের উপর কোনও চাপই আসতে দেননি। দু’জনে মিলে দ্বিতীয় উইকেটে ৯৪ রান যোগ করলেন। মাত্র ৩২ বলে ৫৬ রানের ঝোড়ো ইনিংস খেলে ঈশান যখন আউট হন, ম্যাচ তখন অনেকটাই ভারতের মুঠোয়। এরপর ১৩ বলে ২৬ রানের ইনিংস খেলেন ঋষভ। যদিও তিনিও আউট হয়ে যান। শেষপর্যন্ত বিরাট-শ্রেয়স জুটি ভারতকে প্রয়োজনীয় লক্ষ্যে পৌঁছে দিলেন। বিরাট অপরাজিত রইলেন ৭৩ রানে। এদিকে, এদিন ম্যাচ জেতার পাশাপাশি অধিনায়ক হিসেবে দ্রুততম ১২ হাজার রান পূর্ণ করার রেকর্ডও গড়েছেন বিরাট কোহলি। পিছনে ফেললেন অস্ট্রেলিয়ার রিকি পন্টিং এবং দক্ষিণ আফ্রিকার গ্রেম স্মিথকে। শুধু তাই নয়, আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ৩০০০ রান করার অনন্য রেকর্ডও গড়লেন।

এর আগে দিনের শুরুতে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বিরাট। শুরুতেই জোস বাটলারের উইকেট হারালেও ডেভিড মালান (২৪) এবং জেসন রয় (৪৬) দলের হাল ধরেন। এরপর বেয়ারস্টো (২০), মর্গ্যান (২৮), বেন স্টোকসরা (২৪) ভাল শুরু করেও ভারতীয় বোলারদের দুরন্ত বোলিংয়ের দৌলতে বড় রান করতে পারেননি। ফলে নির্ধারিত ২০ ওভারে ইংল্যান্ডের ইনিংস থেমে যায় ১৬৪ রানেই। যা সহজেই তুলে নেন বিরাটরা।

[আরও পড়ুন: হরভজন-গীতার সংসারে নতুন অতিথি, সোশ্যাল মিডিয়ায় সুখবর শোনালেন তারকা দম্পতি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement