১০ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

দুর্দান্ত লড়াই শেফালি-স্নেহাদের, ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ ড্র করলেন ভারতের মেয়েরা

Published by: Subhajit Mandal |    Posted: June 19, 2021 11:45 pm|    Updated: June 19, 2021 11:45 pm

IND Women vs ENG Women: Match drawn after Rana, Bhatia rescue India

ইংল্যান্ড মহিলা দল: ৩৯৬-৯ (হিথার নাইট ৯৫, ডাঙ্কলি ৭৪) 
ভারতীয় মহিলা দল:
প্রথম ইনিংস: ১৩১ (শেফালি ৯৬, স্মৃতি ৭৮)
দ্বিতীয় ইনিংস: ৩৪৪-৮ (স্নেহা ৮০, শেফালি ৬৩ )
ম্যাচ ড্র

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১৪ সালে শেষবার টেস্ট খেলেছিল ভারতীয় মহিলা দল। প্রায় ৭ বছর বাদে ইংল্যান্ডের বিরুদ্ধে তাঁদেরই ঘরের মাঠে খেলতে নেমে দুর্দান্ত লড়াই করলেন ভারতের মেয়েরা। প্রথম ইনিংসে ফলো অন করেও অনায়াসে ম্যাচ বাঁচিয়ে ফেলল টিম ইন্ডিয়া। সৌজন্য শেফালি বার্মা, স্মৃতি মন্ধানা, স্নেহা শর্মাদের লড়াই।

ব্রিস্টলে তিনদিনে টেস্টে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। প্রথম ইনিংসে হিথার নাইটের ৯৫ এবং ডাঙ্কলির ৭৪ রানের ইনিংসের সুবাদে ৩৯৬ রানের বিশাল স্কোর করে ইংল্যান্ড। ভারতের হয়ে চার উইকেট নেন স্নেহা রানা। জবাবে ব্যাট করতে নেমে ভারতের হয়ে দুর্দান্ত শুরু করেন শেফালি বার্মা এবং স্মৃতি মন্ধানা। ১৫০ রানের বেশি পার্টনারশিপ গড়েন দু’জনে। যদিও শেফালি ৯৬ রান করে প্যাভিলিয়ানে ফেরার পরেই ধস নামে ভারতীয় ইনিংসে‌। মাত্র ২৩১ রানে শেষ হয়ে যায় ভারতীয় ইনিংস। মন্ধানা করেন ৭৮ রান। ফলে ফলো অনের মুখে পড়তে হয় ভারতকে।

[আরও পড়ুন: WTC Final: কিউয়ি পেসারদের বিরুদ্ধে লড়ছেন কোহলি-রাহানে, দিনের শেষে স্বস্তিতে ভারত]

ফলো অন করতে নেমেও দুর্দান্ত লড়াই করেন উদীয়মান তারকা শেফালি। এবার তিনি খেলেন ৬৪ রানের ইনিংস। অভিষেক টেস্টের দুই ইনিংসেই অর্ধশতরান করে ইতিহাসের পাতায় নাম তুলে ফেলেছেন শেফালি। সঙ্গত করেন দীপ্তি শর্মা (৫৪) এবং পুণম রাউত (৩৯)। তবে দ্বিতীয় ইনিংসেও একটা সময় পরপর উইকেট খুইয়ে চাপে পড়ে যায় ভারতীয় মহিলারা। ১৭৫ রানে ৫ উইকেট থেকে ভারতকে টানেন স্নেহা রানা। প্রথম ইনিংসে বল হাতে চার উইকেট নেওয়া স্নেহা দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে করেন ৮০ রান। শেষদিকে ৪৪ রান করেন উইকেট রক্ষক তানিয়া ভাটিয়াও। দ্বিতীয় ইনিংসে ভারতের স্কোর যখন ৮ উইকেটে ৩৪৪ রান, তখনই ম্যাচ ড্র বলে ঘোষণা করা হয়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement