BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ব্যাটে-বলে দুরন্ত India, সিরিজের প্রথম টি-২০তে শ্রীলঙ্কাকে হেলায় হারালেন ভুবিরা

Published by: Abhisek Rakshit |    Posted: July 25, 2021 11:32 pm|    Updated: July 26, 2021 4:14 pm

India Beats Sri Lanka by 38 runs in First T-20 match | Sangbad Pratidin

ভারত: ২০ ওভারে ১৬৪/৫ (সূর্যকুমার ৫০, ধাওয়ান ৪৬, চামিরা ২/২৪, হাসারাঙ্গা ২/২৮)
শ্রীলঙ্কা: ১৮.৩ ওভারে ১২৬/১০ (আশালাঙ্কা ৪৪, ভুবনেশ্বর ৪/২২)
ভারত ৩৮ রানে জয়ী।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়ানডে সিরিজে জয়ের পর রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) ভারতের (India) লক্ষ্য শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে জয় লাভ। আর সেই লক্ষ্যে পৌঁছতে গিয়ে প্রথম ধাপ বেশ সহজেই অতিক্রম করে ফেললেন শিখর ধাওয়ানরা। তৃতীয় ওয়ানডের হার ভুলে ধাওয়ান-সূর্যকুমারের দুরন্ত ব্যাটিং এবং ভারতীয় বোলারদের সৌজন্যে প্রথম টি-২০ ম্যাচে ৩৮ রানে জিতল টিম ইন্ডিয়া। পাশাপাশি টি-২০ বিশ্বকাপের আগে শেষ সিরিজের শুরুটাও বেশ ভালই করলেন শিখর ধাওয়ান-সঞ্জু স্যামসনরা।

এদিন ম্যাচের শুরুতে টস জেতেন শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা। প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন তিনি। আর চামেরার প্রথম বলেই বোল্ড হয়ে যান আন্তর্জাতিক টি-২০তে দেশের জার্সিতে অভিষেক হওয়া পৃথ্বী শ। এরপর দলের অধিনায়ক তথা আরেক ওপেনার শিখর ধাওয়ান এবং তিন নম্বরে নামা সঞ্জু স্যামসন দলের হাল ধরেন। দু’জনে মিলে দ্বিতীয় উইকেটে ৫১ রান যোগ করেন। শেষপর্যন্ত এই জুটি ভাঙেন ডি সিলভা। ২৭ রান করে আউট হন সঞ্জু। এরপর সূর্যকুমারের সঙ্গে পার্টনারশিপ গড়ে তোলেন ধাওয়ান। কিন্তু করুণারত্নের বলে আউট হয়ে যান। দুরন্ত অর্ধশতরান মাঠে ফেলে এলেও ৩৬ বলে ৪৬ রান করেন তিনি। তবে ধাওয়ান না পারলেও সূর্য অর্ধশতরান করেন। তবে ৩৪ বলে ৫০ রান করেই ফিরে যান তিনিও। হার্দিক পাণ্ডিয়াও (১২ বলে ১০) নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। শেষদিকে ঈশান কিষানের সৌজন্যে (১৪ বলে ২০) নির্ধারিত ২০ ওভারে স্কোরবোর্ডে পাঁচ উইকেটে ১৬৪ রান তোলে ভারত।

[আরও পড়ুন: আমিরশাহীতে আয়োজিত আইপিএলের সূচি ঘোষণা বোর্ডের, KKR-এর ম্যাচগুলি কবে?]

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালই করেছিল শ্রীলঙ্কা। কিন্তু ২৩ রানের মাথায় প্রথম উইকেটটি হারায় তাঁরা। ১০ রান করে ক্রুণাল পাণ্ডিয়ার বলে আউট হন মিনোদ ভানুকা। এরপর মাত্র ৯ রান করে ফিরে যান ধনঞ্জয় ডি সিলভা। চাহালের বলে বোল্ড হন তিনি। শ্রীলঙ্কার রান তখন ৪৮। এরপর দলের রানের সঙ্গে আর দু’রান যোগ হতেই আউট হন ওপেন করতে নামা আভিষ্কা ফার্নান্ডো। তাঁর সংগ্রহ ২৬ রান। এরপর ভারতীয় বোলারদের দুরন্ত বোলিংয়ে আস্কিং রেট ধীরে ধীরে বাড়তে থাকে। একদিক থেকে চারিথ আশালাঙ্কা চেষ্টা করলেও উলটোদিকে তাঁকে সাহায্য করার মতো কেউ ছিলেন না। একসময় আশালাঙ্কা দলের রান বাড়াতে গিয়ে ৪৪ রান (মাত্র ২৬ বলে) করে আউট হয়ে যান। তাঁর মূল্যবান উইকেটটি তোলেন দীপক চাহার। তবে আউট হওয়ার আগে তিনটি চার এবং তিনটি ছয়ও মেরেছিলেন তিনি। যদিও শেষপর্যন্ত দলের হার বাঁচাতে পারলেন না। ফলে ১৮.৩ ওভারে ১২৬ রানেই থেমে গেল শ্রীলঙ্কার ইনিংস। ধাওয়ানরা ম্যাচ জিতলেন ৩৮ রানে। ভারতীয় বোলারদের মধ্যে ভুবনেশ্বর কুমার চারটি এবং দীপক চাহার দুটি উইকেট পান। এছাড়া চাহাল, ক্রুণাল, হার্দিক এবং বরুণ একটি করে উইকেট পান।

[আরও পড়ুন: Tokyo Olympics: জিতলেন মনিকা-মেরি কম, হকিতে অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হার ভারতের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement