Advertisement
Advertisement
India

গিল-ঋতুরাজের ব্যাটে জিম্বাবোয়ে বধ, সিরিজে এগিয়ে গেল ভারত

দাপুটে জয় পেয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-১ এগিয়ে গেল ভারত।

India beats Zimbabwe in third match of series
Published by: Anwesha Adhikary
  • Posted:July 10, 2024 7:41 pm
  • Updated:July 10, 2024 8:09 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিরিজের প্রথম ম্যাচেই মুখ থুবড়ে পড়েছিল টি-২০ বিশ্বচ্যাম্পিয়নরা। কিন্তু পরের দুই ম্যাচে জিম্বাবোয়েকে ধরাশায়ী করে সিরিজে এগিয়ে গেল মেন ইন ব্লু। অধিনায়ক শুভমান গিলের অর্ধশতরানে ভর করে তৃতীয় ম্যাচে জয় পেল ভারত। ব্যাটারদের পরে জিম্বাবোয়েকে বিপাকে ফেলেন ভারতের বোলাররা। দাপুটে জয় পেয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-১ এগিয়ে গেল ভারত। 

টি-২০ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার পরে প্রথম সিরিজ খেলতে নেমেছিল ভারত (Indian Cricket Team)। যদিও জিম্বাবোয়ে সফরে যাওয়া ভারতীয় দলে বিশ্বচ্যাম্পিয়ন দলের অধিকাংশ সদস্য ছিলেন না। তরুণ অধিনায়ক গিলের নেতৃত্বে সিরিজের প্রথম ম্যাচে হেরে যায় ভারত। কিন্তু পরের ম্যাচ থেকেই দুরন্ত কামব্যাক ভারতের। দ্বিতীয় ম্যাচে জিতে ভারত সিরিজে সমতা ফেরায়।

Advertisement

[আরও পড়ুন: ‘তুমি আমাদের গর্বিত করেছ’, বিশ্বজয়ী সিরাজকে উপহারে মুড়ে দিল তেলেঙ্গানার কংগ্রেস সরকার

বুধবার সিরিজের তৃতীয় ম্যাচে টস জিতে ব্যাট করতে নামে ভারতে। এদিন ম্যাচে নামেন শিবম দুবে, যশস্বী জয়সওয়াল এবং সঞ্জু স্যামসন। এই তিনজনেই ছিলেন টি-২০ বিশ্বকাপজয়ী ভারতের দলে। তবে ইনিংসের শুরুতেই আউট হয়ে যান যশস্বী। গত ম্যাচে সেঞ্চুরি হাঁকানো অভিষেক শর্মাও দ্রুত প্যাভিলিয়নে ফেরেন। সেখান থেকে ম্যাচের হাল ধরেন অধিনায়ক গিল এবং ঋতুরাজ গায়কোয়াড়। ৬৬ রান করেন গিল। ঋতুরাজের ব্যাট থেকে আসে ৪৯ রান। নির্ধারিত ২০ ওভারের শেষে ১৮৪ রান তোলে ভারত, ৪ উইকেট খুইয়ে। 

Advertisement

তবে এদিন ভারতকে ম্যাচ জেতান বোলাররা। দ্বিতীয় ওভারেই প্রথম উইকেট হারায় জিম্বাবোয়ে (Zimbabwe)। প্রথম সাত ওভারে ৫টি উইকেট চলে যায় তাদের। ডিয়ন মেয়ার্স ৬৫ রান করে চেষ্টা করলেও লাভ হয়নি। ভারতীয় বোলারদের দাপটে ২০ ওভারের শেষে ১৫৯ রানে থেমে যায় জিম্বাবোয়ে। তিনটি উইকেট পান ওয়াশিংটন সুন্দর। দুইটি উইকেট যায় আভেশ খানের ঝুলিতে। ২৩ রানে ম্যাচ জেতে ভারত। 

[আরও পড়ুন: নাকচ গম্ভীরের আর্জি, টিম ইন্ডিয়ার বোলিং কোচ হওয়ার দৌড়ে প্রাক্তন বাঁহাতি পেসার

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ