১২ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ২৬ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

চোটের জন্য শেষ টেস্টে খেলতে পারবেন না বুমরাহও! দল বাছতে হিমশিম ভারতীয় শিবির

Published by: Sulaya Singha |    Posted: January 12, 2021 9:45 am|    Updated: January 12, 2021 9:45 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়া সফরে প্রতিপদে প্রতিকূল পরিস্থিতিতে পড়তে হচ্ছে টিম ইন্ডিয়াকে। সোমবার নিশ্চিত হয়ে যায়, ব্রিসবেন টেস্টে চোটের কারণে নেই হনুমা বিহারী এবং রবীন্দ্র জাদেজা। আর এবার সেই তালিকায় নয়া সংযোজন ভারতীয় পেসার জশপ্রীত বুমরাহ (Jasprit Bumrah)।

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা গিয়েছে, তলপেটের পেশীতে যন্ত্রণার কারণেই অজিদের বিরুদ্ধে শেষ টেস্টে খেলতে পারবেন না বুমরাহ। চোটের জন্য আগেই ছিটকে গিয়েছিলেন মহম্মদ শামি। ইশান্ত শর্মা সফরে আসতেই পারেননি পুরোপুরি ফিট না হওয়ায়। বাদ পড়েছেন আরেক পেসার উমেশ যাদবও। অর্থাৎ দলে কোনও অভিজ্ঞ পেসারই থাকছেন না। এমন পরিস্থিতিতে শেষ টেস্টের জন্য কী কম্বিনেশন হবে, তা ভেবে উঠতেই হিমশিম খেতে হচ্ছে টিম ম্যানেজমেন্টকে। যদিও বোর্ড সূত্রে খবর, ৫০ শতাংশ ফিট থাকলেও ব্রিসবেনে খেলানো হতে পারে বুমরাহকে।

[আরও পড়ুন: গোলের একাধিক সুযোগ হাতছাড়া করার ফল, মু্ম্বইয়ের কাছে হার এটিকে মোহনবাগানের]

অস্ট্রেলিয়ায় চলতি বর্ডার-গাভাসকর ট্রফিতে রীতিমতো মিনি হাসপাতালে পরিণত হয়েছে ভারতীয় শিবির। রোহিত শর্মা প্রথম দুটি টেস্ট খেলতে পারেননি ফিট ছিলেন না বলে। তারপর একে একে টেস্ট চলাকালীন চোটের কবলে পড়েন কেএল রাহুল থেকে ঋষভ পন্থ, জাদেজা-সহ একঝাঁক ক্রিকেটার। রাহুল কব্জিতে চোট পেয়ে দেশে ফিরে গিয়েছেন। উমেশ যাদব আবার কাফ মাসলে চোট পাওয়া দেশের ফ্লাইট ধরেছিলেন। তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে চোট পাওয়ার পরও দ্বিতীয় ইনিংসে দুরন্ত ৯৭ রান করেন পন্থ। দলের পাশে থাকতে তৈরি ছিলেন জাদেজাও। ঠিক ছিল প্রয়োজনে ইঞ্জেকশন নিয়েই ব্যাট করতে নামবেন। সেই মতো সোমবার গ্লাভস পরেই বসেছিলেন। তবে সৌভাগ্যক্রমে তাঁকে নামতে হয়নি। সৌজন্যে হনুমা বিহারী। হ্যামস্ট্রিংয়ে যন্ত্রণা নিয়েই চোয়াল চাপা লড়াই করে দলে গৌরবের ড্র উপহার দেন তিনি। কিন্তু তারপরই জানা যায়, পরের টেস্টে খেলতে পারবেন না। এমনকী দেশের মাটিতে ইংল্যান্ড সিরিজেও অনিশ্চিত হয়ে পড়েন বিহারী। এদিকে আবার পিতৃত্বকালীন ছুটিতে বিরাট কোহলি (Virat Kohli)। সোমবারই মেয়ের বাবা হয়েছেন। তাই রাহানের জন্য গাব্বা টেস্ট রীতিমতো চিন্তার বিষয় হয়েই দাঁড়াল। বুমরাহর পরিবর্তে কে দলে ডাক পান, সেটাই দেখার।

[আরও পড়ুন: সিডনিতে ম্যাচ চলাকালীন পিচে দাঁড়িয়ে এ কী করলেন স্মিথ!‌ ‘‌‌ব্রেন ফেড ‌3‌.‌0’‌ আখ্যা নেটদুনিয়ার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement