BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সিডনিতে ম্যাচ চলাকালীন পিচে দাঁড়িয়ে এ কী করলেন স্মিথ!‌ ‘‌‌ব্রেন ফেড ‌3‌.‌0’‌ আখ্যা নেটদুনিয়ার

Published by: Abhisek Rakshit |    Posted: January 11, 2021 6:24 pm|    Updated: January 11, 2021 7:00 pm

Steve Smith caught scuffing guard on Day 5 of SCG Test; fans call it another 'brain fade' moment | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ প্রাক্তন ভারত অধিনায়ক রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) জন্মদিন। আর সেদিনই ‘‌দ্য ওয়াল’‌–এর মতোই চোয়ালচাপা ব্যাটিং উপহার দিল টিম ইন্ডিয়া (Team India)। পঞ্চম দিনে মাথার উপর ৩০০রও বেশি রান তাড়া করার বোঝা। তার উপর অধিনায়ক, সহ-অধিনায়ক ফিরে গিয়েছেন সাজঘরে। এই পরিস্থিতিতে পন্থ–পূজারা–অশ্বিন–হনুমা শুধু লড়াই করলেনই না, অজিদের মুখের গ্রাসও কেড়ে নিলেন।

তবে ভারতীয় ব্যাটসম্যানদের আউট করতে কোনও কিছুরই খামতি রাখছিলেন না অজি ক্রিকেটাররা। স্লেজিং–বাউন্সার তো ছিলই, এমনকী স্টিভ‌ স্মিথকে দেখা যায় খেলা চলাকালীন ক্রিজে দাঁড়িয়ে পন্থের গার্ডের জন্য দেওয়া মার্ক নষ্ট করতে। তা দেখে অনেকেই অভিযোগ তুলেছেন, এটা ইচ্ছাকৃতভাবেই করেছেন স্মিথ। এমনকী নেটিজেনরা এটাকে তাঁর ‘‌ব্রেন ফেড ‌3‌.‌0’‌ আখ্যা দিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ভিডিও।

[আরও পড়ুন: ‘‌ক্রিকেটকে খুন করল বিহারী’, সিডনি টেস্ট ড্র নিয়ে বিস্ফোরক বাবুল! পালটা কটাক্ষ নেটিজেনদের‌]

ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, ড্রিংকস ব্রেকের পর ঋষভ ক্রিজে আসার আগে সেখানে দাঁড়ান স্মিথ। তারপর ব্যাটিং করার ভঙ্গিতে শ্যাডো করতে থাকেন। এমনকী মুছে দেন ঋষভের গার্ড নেওয়ার জন্য করা মার্কও, যা ধরা পড়ে স্ট্যাম্প ক্যামেরায়। আর সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়ে যায় এই মুহূর্তটি। স্টিভ স্মিথের (Steve Smith) বিরুদ্ধে অনেকেই ইচ্ছাকৃতভাবে এই কাজ করারও অভিযোগ তুললেন। ‘‌ব্রেন ফেড ‌3‌.‌0’‌ আখ্যাও জুটেছে তাঁর।

 

এদিকে, ম্যাচে লাগাতার স্লেজিংও করে গিয়েছেন অজিরা। পালটা জবাবও কিন্তু শুনতে হয়েছে। ১২২তম ওভার শুরুর আগে উইকেটের পিছন থেকে অশ্বিনের উদ্দেশে টিম পেইন বলেন, ‘অ্যাশ, গাব্বা টেস্টের জন্য আর অপেক্ষা করতে পারছি না।’‌ তার পালটাও দেন অশ্বিন। বলেন, ‘আমিও তোমায় ভারতে দেখার জন্য অপেক্ষা করতে পারছি না। ওটাই তো তোমার শেষ সিরিজ হবে।’ তাতে অবশ্য থামেননি পেইন। বলেন, ‘‌অন্তত আমার সতীর্থরা তো আমায় পছন্দ করে।’

 

পেইনের এই স্লেজিংয়ে যে কোনও কাজ হয়নি, তার প্রমাণ দিনের শেষে অশ্বিনের অপরাজিত থাকা। উলটে কয়েকটা বল পরেই বিহারীর গুরুত্বপূর্ণ ক্যাচ ফসকান পেইন। যা ধরতে পারলে ম্যাচ জয়ের ক্ষেত্রে একধাপ এগিয়ে যেতে পারত অস্ট্রেলিয়া। এই প্রসঙ্গে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সঞ্জয় মঞ্জেরকর বলেন, ‘‌‘কোনওদিন বকবক করে যাওয়ার ভক্ত ছিলাম না। এটা শুধু ব্যাটসম্যানদের নয়, ফিল্ডার এবং অন্যান্য খেলোয়াড়দের মনসংযোগেও ব্যাঘাত ঘটায়।’’

এদিকে, ম্যাচের পরই তামাম ক্রিকেটবিশ্ব সোশ্যাল মিডিয়ায় টিম ইন্ডিয়ার লড়াইকে কুর্ণিশ জানিয়েছেন। ভারতীয় দলের প্রশংসা করে টুইট করেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly), শচীন তেণ্ডুলকর (Sachin Tendulkar), বীরেন্দ্র শেহওয়াগরাও।

 

[আরও পড়ুন: ফুটফুটে সন্তানের জন্ম দিলেন অনুষ্কা, বাবা হয়েই স্পেশ্যাল টুইট বিরাটের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে