BREAKING NEWS

২৩ শ্রাবণ  ১৪২৭  শনিবার ৮ আগস্ট ২০২০ 

Advertisement

সেমিফাইনালে হারের পরই টিম ইন্ডিয়াকে বিদায় জানালেন দুই গুরুত্বপূর্ণ সদস্য

Published by: Subhajit Mandal |    Posted: July 11, 2019 4:50 pm|    Updated: July 11, 2019 4:50 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপ অভিযান শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই ভারতীয় দলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন দলের ফিজিও প্যাট্রিক ফারহাত। ভারতীয় টিমের ফিটনেস রূপকার তিনি। বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় টিমের ফিটনেস নিয়ে আজ এত যে কথা হয়, চর্চা হয়, তার অন্যতম নেপথ্যে তিনিই। এমনটাই মনে করা হয়। ফারহাতের সঙ্গে ভারতীয় দলের সঙ্গ ছাড়ছেন ফিটনেস এবং কন্ডিশনিং কোচ শংকর বাসুও। দু’জনেই ২০১৫ সালের পর থেকেই ভারতীয় দলের সঙ্গে যুক্ত ছিলেন। বিশ্বকাপের আগেই অবশ্য তাঁরা বিসিসিআইকে জানিয়ে দেন, এটাই ভারতীয় দলের সঙ্গে তাদের শেষ টুর্নামেন্ট। সেইমতো, সেমিফাইনালে হারের পরই বিদায় নিলেন তাঁরা।

[আরও পড়ুন: বিশ্বকাপে ফের আম্পায়ারিং বিতর্ক, ধোনির রান আউট নিয়ে বড়সড় প্রশ্নচিহ্ন]

ভারতীয় টিমে সিনিয়র-জুনিয়র নির্বিশেষে প্যাট্রিক খুব জনপ্রিয়। জন্মসূত্রে অস্ট্রেলীয় এই ফিজিওর একটা আদরের নামও আছে টিমে- ‘গাঞ্জাভাই’। কারণ-তাঁর মাথার ইন্দ্রলুপ্ত! জানা গিয়েছে, দু’টো কারণে ভারতের দায়িত্ব ছাড়লেন তিনি । এক, প্যাট্রিক এবার নতুন চ্যালেঞ্জের সন্ধানে যেতে চান। আর দুই, পরিবারকে এবার একটু সময় দিতে চান। ২০১৫ সালে ভারতের শ্রীলঙ্কা সফরের আগে টিমের সঙ্গে যোগ দিয়েছিলেন দারুণ সফল এই অস্ট্রেলীয় ফিজিও। যাঁর সিভিতে অস্ট্রেলিয়া ক্রিকেট টিমের ফিজিও হিসেবে কাজ করা থেকে শুরু করে আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের সঙ্গে যুক্ত থাকা-সবই ছিল। গত চার বছরে তিনি এবং তাঁর সহযোগী টিম ইন্ডিয়ার ট্রেনার শঙ্কর বাসু মিলে ভারতীয় ক্রিকেটারদের ফিটনেসকে অন্য পর্যায়ে তুলে নিয়ে গিয়েছিলেন। তাঁরা দু’জনেই এবার টিম ইন্ডিয়াকে বিদায় জানাচ্ছেন।

Farhart-2

[আরও পড়ুন: জঘন্য দল নির্বাচনেই সব শেষ! দাদি বা দ্রাবিড়কে কোচ করার দাবি লক্ষ্মীরতন শুক্লার]

বুধবার সেমিতে হারের পর টুইটারে এক আবেগঘন বার্তা দিয়েছেন ফারহাত। তিনি লেখেন, “আমার কাজের শেষদিনটা মনের মতো হল না। যেমনটা আমি চেয়েছিলাম তেমন হল না। আমি বিসিসিআইকে ধন্যবাদ দিতে চাইব, আমাকে গত চার বছর ধরে এই কাজ করার সুযোগ দেওয়ার জন্য। সব ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফকে আমি আগামী দিনের জন্য শুভেচ্ছা জানাচ্ছি।” ফারহাতের এই টুইটের পর, অনেক ক্রিকেটারই তাঁকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

এদিকে, সেমিফাইনালে হারের পর সোশ্যাল মিডিয়ায় শোরগোল পড়েছে কোচ রবি শাস্ত্রীকে সরানোর। অনেকেই মনে করছেন, শাস্ত্রীর ভূুল স্ট্র্যাটেজিই হারিয়ে দিল ভারতকে। শাস্ত্রী একা নন, হারের দায় নিয়ে সরে দাঁড়ানো উচিত বিরাটেরও, মত ক্রিকেটপ্রেমীদের একাংশের।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement