BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

স্পিনার না পেসার? মোতেরায় কারা সাহায্য পাবে? ইংল্যান্ডকে ধন্দে রাখছে টিম ইন্ডিয়া

Published by: Abhisek Rakshit |    Posted: February 21, 2021 4:25 pm|    Updated: February 21, 2021 4:43 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম টেস্ট হারলেও দ্বিতীয় টেস্টে টিম ইন্ডিয়া (Team India) দুরন্ত কামব্যাক করে সিরিজে সমতা ফিরিয়েছে। এবার মোতেরার (Motera) সর্দার প্যাটেল স্টেডিয়ামে আয়োজিত হবে তৃতীয় টেস্ট। যা আবার কিনা খেলা হবে পিংক বলে। কিন্তু এই ম্যাচে নামার আগেই চিন্তায় জো রুটরা। পিচে বল কি দ্বিতীয় টেস্টের মতোই ঘুরবে? নাকি অন্যান্য পিংক বল টেস্টের মতোই রাজত্ব করবেন বোলাররা? সেই নিয়েই ধন্দে ইংল্যান্ড (England) শিবির। কারণ মোতেরায় দু’টি উইকেট তৈরি করা হয়েছে। তবে কোনটিতে খেলা হবে? সেটা এখনও ঠিক হয়নি।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ভারতও চাইছে না পিচ নিয়ে রহস্য ভাঙতে। আর তাই এ ব্যাপারে কোনও টুঁ শব্দও করছে না ‘টিম ইন্ডিয়া’। মনে করা হচ্ছে, নিয়মানুযায়ী ম্যাচের ৪৮ ঘণ্টা আগে ICC-র হাতে পিচের দায়িত্ব তুলে দেওয়ার আগে পর্যন্ত এ ব্যাপারে কোনও তথ্যই প্রকাশ্যে আনা হবে না। এছাড়া মোতেরা স্টেডিয়াম সম্প্রতি নতুন করে তৈরি করা হয়েছে। খেলাও হয়েছে কেবল টি-২০ ম্যাচ। ফলে টেস্টের ক্ষেত্রে এই পিচ কেমন ব্যবহার করবে তা সবারই অজানা। তবে ক্রিকেটাররা কিন্তু অনেকেই নয়া এই স্টেডিয়াম দেখে বেশ খুশিই হয়েছেন। ইতিমধ্যে অনুশীলনেও নেমে গিয়েছে টিম ইন্ডিয়া।

[আরও পড়ুন: T-20 বিশ্বকাপ: ভিসার ব্যাপারে লিখিত আশ্বাস দিতে হবে ভারতকে, ‘হুঁশিয়ারি’ পাকিস্তানের]

এদিকে, পিচ প্রসঙ্গে ওই প্রতিবেদনে গুজরাট ক্রিকেট সংস্থার এক আধিকারিককে উদ্ধৃত করে বলা হয়েছে, “মোতেরায় দুই ধরনের পিচই তৈরি রাখা হয়েছে। এর মধ্যে একটিতে কালো মাটি ব্যবহার করা হয়েছে। তাতে সাহায্য পাবেন পেসাররা। অপর পিচটি চেন্নাইয়ের পিচের মতোই লাল মাটি দিয়ে তৈরি। তবে দু’টি পিচেই কিছুটা করে ঘাস রাখা হয়েছে, যাতে পিচের চরিত্র সহজে আন্দাজ করা না যায়।” এদিকে, মোতেরার এই দিন-রাতের টেস্টে উপস্থিত থাকতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এমনকী থাকতে পারেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ও। তবে পুরোটাই সূত্রের খবর। এখনও পর্যন্ত সরকারিভাবে এ ব্যাপারে কিছু জানানো হয়নি।

[আরও পড়ুন: সোমবার জিতলেই AFC চ্যাম্পিয়ন্স লিগের ছাড়পত্র পাবে এটিকে মোহনবাগান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement