BREAKING NEWS

২৪ ফাল্গুন  ১৪২৭  মঙ্গলবার ৯ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

T-20 বিশ্বকাপ: ভিসার ব্যাপারে লিখিত আশ্বাস দিতে হবে ভারতকে, ‘হুঁশিয়ারি’ পাকিস্তানের

Published by: Abhisek Rakshit |    Posted: February 20, 2021 9:38 pm|    Updated: February 20, 2021 9:38 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের (Pakistan) ক্রিকেটার, অফিশিয়াল থেকে শুরু করে সমর্থক, ক্রীড়া সাংবাদিক- মার্চ মাসের মধ্যেই প্রত্যেকের ভিসার ব্যাপারে লিখিত আশ্বাস দিতে হবে। না হলে আইসিসির কাছে টি-২০ বিশ্বকাপ ভারতের বদলে অন্যত্র আয়োজনের ব্যাপারে তদ্বির করবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (Pakistan Cricket Board)। লাহোরে (Lahore) সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনই ‘হুঁশিয়ারি’ দিলেন PCB চেয়ারম্যান এহসান মানি।

সূচি অনুযায়ী, ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত ভারতে আয়োজন করা হবে ২০২১ টি-২০ ওয়ার্ল্ড কাপ। এর পরবর্তী সংস্করণ আয়োজিত হবে ২০২২ সালে অস্ট্রেলিয়ায় (Australia)। এদিকে, সন্ত্রাসবাদ, সীমান্ত সমস্যা-সহ  একাধিক ইস্যুতে দিল্লি (Delhi) এবং ইসলামাবাদের (Islamabad) মধ্যের সম্পর্ক বর্তমানে আরও খারাপ হয়েছে। দীর্ঘদিন দু’দেশ কোনওরকম দ্বিপাক্ষিক সিরিজও খেলেনি। আইসিসির টুর্নামেন্ট ছাড়া একে-অপরের বিরুদ্ধে মাঠেও নামে না। শেষবার ২০১৬ সালে টি-২০ ওয়ার্ল্ড কাপ খেলতেই ভারতে এসেছিল পাক ক্রিকেট দল। এই পরিস্থিতিতে এবার ভিসার জন্য লিখিত আশ্বাসই চেয়ে বসল পাক ক্রিকেট বোর্ড। কারণ ভিসার পুরো বিষয়টাই নির্ভর করবে ভারত সরকারের সিদ্ধান্তের উপর।

[আরও পড়ুন: ‘চারটে গোলই তো আমাদের’, ডার্বি জিতে রসিকতা এটিকে মোহনবাগান কোচ হাবাসের]

এই প্রসঙ্গে এহসান মানি বলেন, “ক্রিকেটের ‘বিগ থ্রি’র মানসিকতা বদলাতে হবে। আমরা শুধু জাতীয় দলের ক্রিকেটারদের জন্য নয়, সাংবাদিক, অফিশিয়ালস এবং সমর্থকদেরও ভিসা দেওয়ার ব্যাপারে লিখিত আশ্বাস চাইছি। আইসিসিকে জানিয়েছি, মার্চ মাসের মধ্যে ভারতের তরফ থেকে লিখিত আশ্বাস দিতে হবে। তা না পেলে ভারতে নয়, আইসিসিকে সংযুক্ত আরব আমিরশাহিতে টুর্নামেন্ট আয়োজনের কথা বলা হবে।” যদিও পাকিস্তানের এই বক্তব্যের পর আইসিসির পক্ষ থেকে এই বিষয়ে এখনও পর্যন্ত কোনও মন্তব্য করা হয়নি। এমনকী বিসিসিআইও পক্ষ থেকেও এই বিষয়ে মুখ খোলেনি। তবে বিশেষজ্ঞদের মতে, বিশ্বকাপ আয়োজনের সুযোগ হাতছাড়া করবে না ভারতীয় বোর্ড। আর সেকারণে ভিসা মঞ্জুরেও কোনও সমস্যা হয়তো হবে না।

[আরও পড়ুন: নিলামে প্রত্যাশিত দাম মেলেনি, চোটের অজুহাতে IPL থেকে সরতে পারেন স্মিথ!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement