১৯  মাঘ  ১৪২৯  রবিবার ৫ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

হার্দিকের লড়াকু ইনিংস, ইংল্যান্ডের বিরুদ্ধে সম্মানজনক স্কোর ভারতের

Published by: Krishanu Mazumder |    Posted: November 10, 2022 3:13 pm|    Updated: November 10, 2022 3:34 pm

India put up a fighting score against England in ICC T-20 World Cup Semifinal | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অ্যাডিলেডে খেলা বলে বিশেষজ্ঞরা ভারতকেই এগিয়ে রেখেছিলেন। অ্যাডিলেডের পিচ স্পিন সহায়ক। আর ভারতীয়রা (Indian Cricket Team) যে ধরনের ক্রিকেট খেলে থাকে, অ্যাডিলেডে সেই রকমের ক্রিকেট খেলা সম্ভব। বৃহস্পতিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ভারত অবশ্য বড় রানের লক্ষ্যমাত্রা দিতে পারল না ইংল্যান্ডকে। ২০ ওভারে ভারত করে ৬ উইকেটে ১৬৮ রান। পান্ডিয়া ৩৩ বলে ৬৩ রানের ইনিংস খেলেন। ইনিংসের শেষ বলে তিনি হিট উইকেট হন। শেষ বলে বাউন্ডারি হাঁকিয়েছিলেন পান্ডিয়া (Hardik Pandya)। তিনি হিট উইকেট না হলে ভারতের রান হত ১৭২। কোহলি (Virat Kohli) এদিন ৪০ বলে ৫০ রানের ইনিংস খেলেন। কিন্তু পঞ্চাশ করার পরেই ফিরতে হল বিরাটকে।   

টস জিতে ইংল্যান্ড এদিন ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠায়। লোকেশ রাহুল টুর্নামেন্টের শুরুর দিকে নড়বড়ে ছিলেন। কিন্তু শেষ চারের লড়াইয়ের আগে রানে ফিরেছিলেন। সেমিফাইনালে রাহুল ব্যর্থ হন। ভারতের রান যখন ৯, তখন তিনি ফেরেন। রাহুল করেন মাত্র ৫ রান। 

[আরও পড়ুন: ‘জিতলেও তোমাদের মাধুর্য নেই’, পাক সমর্থকদের বিরুদ্ধে তেলেবেগুনে জ্বলে উঠলেন পাঠান]

অধিনায়ক রোহিত শর্মা এবারের বিশ্বকাপে আগাগোড়া ব্যর্থ। অনেকেরই বিশ্বাস ছিল, সেমিফাইনালেই হয়তো রান করবেন রোহিত। হিটম্যান রানে ফেরার ইঙ্গিতও দিচ্ছিলেন। কিন্তু যখন মনে হচ্ছে রোহিত এদিন জ্বলে উঠবেন, ঠিক তখনই হতশ্রী শট খেলে ফিরলেন ভারত অধিনায়ক। ২৮ বলে ২৭ রান করে কারেনের হাতে ক্যাচ দিয়ে আউট হন রোহিত। 

সূর্যকুমার যাদব যে কোনও সময়ে ম্যাচের রং বদলে দিতে পারেন। এদিন তাঁর কাছ থেকে রান চেয়েছিল ভারত। সূর্যের তেজ দেখা গেল না অ্যাডিলেডে। ১০ বলে মাত্র ১৪ রান করে আউট হলেন সূর্যকুমার যাদব। বিরাট কোহলির ব্যাট আরও একবার কথা বলল। খেলার গতি ভাল বোঝেন কোহলি। তিনি পঞ্চাশ করে ফেরেন ডাগ আউটে। মোক্ষম সময়ে কোহলিকে ফেরান ক্রিস জর্ডন। ভারত যে ১৬৮ রানে পৌঁছয়, তার পিছনে যাবতীয় কৃতিত্ব রয়েছে হার্দিক পান্ডিয়ার। ইনিংসের শেষ বলে বাউন্ডারি মেরেও হিট উইকেট হন পান্ডিয়া। 

[আরও পড়ুন: অ্যাডিলেডে নক-আউট অভিশাপ কাটানোর চ্যালেঞ্জ রোহিতদের, প্রথম একাদশ নিয়ে জল্পনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে