BREAKING NEWS

২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

ইংল্যান্ডকে হারিয়ে জোড়া ‘বোনাস’ ভারতের, লর্ডসে কিউয়িদের মুখোমুখি বিরাটরা

Published by: Subhajit Mandal |    Posted: March 6, 2021 5:34 pm|    Updated: March 6, 2021 5:34 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় সমর্থকদের হৃদকম্পার অবসান। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের টিকিট নিশ্চিত করে ফেলল বিরাট কোহলির (Virat Kohli) টিম ইন্ডিয়া। আহমেদাবাদে চতুর্থ টেস্টে অনায়াস জয়ের ফলে শীর্ষস্থানে থেকেই টেস্ট চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্বের অভিযান শেষ করল ভারতীয় শিবির। আগামী ১৮ জুন লর্ডসে প্রথম টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের মুখোমুখি হবে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড।

[আরও পড়ুন: স্পিনের সামনে ‘অক্ষর’জ্ঞানহীন ইংল্যান্ড, চতুর্থ টেস্টেও অনায়াস জয় বিরাটদের]

পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ জয়ের সুবাদে অনেক আগেই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত হয়ে গিয়েছে নিউজিল্যান্ডের। দ্বিতীয় স্থানটির জন্য লড়াই ছিল ভারত, ইংল্যান্ড (England) এবং অস্ট্রেলিয়ার। ইংল্যান্ডের বিরুদ্ধে ১-০ ব্যবধানে সিরিজ জিতলেই ফাইনালে উঠে যেত টিম ইন্ডিয়া (Team India)। কিন্তু প্রথম ম্যাচে হেরে যাওয়ায় ভারতের লড়াই কিছুটা কঠিন হয়ে যায়। ইংল্যান্ড আবার প্রথম ম্যাচ জিতে নেওয়ায় ফাইনালে ওঠার আশা দেখতে শুরু করে। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে তাঁদের সিরিজ জিততে হত ৩-১ বা ৩-০ ম্যাচের ব্যবধানে। কিন্তু দ্বিতীয় টেস্ট থেকেই দুর্দান্ত কামব্যাক করে ভারত। স্পিনের জাদুতে ইংরেজদের কাবু করে পরপর তিন ম্যাচ জিতে নেয় টিম ইন্ডিয়া। যার ফলে সিরিজ শেষ হয় ৩-১ ব্যবধানে।

[আরও পড়ুন: টিভিতে ঋষভের সেঞ্চুরি দেখে মুগ্ধ সৌরভ, দিলেন দরাজ সার্টিফিকেট]

এই সিরিজে জয়ের ফলে ৫২০ পয়েন্ট এবং ৭২.২ পার্সেন্টেজ অফ পয়েন্ট নিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের শীর্ষে শেষ করল ভারত। দ্বিতীয় স্থানে থাকা নিউজিল্যান্ডের পয়েন্ট ৪২০। এবং তাঁদের পার্সেন্টেজ অফ পয়েন্ট ৭০। অস্ট্রেলিয়া তৃতীয় এবং ইংল্যান্ড চতুর্থ স্থানে শেষ করল। শুধু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শীর্ষে নয়, আইসিসির টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষেও পৌঁছে গিয়েছে বিরাটের ভারত। এই মুহূর্তে ভারতের রেটিং পয়েন্ট ১২২। নিউজিল্যান্ডের রেটিং পয়েন্ট ১১৮।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement