BREAKING NEWS

২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা আতঙ্কের মধ্যেই আজ ধরমশালায় মুখোমুখি ভারত-দক্ষিণ আফ্রিকা

Published by: Subhamay Mandal |    Posted: March 12, 2020 12:18 pm|    Updated: March 12, 2020 12:18 pm

India to face South Africa in first ODI at Dharamshala

গৌতম গম্ভীর: আমার শেষ কলমের পর অনেক কিছু ঘটে গিয়েছে। নিউজিল‌্যান্ডে টেস্ট সিরিজ হেরেছে ভারত। মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রায় ইতিহাস গড়ার মুখে ছিল হরমনপ্রীতরা। ভারতের নির্বাচক কমিটিও পালটেছে। আমার খুব প্রিয় বন্ধু ওয়াসিম জাফর ক্রিকেট থেকে অবসর নিয়েছে। বিশ্বজুড়ে আবার ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাসের আতঙ্ক।

আজ থেকে শুরু হচ্ছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের তিন ম‌্যাচের ওয়ানডে সিরিজ। আমি একটু পিছিয়ে যেতে চাই। নিউজিল‌্যান্ডে ০-২ টেস্ট সিরিজ হারের পর বিরাট কোহলির দলকে যেমনভাবে সমালোচনায় বিদ্ধ করা হয়েছে সেটা দেখে আমি হতাশ। টিম সিলেকশন। ড্রেসিংরুমের আবহ। জসপ্রীত বুমরাহ নিষ্প্রভ থাকা। বিরাট কোহলির হ‌্যান্ড-আই কোঅর্ডিনেশন। প্রতিটা জিনিস নিয়ে প্রশ্ন তোলা হল। পৃথ্বী শ’র এটাই ভারতীয় জার্সিতে প্রথম সফর। মায়াঙ্ক আগরওয়ালও খুব বেশিদিন হয়নি আন্তর্জাতিক ক্রিকেট খেলছে। ফলে রোহিত শর্মার অনুপস্থিতিতে বিরাট কোহলি, চেতেশ্বর পুজারা ও অজিঙ্ক রাহানের উপরেই যাবতীয় চাপ ছিল বড় রান করার। শেষমেশ অবশ‌্য এই তিনজনের জন‌্যও নিউডিল‌্যান্ডের কন্ডিশনে ব‌্যাট করা খুব কঠিন একটা চ‌্যালেঞ্জ হয়ে উঠল।

[আরও পড়ুন: করোনা সতর্কতায় কোহলিদের জন্য জারি নির্দেশিকা, বল চকচকে করতে থুতু লাগাবেন না বোলাররা!]

ভারতীয় বোলিং ইউনিটকে দেখে ভাল লাগল। তবে এটা বলতেই হচ্ছে চার বোলার নিয়ে ভারতের খেলা উচিত হয়নি। আমি আবার বলতে চাই ভারতের সব সময় উচিত পাঁচজন স্পেশ্যালিস্ট বোলার নিয়ে শুরু করা। আর একটা কথাও বলতে চাই। এই টেস্ট টিমে কেএল রাহুলকেও রাখা উচিত ছিল। যাই হোক এখন ভারত নিজের ঘরের মাঠে খেলবে। ফলে কন্ডিশন কেমন হবে সবার আগাম একটা আন্দাজ আছে। আশা করব আজ যাতে ধরমশালায় বৃষ্টি না হয়। এতে কোনও সন্দেহ নেই আজ প্রথম ওয়ানডে-তে অ‌্যাডভান্টেজ ভারত।

শিখর ধাওয়ানের প্রত‌্যাবর্তন ড্রেসিংরুমেও বাকিদের আত্মবিশ্বাস দেবে। আমি অবাক হব না যদি সম্পূর্ণ অন‌্য আর এক পৃথ্বী শ-কে এই সিরিজে দেখতে পাই। অনেকেই বলে শর্ট পিচড বল খেলতে সমস‌্যা হয় পৃথ্বীর। কিন্তু সাদা বলের ক্রিকেটে পৃথ্বীর এই সমস‌্যা হবে বলে আমার মনে হয় না। হার্দিক পাণ্ডিয়ার পারফরম‌্যান্স দেখতেও মুখিয়ে আছি। একজন পেসার অল রাউন্ডার যে কোনও দলের জন‌্যই সম্পদ। ভারতীয় মহিলা দলকেও শুভেচ্ছা দিতে চাই। গোটা দেশকে টিভির সামনে বসিয়ে রেখেছিল হরমনপ্রীতরা। ম‌্যাচ হারলেও ভারতীয়দের হৃদয় জয় করেছে এই দল। জাফরের জন‌্যও আমি প্রশংসা বরাদ্দ রাখব। আশা করছি, জাফরের অভিজ্ঞতা কাজে লাগাবে ভারতীয় ক্রিকেট।

[আরও পড়ুন: বাংলাদেশে করোনা হানার জের, এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশের জোড়া ম্যাচ স্থগিত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে