৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বাংলাদেশে করোনা হানার জের, এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশের জোড়া ম্যাচ স্থগিত

Published by: Sulaya Singha |    Posted: March 11, 2020 9:12 pm|    Updated: March 11, 2020 9:13 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বঙ্গবন্ধু মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে আগামী ১৮ এবং ২১ মার্চ দু’টো প্রদর্শনী টি-টোয়েন্টি ম‌্যাচে ভারতের কোন কোন তারকাদের দেখা যাবে? এ নিয়ে বিস্তর আলোচনা চলেছিল। তবে শেষমেশ ক্রিকেটপ্রেমীদের কৌতূহল দূর করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (BCB)। জানানো হয়, ভারত অধিনায়ক বিরাট কোহলির পাশাপাশি এশিয়া একাদশের দলে থাকবেন লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, ঋষভ পন্থ, কুলদীপ যাদব ও মহম্মদ শামি। কিন্তু করোনার কাঁটা থেকে বাঁচল না দুই প্রীতি ম্যাচও। বুধবার জানা গেল, করোনার কোপে ম্যাচ দুটি স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

[আরও পড়ুন: করোনা সতর্কতায় কোহলিদের জন্য জারি নির্দেশিকা, বল চকচকে করতে থুতু লাগাবেন না বোলাররা!]

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বাংলাদেশ যাওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল। সে আমন্ত্রণে ইতিবাচক সাড়াও দিয়েছিলেন মোদি। কিন্তু বাংলাদেশে মারণ COVID-19 ভাইরাসের থাবা বসাতেই সফর বাতিল করার সিদ্ধান্ত নেন প্রধানমন্ত্রী। এবার স্থগিত হয়ে গেল এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশের জোড়া ম্যাচও। বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান এদিন বলেন, “যাঁদের এই ম্যাচে খেলার কথা ছিল তাঁরা আসতে পারবেন কি না, কিংবা এলেও ফিরতে পারবেন কি না কোনও ঠিক নেই। কারণ এখন অনেকরকম বাধানিষেধ জারি করা হয়েছে। সেই জন্য দু’টি ম্যাচই স্থগিত করছি। পরিস্থিতি বুঝে এক মাস পর ইভেন্ট আয়োজন করব।” সবমিলিয়ে মুজিববর্ষের অনুষ্ঠান ও আয়োজন ঘিরে বাংলাদেশে উত্তেজনার যে পারদ চড়েছিল, তা ধীরে ধীরে স্তিমিত হচ্ছে।

বিশ্ব একাদশের অধিনায়কত্ব করার কথা ছিল ফ্যাফ ডু’প্লেসির (Faf du Plessis)। সেই দলে ছিলেন ক্রিস গেইল, কায়রন পোলার্ড, নিকোলাস পুরান, অ‌্যালেক্স হেলসের মতো তারকার নাম। এশিয়া একাদশের সম্ভাব্য দলে ছিলেন বিরাট কোহলি (Virat Kohli ), লোকেশ রাহুল, ঋষভ পন্থ, কুলদীপ যাদব, মহম্মদ শামি, শিখর ধাওয়ান, তামিম ইকবাল, লিটন দাস, মুশফিকুর রহিম, থিসারা পেরেরা, রশিদ খান, মুস্তাফিজুর রহমান, সন্দীপ লামিচানে, লাসিথ মালিঙ্গা, মুজিব-উর-রহমান। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচ থাকায় এশিয়া একাদশের হয়ে একটা ম‌্যাচেই মাঠে নামতেন কোহলি। তবে এবার ম্যাচ দুটি স্থগিত হয়ে যাওয়ায় পালটে যেতে পারে অনেক কিছুই।

[আরও পড়ুন: বাংলার ঘাড়ে রানের পাহাড়, রনজি ট্রফির তৃতীয় দিনের শেষে চাপে ঋদ্ধিরা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement