BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বাংলার ঘাড়ে রানের পাহাড়, রনজি ট্রফির তৃতীয় দিনের শেষে চাপে ঋদ্ধিরা

Published by: Sulaya Singha |    Posted: March 11, 2020 5:35 pm|    Updated: March 12, 2020 9:52 am

An Images

সৌরাষ্ট্র: ৪২৫
বাংলা: ১৩৪/৩ (সুদীপ-৪৭*, মনোজ-৩৫)
তৃতীয় দিনের শেষে ২৯১ রানে পিছিয়ে বাংলা

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলা অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণ ইদানীং ভারতীয় এ দলের হয়ে প্রায় নিয়মিত খেলছেন। এই তো কিছুদিন আগে নিউজিল্যান্ডেও খেলে এলেন। কিন্তু বাংলা দলের জার্সি গায়ে তাঁর ব্যাটে রান নেই। ফাইনালে রাজকোটের মাঠেও তাঁকে সেভাবে পাওয়া গেল না। মাত্র ৯ রান করে তিনি আউট। কেন বারবার এমন হচ্ছে, তার ব্যাখ্যা নেই। তাঁর সঙ্গে ওপেন করতে নামা সুদীপ ঘরামিও বড় রান পেলেন না। আউট হলেন ২৬ রানে। ফলে সৌরাষ্ট্রের প্রথম ইনিংস ৪২৫ রানের পালটা দিতে নেমে চাপে বাংলা।

বাংলার হয়ে এদিন মনোজ তিওয়ারি বড় একটা ইনিংস খেললে দল অনেকটা অ্যাডভান্টেজ পেত। কিন্তু প্রয়োজনের সময় তাঁর ব্যাটেও খরা। ৩৫ রান করেই প্যাভিলিয়নে ফিরলেন তিনি। বাংলা শিবিরের ভরসা এই মরশুমের হিরো অনুষ্টুপ মজুমদার। যাঁকে আজ ব্যাট করতে নামতে হয়নি। দ্বিতীয় দিনের শেষে দলকে অক্সিজেন জোগালেন অভিজ্ঞ সুদীপ চট্টোপাধ্যায়। তাঁর সঙ্গে ক্রিজে অপরাজিত ঋদ্ধিমান সাহা (৪*)। শ্রীবৎস গোস্বামীর জায়গায় ফাইনালের জন্যই বেছে নেওয়া হয়েছে ভারতীয় উইকেটকিপারকে। তাই তাঁর উপর চাপটাও অনেকখানি। এমন পরিস্থিতিতে তিনি কী করেন, সেদিকে নজর থাকবে সকলের।

[আরও পড়ুন: করোনায় আক্রান্ত খোদ ক্লাব মালিক, বাতিল ম্যান সিটি বনাম আর্সেনালের ম্যাচ]

কিছুদিন আগেও রনজিতে বাংলার খেলা থাকলে একটা কথা প্রবচনের মতো হয়ে গিয়েছিল। বলা হত, প্রথম ইনিংসে বাংলার শুরুর দিকের ব্যাটসম্যানরা রান করতে পারেন না। কোয়ার্টার বা সেমিফাইনালেও একই ছবি দেখতে পাওয়া গিয়েছিল। চাপে থাকা দলকে টেনেছিলেন অনুষ্টুপ। এবার তাঁর সঙ্গে উপরি পাওনা ঋদ্ধিমান সাহা। তাই সৌরাষ্ট্র চারশো পার করলেও বাংলা শিবির এখনই হাল ছাড়ছে না।

সৌরাস্ট্র ক্রিকেট স্টেডিয়ামের বাইশ গজে বল দ্রুতগতিতে ছুটছে না। বাংলা শিবির থেকে বলা হয়েছে, যে উইকেটে বল ছোটে না, সেখানে ফাইনাল করা কেন? বল না ছোটার জন্য ব্যাটসম্যানদের স্ট্রোক খেলা কঠিন হয়ে পড়ছে। তবু এই জায়গায় দাঁড়িয়ে সৌরাস্ট্র চারশো পার করলে বাংলা পিছিয়ে থাকবে কেন? এই মরশুমে সৌরাষ্ট্র অধিনায়ক জয়দেব উনাদকট সব থেকে সফল বোলার। ৬৫ উইকেট নিয়ে নজিরও গড়েছেন। কিন্তু সেই উনাদকট প্রথম স্পেলে উইকেট পেলেন না। ১৪ ওভারে ৩২ রান দিয়েছেন তিনি। এদিন বাংলার তিনটি উইকেট তুলে নেন জাদেজা, মনকড় এবং জানি। সেমিফাইনালের মতো তাই অনুষ্টুপ ম্যাজিকের অপেক্ষাতেই রয়েছেন বাংলার সমর্থকরা। 

[আরও পড়ুন: করোনা আতঙ্ক: IPL বাতিলের দাবিতে মাদ্রাজ হাই কোর্টে জনস্বার্থ মামলা, অস্বস্তিতে BCCI]

এর আগে সৌরাষ্ট্র দিনের খেলা শুরু করে তিন রানের মধ্যেই নবম উইকেট হারায়। আকাশদীপ ফিরিয়ে দেন জনিকে। তিনি ১৪ রানে বোল্ড হন। শেষ উইকেটে জাদেজার সঙ্গে জুটিতে ৩৮ রান যোগ করেন উনাদকট। তারপর শাহবাজের বোলিংয়ে আউট হন উনাদকট (২০)। জাদেজা ৩৩ রানে নটআউট থাকেন। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement