BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘এবার অস্ট্রেলিয়াতেও দিন-রাতের টেস্ট খেলবেন কোহলিরা’, জানালেন সৌরভ

Published by: Soumya Mukherjee |    Posted: February 17, 2020 1:59 pm|    Updated: February 17, 2020 1:59 pm

India to play Day-Night Test vs Australia and England, confirms BCCI

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক’বছর আগেও দিন-রাতের টেস্টের কথা উঠলেই ভারতীয় শিবির থেকে পরিষ্কার ‘না’ বলা হত। এর আগে অস্ট্রেলিয়া সফরে এই টেস্ট খেলার জন‌্য ভারতীয় বোর্ডকে তারা অনুরোধ করেছিল। সেই প্রস্তাব প্রত‌্যাখ্যান করে বোর্ড। কিন্তু, ইডেনে বাংলাদেশের বিরুদ্ধে টেস্টের পর পরিস্থিতি বদলায়। শোনা যাচ্ছিল, চলতি বছরের শেষদিকে অস্ট্রেলিয়ায় দিন-রাতের টেস্ট খেলতে পারে ভারত।

এপ্রসঙ্গে বিরাট কোহলিকে প্রশ্ন করা হলে, তিনি জানান, অস্ট্রেলিয়ায় দিন-রাতের টেস্ট খেলার চ্যালেঞ্জ নিতে তাঁর টিম তৈরি। বিরাট বলেছিলেন, ‘অস্ট্রেলিয়ায় দিন-রাতের টেস্ট খেলার চ‌্যালেঞ্জ নিতে আমরা তৈরি। গাব্বা কিংবা পারথ, যেখানেই খেলা হোক না কেন, আমাদের সমস‌্যা নেই। যে কোনও জায়গায় খেলতে আমরা তৈরি। কারণ, টেস্ট সিরিজে দিন-রাতের খেলা সব সময়ই একটা উত্তেজক ব‌্যাপার। তাই আমরা খেলতে চাই।’

[আরও পড়ুন: ঘোষিত এশিয়া বনাম বিশ্ব একাদশ সিরিজের ক্রীড়াসূচি, খেলবেন ৫ ভারতীয় ক্রিকেটার! ]

 

অস্ট্রেলিয়া সফরে দিন-রাতের টেস্ট খেলার ব‌্যাপার রবিবার সিলমোহর পড়ে গেল। ক’দিনের মধ্যে তা সরকারিভাবে ঘোষণাও হবে। বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ‌্যায় বলছেন, ‘অস্ট্রেলিয়ায় আমরা দিন-রাতের টেস্ট (Day-Night Test) খেলব। অপেক্ষা করুন। সরকারি ঘোষণা কিছুদিনের মধ্যে হবে। পারথ বা অ‌্যাডিলেডের মধ্যে যে কোনও একটা ভেনুতে দিন-রাতের টেস্ট ম্যাচ হতে পারে।’ তবে এখানেই শেষ নয়, বিরাটরা এখন থেকে নিয়মিত গোলাপি টেস্ট খেলবেন। সামনের বছর জানুয়ারি-ফেব্রুয়ারিতে ইংল‌্যান্ডের বিরুদ্ধে হোম সিরিজেও ভারত দিন-রাতের টেস্ট খেলবে। ভারত সফরে ইংল‌্যান্ড পাঁচটা টেস্ট খেলবে। সিরিজের দ্বিতীয় টেস্ট যে দিন-রাতের হবে, সেটাও জানিয়ে দিলেন সৌরভ। যদিও সেই টেস্ট কোথায় হবে, সে বিষয়ে কিছু জানাননি বোর্ড প্রেসিডেন্ট। শোনা যাচ্ছে, আমেদাবাদের মোতেরায় দিন-রাতের টেস্ট হতে পারে।

[আরও পড়ুন: ‘অবিশ্বাস্য প্রতিভা’, কলকাতার ‘ডায়াপার কিড’ ঠাঁই পাবে প্রাক্তন অজি অধিনায়কের বইয়ে ]

 

মোতেরা স্টেডিয়ামের সংস্কার হয়েছে। নতুন করে গড়ে তোলা হয়েছে স্টেডিয়াম। বলা হচ্ছে, এটাই বিশ্বের বৃহত্তম স্টেডিয়াম। এখানে সব থেকে বেশি দর্শক খেলা দেখতে পারবেন। প্রায় এক লক্ষ দশ হাজার লোক মাঠে ঢুকতে পারবেন। এর আগে মেলবোর্নে (৯৫ হাজার) সবচেয়ে বেশি দর্শকাসন ছিল। ইংল‌্যান্ডের সঙ্গে গোলাপি টেস্টের ব‌্যাপার প্রায় চূড়ান্ত। আগামীদিনে হোম সিরিজে যেন একটা করে দিনরাতের টেস্ট করা যায় সেই বিষয়ে চেষ্টা করবে বোর্ড। এর বাইরে আরও একটা খবর রয়েছে। IPL-এর পরে শ্রীলঙ্কা সফরে যেতে পারেন বিরাটরা। বোর্ড সূত্রে তেমনই শোনা যাচ্ছে। নিউজিল‌্যান্ডের বিরুদ্ধে টেস্টের পর ভারতীয় দল ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি ওয়ান ডে ম্যাচ খেলবে। ২৯ মার্চ আইপিএল শুরু। তারপর শ্রীলঙ্কায় গিয়ে তিনটি ওয়ান ডে আর তিনটি টি-টোয়েন্টি খেলতে পারেন কোহলিরা। উদ্দেশ‌্য একটাই, অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে যাতে ভাল প্রস্তুতি সেরে নেওয়া যায়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে