৩০ ভাদ্র  ১৪২৬  মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়া সফর, নিউজিল্যান্ড সফর, আইপিএল, বিশ্বকাপ। টানা একের পর এক গুরুত্বপূর্ণ সিরিজ এবং টুর্নামেন্ট খেলতে হচ্ছে ভারতীয় ক্রিকেট দলকে। যার জেরে ক্রিকেটারদের মধ্যে ক্লান্তি আসাটা স্বাভাবিক। সেদিকে মাথায় রেখেই এবার গুরুত্বপূর্ণ ওয়েস্ট ইন্ডিজ সফর পিছিয়ে দিল বিসিসিআই। সূত্রের খবর, অন্তত ২ সপ্তাহ পিছানো হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ সফর।

[আরও পড়ুন:  ব্যাট নয়, ব়্যাকেট হাতে সমর্থকদের মাতালেন ধোনি! দেখুন ভিডিও]

বিশ্বকাপের পরপরই ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে পূর্ণদৈর্ঘ্য সিরিজ খেলার কথা ছিল ভারতের। রাসেলদের বিরুদ্ধে ২টি টেস্ট, ৩টি ওয়ানডে, ৩টি টি-২০ ম্যাচ খেলার কথা বিরাটদের। প্রাথমিকভাবে ঠিক ছিল বিশ্বকাপের পরই শুরু হয়ে যাবে সিরিজ। কিন্তু ক্রিকেটারদের ক্লান্তির কথা মাথায় রেখে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজকে এই সফর অন্তত ২ সপ্তাহ পিছিয়ে দিতে অনুরোধ করে বিসিসিআই। সূত্রের খবর, ভারতের এই অনুরোধ মেনে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। আগামী ১৩ মে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের গুরুত্বপূর্ণ বৈঠকে ঠিক হবে এই সিরিজ কবে শুরু হবে। তবে, সূত্রের খবর, আগস্টের প্রথম সপ্তাহ থেকে শুরু হয়ে এই সিরিজ শুরু হয়ে চলবে ৪ সেপ্টেম্বর পর্যন্ত। যদিও, ক্যারিবিয়ান সফরে বিরাট কোহলিদের চূড়ান্ত ক্রীড়াসূচি এখনও নির্ধারিত হয়নি।সূত্রের খবর, বিশ্বকাপে ভাল ফল করলে এই সফরে সিনিয়র ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হতে পারে।

[আরও পড়ুন: আফ্রিদির বাছাই করা বিশ্ব একাদশে নেই শচীন-ধোনি, সমালোচনা তুঙ্গে]

আগামী ১৪ জুলাই শেষ হবে বিশ্বকাপ। তার পরই শুরু হওয়ার কথা ছিল ওয়েস্ট ইন্ডিজ সফর। কিন্তু বিসিসিআই চাইছে বিরাট কোহলিদের বিশ্বকাপের পর কিছুটা বিশ্রাম দিতে। তাই, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটকে অনুরোধ করে চিঠি দেওয়া হয়। সফর পিছিয়ে দেওয়ার পাশাপাশি, তিনদিনের একটি অনুশীলন ম্যাচেরও আয়োজন করার অনুরোধ জানিয়েছে বিসিসিআই। এদিকে, এই সফর পিছিয়ে যাওয়ায় বিপাকে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ। সপ্তম সিপিএল আয়োজিত হওয়ার কথা ছিল ২১ আগস্ট থেকে-২৭ সেপ্টেম্বরের মধ্যে। সেটিও পিছিয়ে দিতে হচ্ছে ওয়েস্ট ইন্ডিজকে। সেটি হতে পারে ৮ সেপ্টেম্বর থেকে ১২ অক্টোবরের মধ্যে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং