৩০ কার্তিক  ১৪২৬  রবিবার ১৭ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

অস্ট্রেলিয়া ১৩২-৪ (খোয়াজা ৪১*), ৩২৬(হ্যারিস ৭০)

ভারত ২৮৩ (বিরাট ১২৩, রাহানে ৫১)

অস্ট্রেলিয়া ১৭৪ রানে এগিয়ে

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিনের শেষে অজিদের লিড ১৭৫ রান। হাতে রয়েছে এখনও ৬ টি উইকেট। সুতরাং বলতেই হবে ওয়াকায় বিরাটদের থেকে কিছুটা হলেও এগিয়ে অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে কোহলির বিরাট সেঞ্চুরিও ভারতকে অজিদের স্কোরের কাছাকাছি নিয়ে যেতে পারেনি। ভারত পিছিয়ে ছিল ৪৩ রানে। দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে দিনের শেষে অস্ট্রেলিয়ার স্কোর ৪ উইকেটে ১৩২ রান।শেষ বেলায় জোড়া উইকেট তুলে কিছুটা ম্যাচে ফিরেছে ভারত। 

[টেস্টে ২৫ তম সেঞ্চুরি বিরাটের, দেখুন অধিনায়কের অভিনব সেলিব্রেশন]

দ্বিতীয় দিনের শুরুতে ভারতীয় টপ-অর্ডার মুখ থুবড়ে পড়লে দলের হাল ধরেন কোহলি। দিনের শেষে সবুজ পিচে ৮২ রানে অপরাজিত ছিলেন তিনি। তৃতীয় দিনের শুরুতে সেই ইনিংসকেই সোনায় মুড়িয়ে দিলেন ক্যাপ্টেন কোহলি। টেস্ট কেরিয়ারের ২৫ তম সেঞ্চুরি করে পারথের বাইশ গজেও নিজের কৃতিত্বের ছাপ রেখে দিলেন তিনি। আর তারপর সেলিব্রেশনটাও সারলেন একটু অন্যরকম ভঙ্গিতে। গর্বের সঙ্গে একহাতে তুলে ধরলেন ব্যাটটি। গ্লাভস পরা আরেক হাত চুপ করিয়ে দিল সমস্ত নিন্দুককে। কিন্তু কোহলি একা লড়াই করলেও দাগ কাটতে পারলেন না পারলেন হনুমা বিহারী বা ঋষভ পন্থরা। গোটা তিনেক ছোট ছোট জুটি হলেও বড় পার্টনারশিপ তৈরি হয়নি। তৃতীয় দিনে দলগত ১৭৩ রানের মাথায় প্রথম উইকেট হারায় ভারত। ৫১ রান করে আউট হন রাহানে। এরপর ২০ রান করে প্যাভিলিয়নে ফেরেন হনুমা বিহারী। কিন্তু ম্যাচের মোড় ঘুরে যায় বিরাট কোহলির বিতর্কিত উইকেটে। ভারত অধিনায়ক তখন ব্যাটিং করছিলেন ব্যক্তিগত ১২৩ রানে। তাঁর ব্যাটে লেগে বল যায় স্লিপের ফিল্ডারের কাছে। স্লিপে দাঁড়িয়ে থাকা পিটার হ্যান্ডসকম্ব দাবি করেন তিনি ক্যাচটি সঠিকভাবে লুফেছেন। পরে থার্ড আম্পায়ার বিরাটকে আউট দেন। এরপর ভারতের ইনিংস তাসের ঘরের মতো ভেঙে পড়ে। প্রথম ইনিংসে টিম ইন্ডিয়ার সংগ্রহ ২৮৩ রান। ঋষভ পন্থ ৩৬ রানের লড়াকু ইনিংস খেলেন।

[কোহলি-রাহানের ব্যাটে ভর করে পারথে লড়াইয়ে ফিরছে ভারত]

প্রথম ইনিংসে ৪৩ রানের লিড নিয়ে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালই করে অস্ট্রেলিয়া। তৃতীয় দিনের শেষে অজিদের স্কোর ৪ উইকেটে ১৩২ রান। খোয়াজা ৪১ এবং পেইন ৮ রান করে ক্রিজে রয়েছেন। তবে, অস্ট্রেলিয়ার চিন্তা বাড়াচ্ছে অ্যারন ফিঞ্চের চোট। খেলা চলাকালীনই চোট পেয়ে ম্যাচ ছেড়েছেন তিনি।বিশেষজ্ঞরা বলছেন, চতুর্থ দিনে অস্ট্রেলিয়ার লিড ২৫০ রানের মধ্য না রাখতে পারলে ম্যাচ বাঁচানো কঠিন হবে বিরাটদের জন্য।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং