BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

অনবদ্য লাবুশানে, ব্রিসবেনে চোট-আঘাতে জর্জরিত ভারতের বিরুদ্ধে সুবিধাজনক জায়গায় অজিরা

Published by: Subhajit Mandal |    Posted: January 15, 2021 1:20 pm|    Updated: January 15, 2021 1:26 pm

India vs Australia: Australia in good position after day one of Brisben Test | Sangbad Pratidin

অস্ট্রেলিয়া: ৯০ ওভারে ২৭৪-৫ (লাবুশানে ১০৮, ওয়েড ৪৫)
প্রথম দিনের খেলা শেষ

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিকেট ঈশ্বর হয়তো টিম ইন্ডিয়ার রিজার্ভ বেঞ্চের গভীরতা মাপছেন। নাহলে অজিদের বিরুদ্ধে সিরিজের এই মহাগুরুত্বপূর্ণ ম্যাচের আগে একের পর এক তারকা চোট কেন পাবেন? শেষপর্যন্ত চেষ্টা করা হলেও, এদিন অশ্বিন বা বুমরাহ (Bumrah) কাউকেই খেলানো যায়নি। যার জেরে গাব্বায় অভিষেক হয়েছে দু’জনের। একজন ওয়াশিংটন সুন্দর। অপরজন আইপিএল (IPL) এবং টি-২০ সিরিজে নজর কাড়া টি নটরাজন। এদিন বুমরাহর জায়গায় সুযোগ পেয়েছেন শার্দূল ঠাকুর। চোট আঘাতের কারণে সিরিজের শেষ ম্যাচে একেবারেই অনভিজ্ঞ বোলিং লাইন-আপ নামাতে বাধ্য হয়েছে ভারত। গোটা বোলিং বিভাগের অভিজ্ঞতা মাত্র চার টেস্টের। কিন্তু তাতেও রক্ষা নেই। খেলা শুরুর পর চোট ফের আঘাত হেনেছে ভারতীয় শিবিরে। বল করতে গিয়ে কুঁচকিতে চোট পেয়ে মাঠের বাইরে গিয়েছেন নভদীপ সাইনি। যা সমস্যা আরও বাড়িয়েছে।

টিম ইন্ডিয়ার বোলিং লাইন-আপের এই অনভিজ্ঞতার সুযোগ নিয়ে প্রথম দিনের শেষ বেশ সুবিধাজনক জায়গায় পৌঁছে গেল অজিরা। দিনের শেষে অস্ট্রেলিয়ার স্কোর ৫ উইকেটের বিনিময়ে ২৭৪। এদিন আরও একবার অনবদ্য ইনিংস খেললেন মার্নস লাবুশানে। মূলত তাঁর অনবদ্য ইনিংসে ভর করেই অজিরা প্রথম ইনিংসে ভাল স্কোরে পৌঁছানোর মতো জায়গায় পৌঁছে গেল। এর জন্য অবশ্য ভারতের ফিল্ডিংকেও খানিকটা দায়ী করতে করতে হয়। কারণ, লাবুশানে, পেইনের একাধিক ক্যাচ এদিন ফসকে ফেলেছেন ভারতীয় পেসাররা।

[আরও পড়ুন: বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করলেই গলাধাক্কা! ব্রিসবেনের দর্শকদের হুঁশিয়ারি কর্তৃপক্ষের]

ব্রিসবেনের (Brisben) পেস সহায়ক উইকেটে এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অজিরা। প্রথমে বল করতে নেমে শুরুটা ভালই করে ভারত। মাত্র ১৭ রানের মধ্যে অজিদের ২ উইকেটের পতন ঘটে। কিন্তু তারপরই ইনিংসের হাল ধরেন লাবুশানে এবং স্মিথ। জুটি বেঁধে ৭০ রান তোলেন তাঁরা। স্মিথ ৩৬ রানে আউট হলেও লাবুশানে দুর্দান্ত শতরান করেন। তিনি আউট হন ১০৮ রানে। ম্যাথু ওয়েড করেন ৪৫ রান। আপাত্ত পেইন ৩৮ এবং গ্রিন ২৮ রানে অপরাজিত। ভারতের হয়ে এদিন টেস্ট কেরিয়ারের প্রথম উইকেট পান তিনজন নটরাজন, সুন্দর এবং শার্দূল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে