BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৭  রবিবার ২৪ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

স্মিথের অনবদ্য সেঞ্চুরিতে প্রথম ইনিংসে চ্যালেঞ্জিং স্কোর অজিদের, জবাবে ভাল শুরু ভারতের

Published by: Subhajit Mandal |    Posted: January 8, 2021 1:02 pm|    Updated: January 8, 2021 1:11 pm

An Images

অস্ট্রেলিয়া:‌ ১০৫.৪ ওভারে ৩৩৮/১০ (স্মিথ ১৩১, লাবুশানে ৯১, জাদেজা ৪/‌৬২‌)‌
ভারত: ৪৫ ওভারে ৯৬-২ (গিল ৫০, রোহিত ২৬)
ভারত ২৪২ রানে পিছিয়ে।
দ্বিতীয় দিনের খেলা শেষ।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিডনি টেস্টের (Sydney Test) দ্বিতীয় দিন দুই তারকার ব্যক্তিগত ক্যারিশমা দেখল ক্রিকেট বিশ্ব। একজন স্টিভ স্মিথ। যিনি কিনা গত দশকের সেরা টেস্ট ক্রিকেটার নির্বাচিত হয়েছেন। অপরজন রবীন্দ্র জাদেজা। যিনি প্রশ্নাতীতভাবেই এই মুহূর্তে ভারতীয় দলের সবচেয়ে প্রভাবশালী ক্রিকেটার। স্মিথ (Steve Smith) করলেন দুর্দান্ত শতরান। আর জাদেজা বল হাতে চারটি উইকেট তো নিলেনই সেই সঙ্গে করলেন একটি দুর্দান্ত রান আউট। এই দুই তারকার প্রতিভার বিচ্ছুরণে কিছুটা ফিকে হয়ে গেল লাবুশানের দুর্দান্ত ৯১ রান এবং নিজের দ্বিতীয় টেস্ট খেলতে নামা গিলের ঝকঝকে অর্ধশতরান।

স্টিভ স্মিথ চলতি সিরিজের প্রথম দু’ম্যাচে রান পাননি। আলোচনা হচ্ছিল, স্মিথকে আউট করার রাস্তা খুঁজে পেয়ে গিয়েছে ভারত। কিন্তু তাঁকে যে কেন বিশ্বের সেরা টেস্ট ক্রিকেটারের খেতাব দেওয়া হয়েছে, সেটা আরও একবার প্রমাণ করলেন অস্ট্রেলিয়ার চার নম্বর ব্যাটসম্যান। ২২৬ বলে ১৩১ রানের দুর্দান্ত ইনিংস খেললেন তিনি। জাদেজা রান আউট না করলে হয়তো ভারতকে আরও চাপে ফেলতেন প্রাক্তন অজি অধিনায়ক। মূলত তাঁর শতরান এবং লাবুশানের দুর্দান্ত ৯১ রানে ভর করেই অজিরা প্রথম ইনিংসে করল ৩৩৮ রান। মজার কথা হল এই দুই ব্যাটসম্যান ছাড়া এদিন আর কেউই ভারতীয় বোলারদের দাপটে দাঁড়াতে পারেননি। জাদেজা (Ravinder Jadeja) একাই পেয়েছেন ৪ উইকেট। বুমরাহ এবং সাইনি পান দুটি করে উইকেট।

[আরও পড়ুন: সিডনিতে পুকোভস্কি–লাবুশানের দুরন্ত ব্যাটিংয়ে প্রথম দিনের শেষে এগিয়ে অস্ট্রেলিয়া]

অজিদের চ্যালেঞ্জিং স্কোরের জবাবে শুরুটা দুর্দান্ত করেন ভারতের দুই ওপেনারও। রোহিত শর্মা (Rohit Sharma) যখন ব্যক্তিগত ২৬ রানে আউট হলেন, তার আগেই ভারত ৭০ রানে পৌঁছে গিয়েছে। ৫০ রানের ঝকঝকে ইনিংস খেলেছেন রোহিতের সঙ্গী শুভমন গিল। কিন্তু দুই ওপেনারের কেউই বড় রান করতে না পারায় দিনের শেষে কিছুটা চাপে টিম ইন্ডিয়া। ভারতের রান ২ উইকেটে ৯৬। এখনও ২৪২ রানে পিছিয়ে টিম ইন্ডিয়া। আপাতত ক্রিজে আছেন অধিনায়ক রাহানে এবং টেস্ট স্পেশ্যালিস্ট পুজারা।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement