২০ ফাল্গুন  ১৪২৭  শুক্রবার ৫ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

দ্বিতীয় টেস্টে অ্যান্ডারসনকে বসাতে পারে ইংল্যান্ড! ভারতীয় দলে অক্ষরের ঢোকার সম্ভাবনা

Published by: Subhajit Mandal |    Posted: February 11, 2021 8:06 pm|    Updated: February 11, 2021 8:15 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সব কিছু ঠিকঠাক চললে, চেন্নাইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে বাদ পড়তে চলেছেন ঝাড়খণ্ডের বাঁ হাতি স্পিনার শাহবাজ নাদিম। তাঁর জায়গায় খুব সম্ভবত ঢুকতে চলেছেন আর এক বাঁ হাতি স্পিনার অক্ষর প্যাটেল (Axar Patel)। চেন্নাইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে নাদিম তীব্র হতাশা ছাড়া কিছু দেননি টিমকে। না পেরেছেন উইকেট তুলতে, না রান আটকে চাপ বাড়াতে পেরেছেন ইংরেজ ব্যাটসম্যানদের উপর। দু’ইনিংস মিলিয়ে ৫৯ ওভার বল করে ২৩৩ রান দিয়েছেন নাদিম। পেয়েছেন মাত্র চার উইকেট। ওভারপিছু রান দিয়েছেন চার। নাদিমের বদলে টিমে কে আসবেন, তা ঠিক হবে আগামী শুক্রবার। কিন্তু বলে রাখা যায় যে, সবচেয়ে বেশি সম্ভাবনা অক্ষরের ঢুকে পড়ার। কারণ রবীন্দ্র জাদেজার (Ravinder Jadeja) মতো তিনিও জোরের উপর বাঁ হাতি স্পিন বোলিংটা করেন। ব্যাটের হাতও ভাল। অক্ষরের মৃদু চোট ছিল হাঁটুতে। যা খবর, তিনি এখন ম্যাচ ফিট। ইতিমধ্যেই নেটে বোলিংও শুরু করে দিয়েছেন। যার অর্থ, কুলদীপকে চেন্নাইয়ে পরের টেস্টেও রিজার্ভ বেঞ্চে বসতে হবে।

এদিকে, ইংল্যান্ড (England Cricket Team) শিবিরের খবর আরও চমকপ্রদ। ভারতের বিরুদ্ধে ইংল্যান্ডের বিধ্বংসী জয়ের পিছনে অন্যতম কারিগর জেমস অ্যান্ডারসনকে নাকি দ্বিতীয় টেস্টে নাও খেলানো হতে পারে। মহাতারকা পেসারের দ্বিতীয় টেস্টে খেলা নিয়ে অনিশ্চয়তা বজায় রেখেছেন দলের কোচ ক্রিস সিলভারউডও। পেসারদের ফিট রাখতে রোটেশন পদ্ধতি শুরু করেছে ইসিবি। অর্থাৎ প্রতিটা টেস্টেই ইংল্যান্ড পেসারদের ঘুরিয়ে ফিরিয়ে খেলানো হয়। প্রথম টেস্টে অ্যান্ডারসন খেলায় তাঁকে বিশ্রাম দেওয়া হতে পারে এমনটাই জানালেন সিলভারউড। বললেন, “দল পালটাতে কোনও অসুবিধা নেই। ক্রিকেটারদের বিশ্রাম দেওয়াটাও অত্যন্ত জরুরি। অ্যান্ডারসন (James Anderson) দলের অন্যতম সেরা অস্ত্র। তাতেও দ্বিতীয় টেস্টে অ্যান্ডারসন দলে থাকবে কিনা সেই ব্যাপারে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। অবশ্যই ব্রড ও অ্যান্ডারসনকে আমি একসঙ্গে খেলাতে চাই। কিন্তু ওই যে বললাম ক্রিকেটারদের ফিট রাখাটাও আমার অন্যতম লক্ষ্য।”

[আরও পড়ুন: ICC টেস্ট ব্যাটসম্যানদের ব়্যাঙ্কিংয়ে তিন নম্বরে উঠে এলেন জো রুট, পিছিয়ে গেলেন বিরাট]

এদিকে, ভারত এবং ইংল্যান্ড যখন দ্বিতীয় টেস্টের প্রস্তুতি সারছে, তখনই চমকপ্রদভাবে টি-২০ সিরিজের জন্য দল ঘোষণা করে দিল ECB। মর্গ্যানের নেতৃত্বাধীন দলে জায়গা হয়নি টেস্টে দুর্দান্ত ফর্মে থাকা জো রুটের। তাঁকে বাদ দিয়েই ১৬ জনের দল ঘোষণা করেছে ইংল্যান্ড। সুযোগ পেয়েছেন, মইন আলি, আর্চার, জনি বেয়ারস্টো, সাম বিলিংস, জস বাটলার, স্যাম কুরান, টম কুরান, ক্রিস জর্ডন, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, আদিল রশিদ, জ্যাসন রয়, বেন স্টোকস, রিসে টপলি, মার্ক উড।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement