২১ ফাল্গুন  ১৪২৭  রবিবার ৭ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

ICC টেস্ট ব্যাটসম্যানদের ব়্যাঙ্কিংয়ে তিন নম্বরে উঠে এলেন জো রুট, পিছিয়ে গেলেন বিরাট

Published by: Abhisek Rakshit |    Posted: February 10, 2021 8:38 pm|    Updated: February 10, 2021 8:38 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চেন্নাইয়ে (Chennai) তাঁর দুরন্ত ব্যাটিংই ঘরের মাঠে বিরাটদের হারের মূল কারণ। শততম টেস্টে দ্বিশতরান করে অনন্য নজিরও গড়েছেন। আর এবার সেই পারফরম্যান্সেরই যেন পুরস্কার পেলেন ইংরেজ অধিনায়ক জো রুট (Joe Root)। ICC টেস্ট ব্যাটসম্যানদের ক্রমতালিকায় তিন নম্বরে উঠে এলেন তিনি। অন্যদিকে, ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) আবার নামলেন এক ধাপ। চতুর্থ স্থান থেকে ক্রমতালিকায় পঞ্চম স্থানে চলে এলেন তিনি।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাডিলেডে প্রথম টেস্ট খেলেই পিতৃত্বকালীন ছুটিতে গিয়েছিলেন বিরাট। তারপর ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে দলে ফিরেছেন। কিন্তু দুই ইনিংসে তাঁর সংগ্রহ ১১ এবং ৭২। আর তাই ক্রমতালিকায় এক ধাপ নেমে গেলেন কোহলি (৮৫২)। একধাপ নেমেছেন অজি তারকা মার্নস লাবুশানেও (৮৭৮)। তৃতীয় স্থান থেকে তিনি নেমেছেন চতুর্থ স্থানে। অন্যদিকে, শ্রীলঙ্কায় দুরন্ত পারফরম্যান্স এবং প্রথম টেস্টে দ্বিশতরানের সৌজন্যেই দু’ধাপ উপরে উঠেছেন জো রুট (৮৮৩)। ২০১৭ সালের সেপ্টেম্বরের পর এটাই তাঁর সর্বোচ্চ ব়্যাঙ্কিং। আপাতত তিনি দ্বিতীয় স্থানে থাকা স্টিভ স্মিথের (৮৯১) তুলনায় মাত্র ৮ পয়েন্ট পিছিয়ে। তবে ৯১৯ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। বাকি ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে প্রথম দশে কেবল রয়েছেন চেতেশ্বর পূজারা। ৭৫৪ নম্বর নিয়ে সপ্তম স্থানে তিনি।

[আরও পড়ুন: আইপিএলের স্পনসরশিপ হারাতে চলেছে VIVO! দৌড়ে উঠে এল এই দু’টি নাম]

এদিকে, ভারতীয় বোলারদের মধ্যে প্রথম দশে রয়েছেন অশ্বিন (৭৭১) এবং বুমরাহ (৭৬৯)। অশ্বিন রয়েছেন সপ্তম স্থানে এবং বুমরাহ অষ্টম স্থানে। অলরাউন্ডারদের মধ্যে আবার প্রথম দশে রয়েছেন রবীন্দ্র জাদেজা (৪১০) এবং অশ্বিন (২৮২)। জাদেজা রয়েছেন তৃতীয় স্থানে এবং অশ্বিন ষষ্ঠ স্থানে।

 

[আরও পড়ুন: কেন প্রথম একাদশে রাখা হল না কুলদীপকে? টেস্ট হেরে যুক্তি দিলেন কোহলি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement