BREAKING NEWS

১৯ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ৪ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

আইপিএলের স্পনসরশিপ হারাতে চলেছে VIVO! দৌড়ে উঠে এল এই দু’টি নাম

Published by: Sulaya Singha |    Posted: February 10, 2021 7:08 pm|    Updated: February 10, 2021 7:16 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত-চিন সম্পর্কের তিক্ততা বাড়তেই আইপিএলের মূল স্পনসর থেকে সরে দাঁড়িয়েছিল মোবাইল প্রস্তুতকারক চিনা সংস্থা VIVO। কেবলমাত্র একটি সংস্করণের জন্যই Dream 11-কে IPL’এর মূল স্পনসর করা হয়েছিল। তবে এবার আইপিএলের সঙ্গে সম্পর্ক পুরোপুরি ত্যাগ করতে চলেছে VIVO। আর কোটি টাকার টি-২০ টুর্নামেন্টের মূল স্পনসর হওয়ার দৌড়ে উঠে এসেছে সেই Dream 11 ও Unacademy-র নাম। আগামী সপ্তাহের মধ্যেই পুরো চিত্রটাও পরিস্কার হয়ে যাবে। এমনটাই খবর বোর্ড সূত্রে।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তাকে উদ্ধৃত করে বলা হয়েছে, “এটা একপ্রকার ঠিক হয়েই গিয়েছে যে, দু’পক্ষের আলোচনার পরই আইপিএলের চুক্তি থেকে পুরোপুরি সরে দাঁড়াবে VIVO। চুক্তি অনুযায়ী, বোর্ডের বকেয়া সমস্ত কিছু নয়া স্পনসরকে ট্রান্সফারও করে দিতে পারে তারা। সেক্ষেত্রে বোর্ড মান্যতা দিলেই হবে।” এরপরই তিনি যোগ করেন, “Dream11 এবং Unacademy চিনা এই সংস্থার বদলে আইপিএলের মূল স্পনসর হওয়ার জন্য অফার জমা দেবে। আনঅ্যাকাডেমি অ্যাসোসিয়েট স্পনসর হলেও ভিভোর তুলনায় অধিক অর্থ দিয়ে IPL-এর স্বত্ব কিনতেও প্রস্তুত।”

[আরও পড়ুন: রায়পুরে টি-২০ টুর্নামেন্টে ফের মুখোমুখি হবেন শচীন-লারারা, জানেন কবে থেকে?]

গত বছর জুনে লাদাখ সীমান্তে ভারত-চিন সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। গালওয়ানে চিনা সেনার সঙ্গে সংঘর্ষে শহিদ হন ২০ জন ভারতীয় সেনা জওয়ান। তারপর থেকেই দেশজুড়ে চিনা পণ্য বয়কটের হিড়িক পড়ে যায়। একগুচ্ছ চিনা অ্যাপ নিষিদ্ধ করার কথা ঘোষণা করে কেন্দ্রও। যদিও বিসিসিআই প্রথমে জানিয়েছিল, চিনের মোবাইল প্রস্তুতকারী সংস্থা VIVO-কেই টাইটেল স্পনসর হিসেবে রেখে দেওয়া হবে। যা নিয়ে শুরু হয় তীব্র বিতর্ক। পরে পরিস্থিতি প্রতিকূল বুঝে টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেয় ভিভো। এরপরই ভিভোর বদলে আসে ড্রিম ইলেভেন। তবে চুক্তি হয় এক বছরের। অবশ্য ভিভো যেখানে বছরে ৪৪০ কোটি টাকা দিত, সেখানে ড্রিম ইলেভেন দিয়েছে ২২২ কোটি। এবার ভিভোর সঙ্গে পুরোপুরি বিচ্ছেদই আসন্ন। এখন দেখার নয়া স্পনসর বোর্ডকে আইপিএলের জন্য কত অর্থ দেয়?

[আরও পড়ুন: গির অরণ্যে খুব কাছ থেকে সিংহ দর্শন, ভিডিও শেয়ার করেই বিতর্কে জাদেজা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement