২০ ফাল্গুন  ১৪২৭  শুক্রবার ৫ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

রায়পুরে টি-২০ টুর্নামেন্টে ফের মুখোমুখি হবেন শচীন-লারারা, জানেন কবে থেকে?

Published by: Abhisek Rakshit |    Posted: February 10, 2021 3:59 pm|    Updated: February 10, 2021 4:32 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শচীন তেণ্ডুলকর (Sachin Tendulkar), ব্রায়ান লারা (Brian Lara), ব্রেট লি (Bret Lee), বীরেন্দ্র শেহওয়াগ (Virendra Sehwag), তিলকরত্নে দিলশান, মুথাইয়া মুরলীধরন-বিশ্ব ক্রিকেটের প্রাক্তন এই কিংবদন্তিদের ফের বাইশ গজে মুখোমুখি লড়াই করতে দেখার সুযোগ পেতে চলেছেন ক্রিকেটপ্রেমীরা। সৌজন্যে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ টি-২০ (Road Safety World Series T20)। আগামী ২ মার্চ থেকে ২১ মার্চ পর্যন্ত রায়পুরের নবনির্মিত স্টেডিয়ামে এই টুর্নামেন্টটি আয়োজিত হতে চলেছে। অংশ নেবেন ভারত (India), অস্ট্রেলিয়া (Australia), দক্ষিণ আফ্রিকা (South Africa), ওয়েস্ট ইন্ডিজ (West Indies), শ্রীলঙ্কার কিংবদন্তি ক্রিকেটাররা।

গত বছরই প্রথমবার আয়োজিত হয়েছিল টুর্নামেন্টটি। কিন্তু করোনা সংক্রমণের কারণে গত বছর ১১ মার্চ চারটি ম্যাচের পর আচমকাই বাতিল করে দেওয়া হয় রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ টি-২০ টুর্নামেন্টটি। কিন্তু বর্তমানে দেশে কিছুটা হলেও নিয়ন্ত্রণে মারণ এই ভাইরাসের প্রকোপ। দৈনিক আক্রান্তের সংখ্যা আগের তুলনায় অনেকটাই কমে গিয়েছে। এই পরিস্থিতিতে ভারত-ইংল্যান্ড সিরিজের মাধ্যমে দেশে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেটও। আর তাই আয়োজকরা আরও একবার এই টুর্নামেন্টটি আয়োজনের তোড়জোড় শুরু করেছেন।

[আরও পড়ুন: কেন প্রথম একাদশে রাখা হল না কুলদীপকে? টেস্ট হেরে যুক্তি দিলেন কোহলি]

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ টি=২০ টুর্নামেন্টটি মহারাষ্ট্রের রোড সেফটি সেল এবং সুনীল গাভাসকরের প্রফেশনাল ম্যানেজমেন্ট গ্রুপ একসঙ্গে আয়োজন করে। টুর্নামেন্টটির কমিশনারও গাভাসকর। অন্যদিকে, এটির ব্র্যান্ড অ্যাম্বাসেডর আবার শচীন তেণ্ডুলকর। গতবার বাতিল হলেও এবার রায়পুরের নবনির্মিত স্টেডিয়ামে তা আয়োজন করা হবে। যার দর্শকসংখ্যা ৬৫ হাজার।

এই প্রসঙ্গে ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলের মন্তব্য, “রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ টি-২০ টুর্নামেন্টে কিংবদন্তি ক্রিকেটাররা খেলবেন। এটির আয়োজন আমাদের কাছে খুবই গর্বের এবং সম্মানের। তাছাড়া পথ নিরাপত্তা নিয়ে সচেতনতা তৈরিতে এই ধরনের টুর্নামেন্ট আয়োজনের ভাবনা খুবই অসাধারণ। কারণ এখনও আমাদের দেশে প্রতি চার মিনিটে একজন দুর্ঘটনায় প্রাণ হারান। আশা করি এই টুর্নামেন্টটি কঠিন সময়ে সবার মুখে হাসি ফোটাবে।” তবে টুর্নামেন্টটি চলাকালীন দর্শকদের স্টেডিয়ামে ঢুকতে দেওয়া হবে কি না, সে ব্যাপারে কিছু জানানো হয়নি।

[আরও পড়ুন: গির অরণ্যে খুব কাছ থেকে সিংহ দর্শন, ভিডিও শেয়ার করেই বিতর্কে জাদেজা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement