BREAKING NEWS

২ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ১৬ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

অভিষেকেই বিশ্বরেকর্ড ক্রুণালের, প্রথম ওয়ানডেতে ইংল্যান্ডের সামনে লক্ষ্যমাত্রা ৩১৮ রান

Published by: Abhisek Rakshit |    Posted: March 23, 2021 6:03 pm|    Updated: March 23, 2021 6:31 pm

An Images

ভারত: ৫০ ওভারে ৩১৭/৫ (ধাওয়ান ৯৮, রাহুল ৬০*, ক্রুণাল ৫৮*, স্টোকস ৩/৩৪ )
ইংল্যান্ড:

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতেই রানে ফিরলেন ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান। তবে অল্পের জন্য শতরান হাতছাড়া করলেন। শুধু ধাওয়ান নন, রান পেলেন কেএল রাহুল এবং জাতীয় দলের জার্সিতে প্রথমবার ওয়ানডে খেলতে নামা ক্রুণাল পাণ্ডিয়া। দু’জনেই অর্ধ-শতরান করলেন। ক্রুণাল আবার অভিষেকে দ্রুততম অর্ধ-শতরান করে বিশ্বরেকর্ডও গড়লেন। আর এঁদের দুরন্ত ব্যাটিংয়ের সৌজন্যেই তিনশো পার করল টিম ইন্ডিয়ার (Team India) ইনিংস। জয়ের জন্য ইংল্যান্ডের সামনে লক্ষ্যমাত্রা ৩১৮ রান।

এদিন ম্যাচের আগে প্রসিদ্ধ কৃষ্ণা এবং ক্রুণাল পাণ্ডিয়ার হাতে জাতীয় দলের ক্যাপ তুলে দেওয়া হয়। ভাই হার্দিকের হাত থেকে সেটি পান ক্রুণাল। এরপরই অবশ্য আবেগপ্রবণ হয়ে পড়েন বাঁ-হাতি এই অলরাউন্ডার। কয়েকদিন আগেই প্রয়াত হওয়া বাবাকে শ্রদ্ধা জানিয়ে টুপিটি আকাশের দিকে তুলে ধরলেন তিনি। এরপর কাঁদতেও দেখা যায় ক্রুণালকে। ইতিমধ্যে ভিডিওটি ভাইরালও হয়েছে সোশ্যাল মিডিয়াতে।

 

[আরও পড়ুন: জাতীয় স্তরের প্রতিযোগিতায় বড়সড় দুর্ঘটনা, গ্যালারির স্ট্যান্ড ভেঙে আহত কমপক্ষে ১০০]

এরপর টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। শুরুটা ভালই করেছিলেন রোহিত শর্মা (Rohit Sharma) এবং ধাওয়ান। কিন্তু ৪২ বলে ২৮ রান করে ফিরে যান রোহিত। এরপর অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে জুটি বাঁধেন ধাওয়ান। দু’জনে মিলে ১০৫ রান যোগ করেন। কিন্তু ৫৬ রান করেই ফিরে যান বিরাট (Virat Kohli)। এরপর দ্রুত ফেরেন শ্রেয়সও (৬)। এর দশ রান পরেই স্টোকসের বলে আউট হন ধাওয়ান। ১০৬ বলে ৯৮ রান করেন তিনি। মারেন ১১টি চার ও ২টি ছয়। ১ রান করে আউট হয়ে যান হার্দিকও। অর্থাৎ ১৬৯-১ থেকে ২০৫ রানের মধ্যেই চারটি গুরুত্বপূর্ণ উইকেট হারায় ভারত।

এই সময় অনেকেই ভেবেছিলেন, ৩০০ রানও পেরবে না ভারতের ইনিংস। কিন্তু দীর্ঘদিন রান না পাওয়া কেএল রাহুল এদিন যেন খোলস ছেড়ে বেরোলেন। জবাব দিলেন সমালোচকদের। তাঁকে যোগ্য সঙ্গত দিলেন অভিষেককারী ক্রুণাল পাণ্ডিয়া। দু’জনেই দুরন্ত অর্ধ-শতরান করলেন। রাহুল করলেন ৪৩ বলে ৬০ রান। এবং ক্রণালের সংগ্রহ ৩১ বলে ৫৮ রান। অভিষেকেই দ্রুততম অর্ধ-শতরান করে বিশ্বরেকর্ডও গড়লেন বাঁ-হাতি এই অলরাউন্ডার। ২৬ বলে ৫০ রান পূর্ণ করেন ক্রুণাল। এই নিয়ে ১৫ তম ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে অভিষেকেই অর্ধ-শতরান করলেন তিনি। এরপর ইনিংসের শেষেও সাক্ষাৎকার দিতে গিয়ে কেঁদে ফেলেছিলেন ক্রুণাল। যা ইতিমধ্যে ভাইরালও হয়। এর ফলে নির্ধারিত ৫০ ওভারে পাঁচ উইকেটে ৩১৭ রানে থামল টিম ইন্ডিয়ার ইনিংস। ইংল্যান্ডের হয়ে তিন উইকেট নিলেন বেন স্টোকস। দু’উইকেট পেলেন মার্ক উড।

 

[আরও পড়ুন: সুযোগ পেলে ভারতেও টেনিস অ্যাকাডেমি খুলতে চান ক্লে-কোর্ট সম্রাট নাদাল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement