BREAKING NEWS

২৮ চৈত্র  ১৪২৭  রবিবার ১১ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

সুযোগ পেলে ভারতেও টেনিস অ্যাকাডেমি খুলতে চান ক্লে-কোর্ট সম্রাট নাদাল

Published by: Abhisek Rakshit |    Posted: March 23, 2021 1:33 pm|    Updated: March 23, 2021 1:33 pm

An Images

সোহম দে: বিশ্বমানের পরিকাঠামো। আধুনিক প্রযুক্তি। দুর্দান্ত সমস্ত কোচ। রাফায়েল নাদালের (Rafael Nadal) টেনিস অ্যাকাডেমির বিশ্লেষণ করতে হলে এই তিনটে শব্দই ব্যবহার করতে হবে। টেনিসের ভবিষ্যৎ প্রজন্ম তৈরি করার স্বপ্ন নিয়ে ২০১৬-তে স্পেনের মায়োরকায় নিজের অ্যাকাডেমি শুরু করেন ক্লে কোর্টের সম্রাট। আর ছ’বছরের মধ্যে নাদালের অ্যাকাডেমিই হয়ে উঠেছে বিশ্বের সেরা টেনিস-স্কুল। বছরের পর বছর যে অ্যাকাডেমি থেকে বহু প্রতিভা উঠে আসছে। শুধু স্পেন (Spain) নয়। নাদালের টেনিস অ্যাকাডেমি খোলা হয়েছে মেক্সিকো ও গ্রিসে। আর সেই অ্যাকাডেমির মার্কেটিং ও সেলস ম্যানেজারের দাবি ভবিষ্যতে হয়তো ভারতেও খোলা হবে ‘রাফা নাদাল অ্যাকাডেমি’।

মার্কেটিং ও সেলস ম্যানেজারের নাম মারিবেল নাদাল। যাঁর আরও একটা পরিচয় আছে। টেনিস কিংবদন্তি রাফায়েল নাদালের বোন তিনি। সোমবার গ্লোবাল কনফারেন্স কলে বাংলা সংবাদমাধ্যম থেকে একমাত্র উপস্থিত ‘সংবাদ প্রতিদিন’-কে মারিবেল বললেন, “অবশ্যই ভারতেও রাফা নাদাল অ্যাকাডেমি খুলতে চাই। রাফার সব সময় স্বপ্ন নতুন প্রতিভা তুলে আনা। আমাদের তাই পরিকল্পনা অনেক দেশে রাফা নাদাল টেনিস অ্যাকাডেমি খোলার। আর সেই তালিকায় ভারতও আছে। মেক্সিকো আর গ্রিসের মতো সুযোগ পেলে নিশ্চয়ই ভারতেও খোলা হবে রাফা নাদাল অ্যাকাডেমি।”

[আরও পড়ুন: ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে অনবদ্য রেকর্ডের সামনে রোহিত, ফিরছেন শিখর]

এ দিন লা লিগার (La Liga) সঙ্গে গাঁটছড়া বাঁধল রাফা নাদাল টেনিস অ্যাকাডেমি। ঐতিহাসিক গাঁটছড়া নিয়ে মারিবেল বললেন, “নাদাল ছোটবেলা থেকেই ফুটবল নিয়ে খুব আবেগপ্রবণ। রিয়াল মাদ্রিদের খুব বড় ভক্ত ছিল নাদাল। ফলে লা লিগার সঙ্গে গাঁটছড়া বাঁধতে পেরে খুবই গর্বিত আমরা। লা লিগা এখন বিশ্বজুড়ে খুব বড় একটা ব্র্যান্ড। আর এমন ব্র্যান্ডের সঙ্গে যুক্ত হওয়াটা রাফা নাদাল টেনিস অ্যাকাডেমির কাছে দারুণ একটা দিন। এখন রাফার সূচি একদম ঠাসা। তবে রাফার লক্ষ্য হল ভবিষ্যতে ও কোনও ফুটবল টিমের মালিক হবে।”

[আরও পড়ুন: জাতীয় স্তরের প্রতিযোগিতায় বড়সড় দুর্ঘটনা, গ্যালারির স্ট্যান্ড ভেঙে আহত কমপক্ষে ১০০]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement