BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বাদ সাধল আইপিএল, ২০২১ পর্যন্ত পিছিয়ে গেল ভারত-ইংল্যান্ড সিরিজ

Published by: Sulaya Singha |    Posted: August 7, 2020 6:42 pm|    Updated: August 7, 2020 6:44 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথা ছিল চলতি বছরই ঘরের মাঠে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের মুখোমুখি হবে ভারত। বিরাট কোহলিদের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসার কথা ছিল বেন স্টোকসদের। কিন্তু বাদ সাধল আইপিএল। ২০২১ পর্যন্ত পিছিয়ে গেল সেই সিরিজ।

শুক্রবারই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (BCCI) তরফে এ খবর নিশ্চিত করা হয়। জানানো হয়, আগামী সেপ্টেম্বর-অক্টোবরে ভারত সফরে আসার কথা ছিল ইংল্যান্ডের। কিন্তু সেই সময় সংযুক্ত আরব আমিরশাহীতে (UAE) আইপিএলে ব্যস্ত থাকবেন ভারতীয় তারকারা। সেই কারণেই ইংল্যান্ড ও ভারত উভয় বোর্ড যৌথভাবেই সিরিজ স্থগিতের সিদ্ধান্ত নেয়। আগামী বছর কোন সময় ভারতে এই সিরিজ খেলতে আসবেন ইয়ন মর্গ্যানরা, তা নিয়ে শীঘ্রই আলোচনা হবে। তবে শোনা যাচ্ছে, পরের বছরের গোড়ার দিকে অর্থাৎ জানুয়ারি থেকে মার্চের মধ্যেই সিরিজের আয়োজন করা হতে পারে। সেক্ষেত্রে সীমিত ওভারের পাশাপাশি হবে টেস্ট সিরিজও। এমনিতেই ২০২১-এর শুরুর দিকে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা টিম ইন্ডিয়ার। তাই ফেব্রুয়ারি-মার্চেই তা আয়োজনের পরিকল্পনা রয়েছে।

[আরও পড়ুন: ব্যাট হাতে আইপিএলের প্রস্তুতি শুরু ধোনির, পরিবার ছাড়াই আমিরশাহী যাবে তাঁর দল চেন্নাই]

চলতি বছরের শেষেই অস্ট্রেলিয়ায় আয়োজিত হত টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু বিশ্ব ব্যপী মহামারীর কারণে এ বছরের মতো তা স্থগিত হয়ে যায়। সেই টুর্নামেন্টের প্রস্তুতি হিসেবেই ভারত সফরে আসত ইংল্যান্ড। ঠিক ছিল দুই দল তিন ম্যাচে ওয়ানডে এবং তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে। কিন্তু টি-টোয়েন্টি সিরিজ বাতিল হয়ে যেতেই বিসিসিআই আইপিএল আয়োজনের প্রস্তুতি শুরু করে। ঠিক হয়ে যায় ১৯ সেপ্টেম্বর শুরু হবে আইপিএল ১৩। শেষ ১০ নভেম্বর। আর সেই কারণেই শেষমেশ ভারত-ইংল্যান্ড সিরিজ স্থগিতের সিদ্ধান্তই নেওয়া হল।

করোনা আবহে যেভাবে পরিস্থিতি সামাল দেওয়া গিয়েছে, তার জন্য ইংল্যান্ড বোর্ডকে ধন্যবাদ জানিয়েছেন বিসিসিআই সচিব জয় শাহ। তিনি বলেন, “ভারত-ইংল্যান্ড সিরিজি ক্রিকেট বিশ্বের অন্যতম আকর্ষণ। কিন্তু আপাতত তারা মুখোমুখি হতে পারছে না। মহামারীর মধ্যে দুই বোর্ড অত্যন্ত দক্ষতার সঙ্গে পরিস্থিতি সামলেছে। ক্রিকেটকে ফেরানোর চেষ্টা করেছে। পরিবর্তিত সূচিও একসঙ্গে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেওয়া হবে।”

[আরও পড়ুন: OMG! যুবরাজের এই সর্বনাশ করেছিলেন শোয়েব! নিজেই স্বীকার করলেন এতদিন পর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement