৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

ফের টস হেরে হাসির খোরাক বিরাট, নতুন রেকর্ড রোহিত-ধাওয়ান জুটির

Published by: Subhajit Mandal |    Posted: March 28, 2021 5:40 pm|    Updated: March 28, 2021 5:43 pm

An Images

ভারত: ৩২৯-১০ (পন্থ ৭৭, ধাওয়ান ৬৭)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অধিনায়ক হিসেবে নিজের ২০০তম ম্যাচ ব্যক্তিগতভাবে খুব একটা স্মরণীয় হল না অধিনায়ক বিরাট কোহলির (Virat Kohli) জন্য। নিজের ২০০তম ম্যাচে দাঁড়িয়ে ফের টস হারলেন বিরাট। এই নিয়ে চলতি সিরিজে তৃতীয়বার অর্থাৎ সবকটি ম্যাচেই টস হেরেছেন ভারত অধিনায়ক। যার প্রভাব পড়েছে ম্যাচের উপরও। এর আগে দুটি ম্যাচে টস হারের জেরেই কঠিন পরিস্থিতির মুখে পড়তে হয়েছিল ভারতকে (Indian Cricket Team)। যার একটি হারতেও হয়েছে। স্বভাবতই এদিন টস হারার পর বিরাটের মুন্ডুপাত শুরু হয়েছে নেটদুনিয়ায়। আসলে ভারত অধিনায়ক কোহলির টস ভাগ্য বরাবরই ভীষণ খারাপ। অধিনায়ক হিসেবে নিজের ২০০টি ম্যাচে তিনি টস জিতেছেন মাত্র ৮৫ বার। আর হেরেছেন বাকি ১১৫ বার।

তবে, টস হারলেও এদিন রোহিত-ধাওয়ান (Sikhar Dhawan) জুটিতে শুরুটা দুর্দান্ত করেছিল ভারত। এদিন আরও একবার শতরানের পার্টনারশিপ করেন তাঁরা। ধাওয়ান ৬৭ এবং রোহিত ৩৭ রানের ইনিংস খেলেন। ১০৪ রানের এই জুটিতে টিম ইন্ডিয়ার দুই ওপেনার নতুন রেকর্ডের মালিক হয়ে গিয়েছেন। দ্বিতীয় ভারতীয় ওপেনিং জুটি হিসেবে ৫ হাজার রানের গণ্ডি টপকেছেন তাঁরা। এর আগে এই বিরল নজির গড়েছে শুধু সৌরভ এবং শচীনের জুটি।

[আরও পড়ুন: ৪ বছর পর রেকর্ডের হাতছানি ভারতের সামনে, প্রথম একাদশে একাধিক বদলের সম্ভাবনা]

যদিও দুর্দান্ত এই ওপেনিং জুটির পর টিম ইন্ডিয়া যে পর্যায়ে পৌঁছাতে চাইছিল, সম্ভবত সেই জায়গায় পৌঁছাতে পারেনি টিম ইন্ডিয়া (Team India)। কোহলি এবং রাহুল দুজনেই এদিন ব্যর্থ হন। যদিও পন্থ এবং হার্দিক দুর্দান্ত ইনিংস খেলে তাঁদের ব্যর্থতা অনেকাংশে পূরণ করে দেন। পন্থ ৬২ বলে ৭৮ এবং হার্দিক ৪৪ বলে ৬৪ রান করেন। ক্রুণাল পাণ্ডিয়া ২৫ এবং শার্দূল ঠাকুর ৩০ রানের উপযোগী ইনিংস খেলেন। কিন্তু নিজেদের বরাদ্দ ৫০ ওভার খেলতে পারেনি ভারতীয় দল। মাত্র ৪৮.১ ওভারে ৩২৯ রানে শেষ হয় টিম ইন্ডিয়ার ইনিংস। যা কিনা আগের ম্যাচেই অনায়াসে তুলে ফেলেছিল ইংল্যান্ড। পুণের এই পিচে ৩৩০ রানের লক্ষ্যমাত্র বিরাট কিছু নয়। তাই দ্বিতীয় ইনিংসে বোলারদের শুরু থেকেই দাপট দেখাতে হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement