BREAKING NEWS

৭ শ্রাবণ  ১৪২৮  শনিবার ২৪ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

মাঠ ভরতি দর্শকের সামনেই টেস্ট সিরিজে মুখোমুখি হচ্ছে ভারত ও ইংল্যান্ড

Published by: Sulaya Singha |    Posted: July 6, 2021 8:29 pm|    Updated: July 6, 2021 8:29 pm

India vs England: Test series will be played in front of full house | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক বছরেরও বেশি সময় অতিক্রান্ত। করোনা সংক্রমণ ঠেকাতে মাঠে দর্শকের প্রবেশ নিষেধ। অবশেষে সমর্থকদের ভাগ্যের শিকে ছিঁড়তে চলেছে। কারণ এবার গ্যালারিতে বসেই ম্যাচ উপভোগ করতে পারবেন তাঁরা। মঙ্গলবার এমনই সুখবর দিল ইংল্যান্ড সরকার। জানিয়ে দেওয়া হল, আগামী ১৯ জুলাই থেকে ১০০ শতাংশ দর্শকই গ্যালারিতে উপস্থিতি থাকতে পারবেন। অর্থাৎ আসন্ন ভারত-ইংল্যান্ড সিরিজে অতিমারীর (Corona Pandemic) আগের সেই চেহারাতেই ফিরবে ক্রিকেট স্টেডিয়াম।

দীর্ঘ লকডাউনের পর পুরোদমে আনলকের আগে দেশবাসীর উদ্দেশে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন (Boris Johnson) জানিয়েছিলেন, ভাইরাসকে সঙ্গে নিয়েই বাঁচতে শিখতে হবে। তাই বিধিনিষেধ শিথিল করে দেওয়া হচ্ছে। প্রধানমন্ত্রীর কথায়, মাস্ক আর বাধ্যতামূলক নয়। কেউ চাইলে ব্যবহার নাও করতে পারেন। তাঁর এই মন্তব্যে অবশ্য বিতর্ক তৈরি হয়েছিল। তবে জনসন বুঝিয়ে দিতে চেয়েছেন, সংক্রমণ রোখার দায়িত্ব এবার সাধারণ মানুষকেই নিতে হবে। তিনি বলেন, “খোলা জায়গা অথবা ইন্ডোরে আর জমায়েতের উপর কোনও নিষেধাজ্ঞা থাকছে না। খুলে দেওয়া যাবে সমস্ত ব্যবসাপাতিও। নাইটক্লাব, পাবের ক্ষেত্রেও কোনও বাধানিষেধ নেই। কনসার্ট, সিনেমা হল কিংবা খেলার মাঠেও দর্শকদের উপস্থিতিতে কোনও নিষেধাজ্ঞা নেই।” আর তাঁর কথার পরই স্পষ্ট হয়ে যায়, যে আগের মতোই সমর্থক ভরতি মাঠেই হবে হাইভোল্টেজ টেস্ট।

[আরও পড়ুন: Copa America: মেসিকে গুঁতো মেরে বিতর্কে আর্জেন্টিনার সাপোর্ট স্টাফ, দেখুন ভিডিও]

গত বছর মার্চ মাসে করোনার দাপটের জেরেই মাঠে দর্শক প্রবেশ নিষিদ্ধ করা হয়েছিল। তারপর থেকে ফাঁকা গ্যালারির মাঝেই হয়েছে বাইশ গজের লড়াই। গত মাসে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অবশ্য ২৫ শতাংশ দর্শককে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছিল। তবে আগামী ৪ আগস্ট থেকে শুরু হতে চলা জো রুট বনাম বিরাট কোহলি দ্বৈরথ ১০০ শতাংশ ক্রিকেটপ্রেমীই গ্যালারিতে বসে দেখার সুযোগ পাবেন।

ইংল্যান্ডের একাধিক স্টেডিয়ামে দর্শকপূর্ণ মাঠেই হচ্ছে ইউরো কাপের খেলা। এবার ১৯ জুলাই থেকে বাধানিষেধ উঠে যাওয়ায় ক্রিকেট মাঠও কাঁপবে দর্শকদের শব্দব্রহ্মে। তবে ইতিমধ্যেই যেখানে একাধিক ইংলিশ তারকার করোনা আক্রান্ত হওয়ার খবর সামনে এসেছে, সেখানে এমন সিদ্ধান্ত কতখানি যুক্তিযুক্ত, তা নিয়ে সন্দেহ প্রকাশ করছে বিশেষজ্ঞ মহল। 

[আরও পড়ুন: পাকিস্তান সিরিজের আগেই করোনা আক্রান্ত ইংল্যান্ড দলের ৭ সদস্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement