১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

India vs England: ভারত-ইংল্যান্ড পঞ্চম টেস্ট বাতিল, সিরিজের ফলাফল নিয়ে ঝুলে রইল সিদ্ধান্ত

Published by: Krishanu Mazumder |    Posted: September 10, 2021 1:27 pm|    Updated: September 10, 2021 3:33 pm

India vs England: The fifth test in Manchester has been cancelled due to Covid scare। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাতিল হয়ে গেল ম্যাঞ্চেস্টার টেস্ট (Manchester Test)। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ECB) তরফ থেকে জানিয়ে দেওয়া হল, ম্যাঞ্চেস্টারের ভারত-ইংল্যান্ড (India vs England) পঞ্চম টেস্ট হচ্ছে না। যদিও আগে খবর ছিল, আজ শুক্রবার শুরু হচ্ছে না পঞ্চম টেস্ট। এক ক্রিকেটবিষয়ক ওয়েবসাইটের খবর ছিল, বিসিসিআই ও ইসিবির মধ্যে আলোচনা চলছে ম্যাচের ভবিষ্যৎ নিয়ে। টেস্ট ম্যাচ হয়তো পিছিয়ে যাবে দু’দিন। কিন্তু এগিয়ে আসছে আইপিএল। সেই মেগা ইভেন্টের কথা মাথায় রেখে টেস্ট  আর পিছিয়ে দেওয়া সম্ভব ছিল না। ফলে শেষমেশ জানিয়ে দেওয়া হল বাতিলই করে দেওয়া হচ্ছে পঞ্চম টেস্ট।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ও ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের দীর্ঘ আলোচনার পরে সিদ্ধান্ত নেওয়া হয়, কোভিড আতঙ্কে ক্রিকেটারদের নিরাপত্তাই আসল ব্যাপার। সেই কারণেই টেস্ট ম্যাচ বাতিল করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড টুইটে জানিয়েছে, “বিসিসিআই ও ইসিবি-র মধ্যে কথোপকথনের মাধ্যমে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, ওল্ড ট্র্যাফোর্ডে টেস্ট ম্যাচ শুরু হওয়ার কথা ছিল আজ। সেই টেস্ট অবশেষে বাতিল করা হল।”

এই টেস্ট বাতিল হওয়ায় কি সিরিজ জিতে নিল বিরাট বাহিনী? টেস্ট বাতিলের কথা ঘোষণা করা হলেও এখনও পর্যন্ত সরকারি ভাবে ঘোষণা করা হয়নি যে ভারত টেস্ট সিরিজ জিতে নিয়েছে। যদিও টেস্ট সিরিজে ভারত এগিয়ে ২-১-এ। হয়তো এব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে পরবর্তীতে। এনিয়ে হবে আলোচনা। আপাতত সিরিজ নিয়ে সিদ্ধান্ত ঝুলে রয়েছে।

[আরও পড়ুন: টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার মেন্টর হওয়া নিয়ে বিতর্কে ধোনি, উঠল স্বার্থের সংঘাতের অভিযোগ]

ভারতের ক্রিকেটার দীনেশ কার্তিকের একটি টুইটের পরই ম্যাচের ভবিষ্যৎ নিয়ে জল্পনা শুরু হয়ে যায় শুক্রবার সকালে। কার্তিক টুইটে লিখেছিলেন, “নো প্লে টুডে… ওকে টাটা বাই বাই।” একের পর এক টুইটে ছেয়ে যায় সোশ্যাল মিডিয়া। এর পরেই ইসিবি-র তরফ থেকেও জানিয়ে দেওয়া হল, টেস্ট ম্যাচ আর হবে না।

টিমের (Team India) জুনিয়র ফিজিওথেরাপিস্ট যোগেশ পারমারের করোনা আক্রান্ত হওয়ার পর থেকেই  ম্যাঞ্চেস্টার টেস্ট নিয়ে ঘোরতর অনিশ্চয়তা তৈরি হয়েছিল। ভারতীয় বোর্ডের কাছে ম্যাঞ্চেস্টার টেস্টে ওয়াকওভার দেওয়ার জন্য ইসিবি অনুরোধ করে। বিরাট কোহলিরা (Virat Kohli) এই অনুরোধ পত্রপাঠ খারিজ করে দেন। আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলো রীতিমতো শঙ্কিত হয়ে বোর্ড কর্তাদের টানা ফোন করে। যদিও বৃহস্পতিবার রাতে গোটা ভারতীয় টিমের করোনা রিপোর্ট নেগেটিভ আসে। 

[আরও পড়ুন: Sourav Ganguly Biopic: ‘আমার জীবনের সফর নিয়ে ছবি তৈরি হচ্ছে’, বায়োপিকের ঘোষণায় রোমাঞ্চিত সৌরভ]

রাতের দিকে বিবিসির টেস্ট ম‌্যাচ স্পেশ‌্যাল টুইট করে, ‘ইসিবি থেকে আমাদের জানানো হয়েছে সমস্ত ভারতীয় ক্রিকেটার করোনা নেগেটিভ। ওল্ড ট্র‌্যাফোর্ডে শুক্রবার থেকে টেস্ট যেমন হওয়ার কথা ছিল, তেমনই হচ্ছে।’ কিন্তু শুক্রবার ঘটনা বদলাতে শুরু করে। অবশেষে শুরুর আগেই শেষ হয়ে গেল ম্যাঞ্চেস্টার টেস্ট।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে