BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

রুটদের কাছে হারতেই ঘুচল ‘অপরাজিত’ তকমা, লজ্জার রেকর্ড কোহলির

Published by: Sulaya Singha |    Posted: February 9, 2021 8:12 pm|    Updated: February 9, 2021 8:12 pm

India vs England: Virat Kohli loses 4 Tests in succession as captain | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পিতৃত্বকালীন ছুটি নেওয়ার আগে বিরাট কোহলির নেতৃত্বে অজিদের বিরুদ্ধে অ্যাডিলেডে নাস্তানাবুদ হয়েছিল টিম ইন্ডিয়া। মাত্র ৩৬ রানে গুটিয়ে গিয়েছিল ভারতীয় দলের ইনিংস। ডনের দেশে মাথা হেঁট হয়েছিল দলের। তারপরই বদলে গিয়েছিল গোটা ছবিটা। টেস্ট সিরিজ জিতে অস্ট্রেলিয়া ছেড়েছিল রাহানে অ্যান্ড কোং। কিন্তু কোহলি দলে ফিরতেই ফের হার। এবার ইংল্যান্ডের কাছে মুখ থুবড়ে পড়ল ভারত। আর সেই সঙ্গে অধিনায়ক হিসেবে লজ্জার রেকর্ডের মালিকও হয়ে গেলেন বিরাট (Virat Kohli)।

[আরও পড়ুন: চেন্নাইয়ের হারে টেস্ট চ্যাম্পিয়নশিপের অঙ্ক কঠিন হল ভারতের, আশা দেখছে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া]

মঙ্গলবার ভারতকে ২২৭ রানে হারিয়ে চার টেস্টের সিরিজে ১-০ এগিয়ে গেল ইংল্যান্ড। আর এতেই হাতছাড়া হল ভারতের অপরাজিত থাকার তকমা। ১৯৯৯ সালের পর এই প্রথম চিপকে সফরকারী দলের কাছে পরাস্ত হল টিম ইন্ডিয়া। এই ভেন্যুতে গত ৮টি টেস্ট ম্যাচে হারেনি দল। একইসঙ্গে ঘরের মাটিতে ১৪ ম্যাচ অপরাজিত থাকার পর এই প্রথমবার পরাজিত তারা। এখানেই শেষ নয়, অধিনায়ক হিসেবে টানা চার ম্যাচে জয়হীন হয়ে পড়লেন কোহলি। গত বছর নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়েলিংটন ও ক্রাইস্টচার্চে হারে কোহলি অ্যান্ড কোং (Team India)। তারপর অ্যাডিলেডে পিংক বল টেস্টে সেই লজ্জার হার। এবার চিপকেও নেতৃত্ব দিয়ে দলকে জেতাতে ব্যর্থ বিরাট।

প্রথম টেস্টের দল বাছাই নিয়ে প্রশ্ন তুলে দিয়েছিলেন গৌতম গম্ভীর। কেন কুলদীপ, সিরাজকে বাদ দিয়ে প্রথম একাদশ সাজানো হল? এই প্রশ্ন করেই টিম ম্যানেজমেন্টকে একহাত নিয়েছিলেন তিনি। চিপকে প্রথম থেকেই এগিয়ে ছিলেন জো রুটরা। আর মঙ্গলবার অনায়াসেই ভারতীয় ব্যাটিং লাইন আপে ধস নামিয়ে জয় পকেটে পোরে ইংল্যান্ড। গত ১০ বছরে ঘরের মাটি এই নিয়ে চতুর্থবার টেস্ট হারল টিম ইন্ডিয়া। শেষবার ২০১৭-র ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়া হারিয়েছিল তাদের। এই হারের ফলে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছনোর রাস্তাও খানিকটা কঠিন হয়ে গেল কোহলিদের জন্য। তাই দ্বিতীয় টেস্টে বডি ল্যাঙ্গুয়েজ বদলে ঘুরে দাঁড়াতে মরিয়া তাঁরা।

[আরও পড়ুন: জনপ্রিয় মার্কিন ফুটবল প্রতিযোগিতা ‘সুপার বোলে’ কৃষক বিক্ষোভ নিয়ে বিজ্ঞাপন, অস্বস্তিতে ভারত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে