BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

IND vs SA: জোহানেসবার্গে দ্বিতীয় ইনিংসের শুরুতেই ধাক্কা, রাহুল-মায়াঙ্কের উইকেট খুইয়ে চাপে ভারত

Published by: Sulaya Singha |    Posted: January 4, 2022 9:16 pm|    Updated: January 4, 2022 9:41 pm

India vs South Africa: India loses 2 early wickets in the 2nd innings of 2nd test | Sangbad Pratidin

ভারত: ২০২/১০ (রাহুল-৫০, অশ্বিন-৪৬) ও ৮৫/২ (পূজারা-৩৫*)
দক্ষিণ আফ্রিকা: ২২৯/১০ (পিটারসেন-৬২, বাভুমা-৫১, শার্দূল-৬১/৭)
দ্বিতীয় দিনের শেষে ৫৮ রানে এগিয়ে ভারত

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দ্বিতীয় ইনিংসের শুরুতেই জোর ধাক্কা খেল ভারতীয় টপ অর্ডার। দলের দুই স্তম্ভ দুই ওপেনার কেএল রাহুল এবং মায়াঙ্ক আগরওয়ালকে দ্রুত প্যাভিলিয়নে ফিরিয়ে ভারতকে রীতিমতো চাপে ফেলে দিলেন প্রোটিয়া বোলাররা। 

[আরও পড়ুন: বল পরিষ্কার লাগল ব্যাটে, তবুও রিভিউ চাইল বাংলাদেশ, ভিডিও দেখে হেসে খুন নেটিজেনরা]

বিরাট কোহলি (Virat Kohli) পিঠে চোট পাওয়ায় প্রথমবার টেস্টে নেতৃত্বের দায়িত্ব পেয়েছেন রাহুল। গুরুভার কাঁধে নিয়েও গত ইনিংসে একা গড় সামলেছিলেন তিনি। দুরন্ত হাফ সেঞ্চুরি করেন তিনি। ভারতের অন্য ব্য়াটাররা ক্রিজে টিকতে না পারলেও অবশ্য দলকে খানিকটা এগিয়ে দিয়েছিলেন রবিচন্দ্রন অশ্বিন (৪৬)। তবে এদিন দ্বিতীয় ইনিংসে বেসামাল ভারত। জ্যানসেন ৮ রানে ফেরালেন রাহুলকে। আর মায়াঙ্ক ফিরলেন ২৩ রানে। দিনের শেষে ক্রিজে রয়েছেন পূজারা (৩৫*) ও অজিঙ্ক রাহানে (১১*)। যাঁদের ফর্ম নিয়ে বারবার প্রশ্ন উঠেছে। ফলে ১০০ গণ্ডি পেরনোর আগেই ভারত দুই উইকেট খোয়ানোয় যে রাহুল দ্রাবিড়ের কপালের ভাঁজ গভীর হল, তা বলাই বাহুল্য। এবার হনুমা বিহারী, পন্থ, অশ্বিনরা ক্রিজে টিকতে না পারলে ওয়ান্ডারার্সে দক্ষিণ আফ্রিকার পাল্লা ভারী হয়ে যেতেই পারে।

একের পর এক উইকেট তুলে নিয়ে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং লাইন আপে ধস নামিয়েছিলেন শার্দূল ঠাকুর। জোহানেসবার্গে প্রথমবার টেস্টে পাঁচ উইকেট তুলে নেওয়ার নজির গড়েন তিনি। দলে সুযোগ পেয়েই তার সদ্ব্যবহার করেন তিনি। অধিনায়ক এলগার, পিটারসেন, ডুসেন, কেইল ভেরিনে, বাভুমা, জ্যানসেন এবং এনগিডির উইকেট তুলে নেন শার্দূল। তাঁর বিধ্বংসী বোলিংয়ের সামনে ঢাল হয়ে দাঁড়াতে পারেননি কোনও ব্যাটার। জোড়া উইকেট নেন মহম্মদ শামি। আর তাতে ভারতের প্রথম ইনিংসের ২০২ রানের গণ্ডি টপকে গেলেও খুব বেশি দূর এগোতে পারেনি হোম ফেভারিটরা। ২৭ রানে এগিয়ে থাকতেই শেষ হন ইনিংস। কিন্তু ছেড়ে কথা বলছেন না প্রোটিয়া বোলাররাও। তাই এই ম্যাচ কোন দিকে গড়ায়, সেটাই বড় প্রশ্ন।

[আরও পড়ুন: IPL 2022: আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজির হেড কোচ হতে পারেন ভারতের প্রাক্তন তারকা পেসার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে