BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

India vs South Africa: ৭ উইকেট তুলে জোহানেসবার্গে নজির শার্দূলের, ২২৯ রানে গুটিয়ে গেল দক্ষিণ আফ্রিকা

Published by: Sulaya Singha |    Posted: January 4, 2022 7:28 pm|    Updated: January 4, 2022 8:36 pm

India vs South Africa: South Africa's first innings ends with 229 runs | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিদেশে ভারতীয় দলের অন্যতম পয়া মাঠ ওয়ান্ডারার্স। যেখানে হারের কোনও ইতিহাস নেই দলের। রাহুল দ্রাবিড়, বিরাট কোহলিরা এই মাঠেই গড়েছেন ব্যক্তিগত রেকর্ড। সেই ট্র্যাডিশনই বজায় রইল। এবার জোহাসেনবার্গে নিজের টেস্ট স্মরণীয় করে রাখলেন শার্দূল ঠাকুর। একাই সাতটি উইকেট তুলে নিয়ে প্রোটিয়া বাহিনীর শিড়দাঁড়া ভেঙে দিলেন ভারতীয় বোলার। আর তাতেই ২২৯ রানে গুটিয়ে গেল দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস।

[আরও পড়ুন: বল পরিষ্কার লাগল ব্যাটে, তবুও রিভিউ চাইল বাংলাদেশ, ভিডিও দেখে হেসে খুন নেটিজেনরা]

জোহানেসবার্গেই প্রথমবার টেস্টে পাঁচ উইকেট তুলে নেওয়ার নজির গড়লেন শার্দূল। গত বছর অস্ট্রেলিয়ার মাটিতেই নজরকাড়া পারফর্ম করেছিলেন এই তারকা। এবারও সুযোগের সদ্ব্যবহার করে ধস নামান প্রোটিয়া ব্য়াটিং লাইন আপে। অধিনায়ক এলগার, পিটারসেন, ডুসেন, কেইল ভেরিনে, বাভুমা, জ্যানসেন এবং এনগিডির উইকেট তুলে নেন শার্দূল। তাঁর বিধ্বংসী বোলিংয়ের সামনে ঢাল হয়ে দাঁড়াতে পারেননি কোনও ব্যাটার। জোড়া উইকেট নেন মহম্মদ শামি। আর তাতে ভারতের প্রথম ইনিংসের ২০২ রানের গণ্ডি টপকে গেলেও খুব বেশি দূর এগোতে পারেনি হোম ফেভারিটরা। ২৭ রানে এগিয়ে থাকতেই শেষ হন ইনিংস।

ফলে দ্বিতীয় দিন থেকেই ব্যাটিংয়ের সুযোগ পেয়ে গেলেন কেএল রাহুলরা। তবে এবার পরীক্ষা কঠিন। ক্রিকেট বিশেষজ্ঞরা বলছেন, ওয়ান্ডারার্সের এই উইকেট বড় রান বেশ চ্যালেঞ্জিং। ভারতের প্রথম ইনিংসেও অধিনায়ক রাহুল ও আর অশ্বিন ছাড়া কেউই টিকতে পারেননি। এবার ভারতীয় ব্যাটাররা কী করেন, সেটাই বড় প্রশ্ন। তবে পিঠের চোটে কাবু ক্যাপ্টেন কোহলির অনুপস্থিতিতেও আত্মবিশ্বাসের সঙ্গে খেলে জোহানেসবার্গেই টেস্ট সিরিজ জয়কে পাখির চোখ করেছে টিম ইন্ডিয়া।

[আরও পড়ুন:ভারতীয় বাজারে এল কোভিড অ্যান্টিভাইরাল ট্যাবলেট, জেনে নিন দাম ও খুঁটিনাটি তথ্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে