২২  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

IND v SL 1st Test: সেঞ্চুরি হাঁকিয়ে ওয়ার্নকে শ্রদ্ধা জাদেজার, লাঞ্চের আগেই রানের পাহাড়ে ভারত

Published by: Sulaya Singha |    Posted: March 5, 2022 12:19 pm|    Updated: March 5, 2022 12:32 pm

India vs Sri Lanka 1st Test Day 2: Ravindra Jadeja hits hundred | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলে রাজস্থান রয়্যালসের দায়িত্ব নিয়ে প্রথমবারই দলকে ট্রফি জিতিয়েছিলেন শেন ওয়ার্ন। তাঁর সঙ্গে খেলার সুযোগ পেয়েছিলেন রবীন্দ্র জাদেজা। কিংবদন্তি অজি তারকার থেকে সেসময় অনেক কিছু শিখেছিলেন। সে কৃতজ্ঞতার কথা বারবার উঠে এসেছে জাদেজার মুখে। শনিবার যেন সেঞ্চুরি হাঁকিয়ে ‘মেন্টর’ ওয়ার্নকেই শ্রদ্ধা জানালেন তিনি। আর ভারতীয় অলরাউন্ডারের চওড়া ব্যাটের সৌজন্যে প্রথম টেস্টের প্রথম ইনিংসে রানের পাহাড়ে পৌঁছে গেল ভারত।

মাত্র চার রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া হয়েছে ঋষভ পন্থের। তবে রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে জুটি বেঁধে দারুণ ইনিংস উপহার দিলেন টেস্টে নতুন করে দলে সুযোগ পাওয়া জাদেজা। ভারতীয় অলরাউন্ডার বুঝিয়ে দিলেন, সীমিত ওভারের পাশাপাশি এখনও টেস্টে তিনি কতখানি সাবলীল। মোহালিতে টেস্টের দ্বিতীয় দিন কেরিয়ারের দ্বিতীয় শতরান করে ফেললেন জাদেজা। ভাল সঙ্গ দিয়েও শর্ট বলে ক্যাচ তুলে আউট হলেন অশ্বিন। ৬১ রানে ফেরেন তিনি। লাঞ্চ ব্রেকের আগেই লঙ্কাবাহিনীর বিরুদ্ধে ৭ উইকেট খুইয়ে সাড়ে চারশোর গণ্ডি পেরিয়ে যায় টিম ইন্ডিয়া (Team India)।

[আরও পড়ুন: ২০ মিনিট ধরে ওয়ার্নকে বাঁচানোর লড়াই চালান বন্ধুরা, শেষরক্ষা হল না]

india-warne

এদিন অজি কিংবদন্তি ওয়ার্নকে (Shane Warne) শ্রদ্ধা জানিয়ে শুরু বল গড়ায় মাঠে। শ্রদ্ধাজ্ঞাপন করা হয় প্রয়াত অজি তারকা রডনি মার্শকেও। ওয়ার্নকে সম্মান জানাতে ক্রিকেটাররা আজ কালো আর্ম ব্যান্ড পরে খেলতে নামেন। সেই সঙ্গে এক মিনিটের নীরবতাও পালন করা হয়। ওয়ার্নের পরিবারের প্রতি সহানুভূতি জানান ভারত অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলিরা।

[আরও পড়ুন: ‘শততম টেস্টে সেঞ্চুরি পাবেন না কোহলি’, ক্রিকেট অনুরাগীর ভবিষ্যদ্বাণী দেখে তাজ্জব ক্রীড়ামহল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে