BREAKING NEWS

২৬  শ্রাবণ  ১৪২৯  সোমবার ১৫ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Shane Warne Passes Away: ২০ মিনিট ধরে ওয়ার্নকে বাঁচানোর লড়াই চালান বন্ধুরা, শেষরক্ষা হল না

Published by: Sulaya Singha |    Posted: March 5, 2022 10:06 am|    Updated: March 5, 2022 12:07 pm

Shane Warne Passes Away: Friends 'battled for 20 mins' to save him

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেন ওয়ার্ন যে আচমকা এভাবে শেষ নিশ্বাস ত্যাগ করবেন, কল্পনাও করতে পারেননি তাঁর বন্ধুরা। প্রিয় বন্ধুকে বাঁচানোর আপ্রাণ চেষ্টা চালিয়েছিলেন তাঁরা। ওয়ার্নকে মৃত্যুর মুখ থেকে ফিরিয়ে আনতে শেষ ২০ মিনিট ধরে লড়াই চালান তাঁরা। কিন্তু শেষরক্ষা হয়নি। তাঁদের চোখের সামনেই চিরতরে বিদায় নেন অজি কিংবদন্তি।

থাইল্যান্ড পুলিশের তরফে জানানো হয়, কো সামুইয়ে নিজের ভিলায় তিন বন্ধুর সঙ্গে ছিলেন ওয়ার্ন (Shane Warne)। শুক্রবার নৈশভোজের জন্য তাঁকে আসতে না দেখে তাঁর ঘরে যান এক বন্ধু। তখনই গিয়ে দেখেন চেতনা হারিয়ে পড়ে রয়েছেন ওয়ার্ন। সঙ্গে সঙ্গে বাকি বন্ধুদের ডেকে প্রাথমিক চিকিৎসা শুরু করে দেন তিনি। ডাকা হয় অ্যাম্বুল্যান্সও। পুলিশ জানাচ্ছে, এরপর দ্রুত সেখানে পৌঁছায় একটি এমার্জেন্সি রেসপন্স টিম। আবারও ১০ থেকে ২০ মিনিট ধরে CPR অর্থাৎ হৃদরোগে আক্রান্ত হওয়ার ক্ষেত্রে যে প্রাথমিক চিকিৎসা, তা করা হয়। এরপর থাই ইন্টারন্যাশনাল হাসপাতাল থেকে একটি অ্যাম্বুল্যান্স পৌঁছায় ওয়ার্নের ভিলায়। এক মুহূর্ত সময় নষ্ট না করে হাসপাতালের উদ্দেশে ছোটে অ্যাম্বুল্যান্সটি। আবারও পাঁচ মিনিটের জন্য CPR করা হয়। কিন্তু তারপরই সব শেষ। মাত্র ৫২ বছর বয়সে বিদায় নিলেন প্রাক্তন অজি লেগ স্পিনার।

[আরও পড়ুন: ঘূর্ণির রূপকথায় ইতি, এককালের প্রতিপক্ষকে হারিয়ে বিষণ্ণ শচীন]

অস্ট্রেলিয়ার বিদেশমন্ত্রী মারিস পেইন জানান, ওয়ার্নের বন্ধুদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। অজি প্রশাসনের তরফে শনিবার থাইল্যান্ডে গিয়ে তাঁদের সঙ্গে দেখাও করা হবে। ওয়ার্নের শারীরিক অবস্থা কেমন ছিল, কীভাবে আচমকা এমনটা ঘটল, থাই প্রশাসনের সঙ্গে হাত মিলিয়ে তা খুঁজে বের করার চেষ্টা চালাচ্ছে অস্ট্রেলিয়া। তবে ওয়ার্নের মৃত্যুর নেপথ্যে কোনও সন্দেহজনক কারণ নেই বলেই জানিয়েছে থাই পুলিশ।

শেন ওয়ার্নের অকাল প্রয়াণে মুষড়ে পড়েছে ক্রিকেট বিশ্ব। শচীন তেণ্ডুলকর থেকে সুনীল গাভাসকর, প্রত্যেকেই শোকপ্রকাশ করেছেন। এরই মধ্যেই ওয়ার্নকে বিশেষ সম্মান দেওয়ার কথা ঘোষণা করল ক্রিকেট অস্ট্রেলিয়া (Cricket Australia)। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের (MCG) সাদার্ন স্ট্যান্ডের নাম বদলে ওয়ার্নের নামে রাখা হচ্ছে। এবার থেকে বিখ্যাত এই স্ট্যান্ড পরিচিতি পাবে এসকে ওয়ার্ন স্ট্যান্ড নামে। এদিকে, অজি প্রধানমন্ত্রী স্কট মরিসন বলেন, পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় ওয়ার্নকে শেষ বিদায় জানানো হবে।

[আরও পড়ুন: ‘শততম টেস্টে সেঞ্চুরি পাবেন না কোহলি’, ক্রিকেট অনুরাগীর ভবিষ্যদ্বাণী দেখে তাজ্জব ক্রীড়ামহল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে