২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Shane Warne passes away: নির্মেদ হওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন ওয়ার্ন, রাখতে পারলেন না কথা

Published by: Monishankar Choudhury |    Posted: March 4, 2022 9:31 pm|    Updated: March 5, 2022 1:04 am

Here is what legendary Shane Warne promised | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জীবন যেন পদ্মপাতায় জল। শেন ওয়ার্নের মৃত্যু আরও একবার তা প্রমাণ করল।শুক্রবার অস্ট্রেলিয়ার প্রাক্তন উইকেটরক্ষক রডনি মার্শ (Rodney Marsh) প্রয়াত হয়েছেন। তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর। গত ২৪ ফেব্রুয়ারি কুইন্সল্যান্ডে নিজের বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন মার্শ। তারপর থেকেই ভরতি ছিলেন হাসপাতালে। বৃহস্পতিবার শেষ নিশ্বাস ত্যাগ করেন মার্শ।

প্রাক্তন উইকেটকিপারের প্রয়াণে শোকজ্ঞাপন করেছিলেন শেন ওয়ার্নও। তখন কি আর কেউ কল্পনা করতে পেরেছিলেন কয়েক ঘন্টার ব্যবধানে ওয়ার্নও বিদায় নেবেন এই পৃথিবী থেকে। মার্শকে শ্রদ্ধা জানিয়ে ওয়ার্ন লিখেছিলেন, ”রড মার্শের মৃত্যুর খবরে খুবই পীড়াদায়ক। আমাদের অসাধারণ এই খেলাটার একজন কিংবদন্তি তিনি, অসংখ্য তরুণের অনুপ্রেরণা। ক্রিকেট তাঁর ভাবনাজুড়ে সব সময়ই ছিল। বিশেষ করে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ক্রিকেটাররা তাঁর কাছ থেকে অনেক কিছু শিখেছে। রস (রড মার্শের স্ত্রী) ও তাঁর পরিবারকে ভালবাসা জানাই।”

[আরও পড়ুন: Shane Warne Death: হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত শেন ওয়ার্ন]

রডনি মার্শের শোক জুড়নোর আগেই বিশ্বক্রিকেটকে নাড়িয়ে দিয়ে চলে গেলেন ওয়ার্ন। চিকিৎসকরা বলছেন, তাঁর হৃদযন্ত্র কাজ করা বন্ধ করে দেওয়ায় মৃত্যু হয়েছে কিংবদন্তি লেগ স্পিনারের। 

অথচ ওয়ার্ন ২৮ ফেব্রুয়ারি একটি ছবি পোস্ট করেছিলেন টুইটারে। মেদহীন শরীরের সেই ছবি পোস্ট করে কিংবদন্তি লেগস্পিনার লিখেছিলেন, ”মেদ ঝরানোর মিশন শুরু হয়েছে (১০ দিন হল। লক্ষ্য হচ্ছে জুলাইয়ের মধ্যে কয়েক বছর আগের এই অবস্থায় ফিরে যাওয়া। দেখা যাক!” জুলাইয়ে মেদহীন ওয়ার্নকে আর দেখতে পাবেন না তাঁর অনুরাগীরা। অনেক আগেই তিনি বিদায় জানালেন এই পৃথিবীকে।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়ে উত্তাল গোটা বিশ্ব। ইউক্রেনের পাশে দাঁড়িয়ে রাশিয়ার সমালোচনা করেছিলেন বিখ্যাত এই অজি ক্রিকেটার। লিখেছিলেন, সমগ্র বিশ্ব ইউক্রেনের মানুষের পাশে রয়েছে। রাশিয়ার আক্রমণ যে সম্পূর্ণ অনুচিত তা বলতেও দ্বিধাবোধ করেননি ওয়ার্ন। ইউক্রেনের মানুষের প্রতি তাঁর ভালবাসা উজাড় করে দিয়েছেন ওয়ার্ন সেই টুইটে। চিরদিনই স্পষ্ট কথা বলতে ভালবাসতেন। ক্রিকেট নিয়েও অতীতে বলেছেন। প্রয়াণের আগে যুদ্ধ নিয়েও জানিয়েছিলেন নিজের মতামত।

The entire world is with the people of Ukraine as they suffer an unprovoked and unjustified attack by Russian military forces. The pictures are horrific and I can’t believe more is not being done to stop this. Sending lots of love to my Ukrainian mate @jksheva7 and his family ❤️

[আরও পড়ুন: ভয়াবহ জঙ্গি হামলা পাকিস্তানে, নমাজ চলাকালীন পেশোয়ারের মসজিদে বিস্ফোরণে নিহত অন্তত ৩০]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে