২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভয়াবহ জঙ্গি হামলা পাকিস্তানে, নমাজ চলাকালীন পেশোয়ারের মসজিদে বিস্ফোরণে নিহত অন্তত ৪৬

Published by: Sucheta Sengupta |    Posted: March 4, 2022 3:39 pm|    Updated: March 4, 2022 7:56 pm

Pakistan Blast: Bomb blast in Jamia mosque during Friday prayer, atleast 30 died | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউক্রেন যুদ্ধের মাঝে জঙ্গি হামলার ঘটনা ঘটল পাকিস্তানে (Pakistan)। শুক্রবার পেশোয়ারের এক মসজিদে (Mosque) নমাজ চলাকালীন ভয়াবহ বিস্ফোরণে প্রাণ হারিয়েছেন অন্তত ৩০ জন। পরে সেই সংখ্য়া আরও বেড়ে দাঁড়িয়েছে ৪৬-এ। জখম শতাধিক। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে যায় পুলিশ। এই নাশকতার নেপথ্যে কারা, তা এখনও জানা যায়নি। তবে বিস্ফোরণ ঘিরে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে পেশোয়ারে।

পেশোয়ারের কিসা খোয়ানি বাজার এলাকার জামিয়া মসজিদটিতে (Jamia Mosque) প্রতি শুক্রবারের মত এদিনও নমাজ পড়ার জন্য জমায়েত হন ইসলাম ধর্মাবলম্বী মানুষজন। কিন্তু প্রার্থনা করতে গিয়ে যে এমন প্রাণঘাতী হামলার মুখে পড়তে হবে, তা কেউই ভাবেননি। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, প্রার্থনা চলাকালীন প্রচণ্ড শব্দে বিস্ফোরণের(Blast) শব্দ পান সবাই। কেটে যায় প্রার্থনার রেশ। গোটা মসজিদে তখন শুধু তীব্র ধোঁয়া আর রক্ত। ধ্বংসস্তূপেই পড়ে রয়েছে মৃতদেহ। কাউকে কাউকে চেনাও যাচ্ছে না। মসজিদ থেকে বেরনোর জন্য হুড়োহুড়ি পড়ে যায় আতঙ্কিত মানুষজনের মধ্যে।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, নিহতদের মধ্যে এক পুলিশকর্মীও রয়েছেন। তাঁর নাম ইজাজ এহসান। বিস্ফোরণ থেকে কোনওক্রমে বেঁচে ফেরা বাসিন্দা শায়ান হায়দার জানিয়েছেন, তিনি মসজিদে সবে ঢুকছিলেন। সেসময়ই আচমকা বিস্ফোরণে রাস্তার উপর ছিটকে যান। তাঁর কথায়, ”আমি চোখ খুলে দেখি চারপাশে শুধু ধোঁয়া আর মৃতদেহ।” 

[আরও পড়ুন: ভাবা যায়! তিন বোনকে একই সঙ্গে বিয়ে করে বসলেন ‘সাহসী’ যুবক! তারপর…]

পুলিশ সূত্রে খবর, আহতদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক। বিস্ফোরণের পাশাপাশি বন্দুকবাজরাও তাণ্ডব দেখিয়েছে বলে খবর। তবে কোন ধরনের বিস্ফোরণ ঘটেছে, সে সম্পর্কে কিছু জানা যায়নি এখনও। কোন জঙ্গি সংগঠনই বা এর পিছনে রয়েছে, তাও জানা যায়নি। 

[আরও পড়ুন: ‘নিজেদের চেষ্টায় ফিরেছি’, মন্ত্রীর অনুরোধেও ‘মোদি জিন্দাবাদ’ বলতে নারাজ ইউক্রেন ফেরত পড়ুয়ারা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে