BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘শততম টেস্টে সেঞ্চুরি পাবেন না কোহলি’, ক্রিকেট অনুরাগীর ভবিষ্যদ্বাণী দেখে তাজ্জব ক্রীড়ামহল

Published by: Subhajit Mandal |    Posted: March 4, 2022 7:06 pm|    Updated: March 4, 2022 7:06 pm

Fan Prediction on Virat Kohli's 100th test stunned the world | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলির (Virat Kohli) শততম টেস্ট ম্যাচ। সেই ম্যাচের দিকে চোখ ছিল ক্রিকেট বিশেষজ্ঞ থেকে অসংখ্য ক্রিকেটপ্রেমীর। এহেন এক ক্রিকেটপ্রেমীর টুইট রীতিমতো ঝড় তুলে দিয়েছে সোশ্যাল মিডিয়ায়। বিরাট কোহলি শততম টেস্ট ম্যাচে (India vs Sri Lanka) সেঞ্চুরি হাঁকাবেন, এই আশায় বুক বেঁধেছিলেন তাঁর অনুরাগীরা। কিন্তু এক ক্রিকেট অনুরাগী বোধহয় অন্য রকম কিছু ভেবেছিলেন। সেই ভাবনাই তিনি টুইট করেন। আর ভারত-শ্রীলঙ্কা প্রথম টেস্ট ম্যাচে দেখা গেল তিনি আগে যা বলেছিলেন, তার সঙ্গে হুবহু মিলে যাচ্ছে বিরাটের শততম টেস্টের প্রথম ইনিংস।

গতকাল রাত পৌনে একটা নাগাদ ‘শ্রুতি#১০০’ নামের একটি টুইটার (twitter) অ্যাকাউন্ট থেকে টুইট করা হয়, “শততম টেস্টে কোহলি শতরান করতে পারবেন না। ১০০ বলে ৪৫ রান করেই শেষ হয়ে যাবে বিরাটের ইনিংস।” আর ঘটলও প্রায় তাই! ৪৫ রান করেই প্যাভিলিয়নে ফিরতে হল কোহলিকে। তবে ১০০ বল খেলা হয়নি বিরাটের। ৭৬ বল খেলেই ইনিংস শেষ হয়ে যায় তাঁর। বিরাটের কভার ড্রাইভ বরাবরই প্রশংসিত। সেই শটের উল্লেখও রয়েছে এই বিশেষ টুইটে। “বিরাট ৪টে কভার ড্রাইভ মারবে। তারপর এম্বুলদেনিয়া বিরাটের স্টাম্প ছিটকে দেবে।” অদ্ভুতভাবে শ্রীলঙ্কার বোলার লাসিথ এম্বুলদেনিয়ার বলেই বোল্ড আউট হন প্রাক্তন ভারত অধিনায়ক। 

[আরও পড়ুন: ভয়াবহ জঙ্গি হামলা পাকিস্তানে, নমাজ চলাকালীন পেশোয়ারের মসজিদে বিস্ফোরণে নিহত অন্তত ৩০]

আউট হওয়ার পর কীরকম প্রতিক্রিয়া হবে শততম টেস্ট খেলতে নামা তারকা ভারতীয় ব্যাটারের? টুইটে তার বিশদ বিবরণও দিয়েছেন ওই ক্রিকেটপ্রেমী। “বিরাট একেবারে হতবাক হয়ে যাবে। তারপর হতাশায় মাথা নাড়তে নাড়তে চলে যাবে।” বাস্তবেও ঘটে ঠিক তাই। মোহালির আই এস বিন্দ্রা স্টেডিয়ামে আউট হওয়ার পরে খুব হতাশ হয়ে মাঠ ছাড়েন কোহলি। স্বভাবতই বিরাট আউট হওয়ার পরে তাঁর অনুরাগীদের মনও ভেঙে যায়। সেঞ্চুরি হাতছাড়া করলেও আট হাজার ক্লাবের সদস্য হলেন কোহলি। শচীন তেণ্ডুলকর, রাহুল দ্রাবিড়, সুনীল গাভাসকর, বীরেন্দ্র শেহওয়াগ ও ভিভিএস লক্ষ্মণের সঙ্গে একই বন্ধনীতে এবার থেকে উচ্চারিত হবে কোহলির নাম। 

শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ শুরু হল এদিন। টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন অধিনায়ক রোহিত শর্মা। ১৯ তম ওভারে মায়াঙ্ক আগারওয়াল আউট হতেই মাঠে নামেন ‘কিং কোহলি’। চোখ জুড়ানো শটে শুরুটা ভালই করেছিলেন বিরাট। কিন্তু ৪৪ তম ওভারেই বিপর্যয়। যদিও দিনের শেষে টেস্টে চালকের আসনে রয়েছে ভারত। কোহলির মঞ্চে অসাধারণ খেলেন ঋষভ পন্থ। প্রথম দিনের শেষে ভারত করে ৬ উইকেটে ৩৫৭ রান। দ্বিতীয় ইনিংসে কি অধরা সেঞ্চুরি পাবেন কিং কোহলি? সেই অপেক্ষাতেই রয়েছেন তাঁর অনুরাগীরা।

[আরও পড়ুন: ‘নিজেদের চেষ্টায় ফিরেছি’, মন্ত্রীর অনুরোধেও ‘মোদি জিন্দাবাদ’ বলতে নারাজ ইউক্রেন ফেরত পড়ুয়ারা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে