BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফিট হয়ে ভারতীয় টেস্ট দলে ফিরলেন তারকা অল-রাউন্ডার, বাদ কুলদীপ যাদব

Published by: Subhajit Mandal |    Posted: March 8, 2022 6:01 pm|    Updated: March 9, 2022 3:29 pm

India vs Sri Lanka: Axar Patel has been added to the India squad for 2nd Test | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুরোপুরি কোভিডমুক্ত অক্ষর প্যাটেল। শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের আগে ভারতীয় শিবিরে ফিরলেন বাঁহাতি অল-রাউন্ডার। মঙ্গলবার অক্ষরকে জাতীয় দলে সামিল করার সিদ্ধান্ত সরকারিভাবে জানিয়ে দিয়েছে বিসিসিআই (BCCI)। অক্ষর প্যাটল দলে ঢুকে পড়ায় কুলদীপ যাদবকে বাদ পড়তে হল। দীর্ঘদিন বাদে দলে ফিরলেও কোনও ম্যাচ খেলার আগেই দল থেকে ছিটকে গেলেন কুলদীপ।

মঙ্গলবার বিসিসিআইয়ের তরফে টুইট করে জানিয়ে দেওয়া হয়েছে,”জাতীয় নির্বাচকমণ্ডলী আগামী ১২ থেকে ১৬ মার্চ আয়োজিত ভারত-শ্রীলঙ্কা দ্বিতীয় টেস্টে অক্ষর প্যাটেলকে (Axar Patel) ভারতীয় দলে সামিল করার সিদ্ধান্ত নিয়েছে। অক্ষরের রিহ্যাব শেষ এবং জাতীয় দলে যোগ দেওয়ার জন্য তিনি পুরোপুরি ফিট।” পাশাপাশি বোর্ড এও জানায় যে বাঁ হাতি চায়নাম্যান স্পিনার কুলদীপ যাদবকে (Kuldeep Yadav) জাতীয় দল থেকে ‘রিলিজ’ করে দেওয়া হচ্ছে।

[আরও পড়ুন: ‘বিশ্বের সেরা স্পিনার ওয়ার্ন নন’, নিজের বিতর্কিত মন্তব্য নিয়ে এবার সাফাই দিলেন গাভাসকর]

আসলে, দেশের মাটিতে অক্ষর প্যাটেল এখনও পর্যন্ত চমকপ্রদ পারফরম্যান্স করেছেন। রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) অনুপস্থিতিতে তিনি যে সুযোগ পেয়েছিলেন তা ভালমতো কাজে লাগান এই বাঁ হাতি স্পিনার। কিন্তু দক্ষিণ আফ্রিকা সফর শুরুর আগে তিনি করোনা (Coronavirus) আক্রান্ত হন। তাঁর বদলে দলে ঢুকে যান জয়ন্ত যাদব। শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টেও জয়ন্ত প্রথম একাদশে সুযোগ পেয়েছিলেন। অক্ষর ফিট হয়ে গেলে তিনিই এবার সরাসরি প্রথম একাদশে ঢুকে যেতে পারেন বলে মনে করা হচ্ছে। এদিকে অক্ষর ফিট হয়ে যাওয়ায় ১৮ সদস্যের ভারতীয় দল থেকে বাদ পড়লেন কুলদীপ যাদব।

[আরও পড়ুন: একই ক্লাবের জার্সি গায়ে খেলবেন মেসি ও রোনাল্ডো? ‘স্বপ্নের দল’ নিয়ে তুঙ্গে জল্পনা]

শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতীয় টেস্ট দল:
রোহিত শর্মা (অধিনায়ক), প্রিয়াঙ্ক পাঞ্চাল, মায়াঙ্ক আগরওয়াল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, হনুমা বিহারী, শুভমন গিল, ঋষভ পন্থ, শ্রীকর ভরত, রবীন্দ্র জাদেজা, জয়ন্ত যাদব, রবিচন্দ্রন অশ্বিন, সৌরভ কুমার, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, মহম্মদ শামি, যশপ্রীত বুমরাহ, অক্ষর প্যাটেল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে