BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  সোমবার ৪ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ব্যাটের পর বল হাতেও দাপট জাদেজার, মোহালি টেস্টে শ্রীলঙ্কাকে ফলো-অন করালেন রোহিত

Published by: Subhajit Mandal |    Posted: March 6, 2022 11:28 am|    Updated: March 6, 2022 12:00 pm

India vs Sri Lanka: Ravindra Jadeja takes 5 wickets after scoring a century | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলির (Virat Kohli) শততম টেস্ট। অথচ শিরোনাম শুধু রবীন্দ্র জাদেজাকে নিয়ে। ব্যাট হাতে তিনি ১৭৫ রানের ইনিংস খেলে তাক লাগিয়েছেন। তাঁকে ডাবল সেঞ্চুরি করার সুযোগ না দিয়ে ইনিংস ডিক্লেয়ার করে দেওয়ায় রীতিমতো বিতর্ক সৃষ্টি হয়েছে। সেই জাদেজাই আবার এদিন বল হাতে ম্যাজিক দেখালেন। শ্রীলঙ্কার প্রথম ইনিংসে জাড্ডু একাই নিলেন ৫টি উইকেট। যার ফলে প্রথম ইনিংসে শ্রীলঙ্কা (Sri Lanka) গুটিয়ে গেল মাত্র ১৭৪ রানে। যার ফলে প্রথম ইনিংসে ৪০০ রানের লিড পেয়ে যায় টিম ইন্ডিয়া।

বিরাট কোহলির ভারত সচরাচর যেটা করত না, সেটাই আবার এদিন করল রোহিত শর্মার (Rohit Sharma) ভারত। শ্রীলঙ্কাকে এদিন ফলো-অন করানোর সিদ্ধান্ত নিলেন অধিনায়ক রোহিত। বিরাট সুযোগ পেলেও সাধারণত বিপক্ষকে ফলো-অন করানোর পক্ষে ছিলেন না। তিনি আসলে মনে করতেন, ফলো-অন করালে টানা বোলিং করতে হয়। বোলার এবং ফিল্ডারদের উপর চাপ তৈরি হয়। কিন্তু এদিন শ্রীলঙ্কার বিরুদ্ধে ৪০০ রানের বিরাট-লিড পাওয়ায় কোহলির উলটো পথে হাঁটলেন রোহিত।

[আরও পড়ুন: মেসেজ বিতর্কে পালটা চাপ! ঋদ্ধিমানের বিরুদ্ধেই মানহানির মামলার হুমকি অভিযুক্ত সাংবাদিকের]

ভারতের এই বিরাট লিডের নেপথ্যের নায়কও সেই রবীন্দ্র জাদেজা (Ravidnra Jadeja)। ব্যাট হাতে যিনি করেছিলেন ১৭৫। সেই জাদেজা বল হাতে তুলে নিলেন ৫টি উইকেট। আগের দিনের ১০৮ রানে ৮ উইকেটের পর খেলতে শুরু করে শ্রীলঙ্কার শেষ ৬ উইকেটের পতন ঘটল মাত্র ৬৮ রানে। শেষ চারজন ব্যাটার খাতাই খুলতে পারেননি। জাদেজা মাত্র ৪১ রান দিয়ে ৫ উইকেট তোলেন। বুমরাহ (Jasprit Bumrah), অশ্বিন পান দুটি করে উইকেট। শামি পান একটি উইকেট।

[আরও পড়ুন: ব্যাটের পর বল হাতেও দাপট জাদেজার, মোহালি টেস্টে শ্রীলঙ্কাকে ফলো-অন করালেন রোহিত]

এদিকে ম্যাচের দ্বিতীয় দিনের ডিক্লেয়ার বিতর্ক নিয়েও মুখ খুলেছেন জাড্ডু। তিনি জানিয়ে দিয়েছেন, ডিক্লেয়ার করার সিদ্ধান্তটা তাঁর। তিনি নিজেই ড্রেসিংরুমে বার্তা পাঠিয়েছিলেন দ্রুত ডিক্লেয়ার করা উচিত। বিকেলের পিচকে কাজে লাগিয়ে উইকেট তুলে নিতে চাইছিলেন তাঁরা। জাড্ডু বলছিলেন, ”আমি ওই পিচের সুবিধা নিতে চাইছিলাম। ওরা সারাদিন ফিল্ডিং করার পর ব্যাট করতে নামত। সেটা কাজে লাগানোর সুযোগ ছিল।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে