BREAKING NEWS

১৭  মাঘ  ১৪২৯  বৃহস্পতিবার ২ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

ব্যাটে দাপট রাহুল-সূর্যকুমারের, শামি ম্যাজিকে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ জিতল ভারত 

Published by: Anwesha Adhikary |    Posted: October 17, 2022 1:04 pm|    Updated: October 17, 2022 6:04 pm

India wins against Australia in warm up game of T-20 World Cup | Sangbad Pratidin

ভারত: ১৮৬/৭ (রাহুল ৫৭, সূর্যকুমার ৫০, রিচার্ডসন ৪/৩০)
অস্ট্রেলিয়া: ১৮০ (ফিঞ্চ ৭৬, মার্শ ৩৫, শামি ৩/৪)) 
ভারত ৬ রানে জয়ী। 
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের (T-20 World Cup) প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়াকে হারাল ভারত। সোমবার ব্রিসবেনে একেবারে প্রথম একাদশের ধাঁচেই দল নামিয়েছিলেন রোহিত শর্মা (Rohit Sharma)। শেষ ওভারে ম্যাজিক দেখালেন মহম্মদ শামি। তাঁর আগুনে বোলিংয়ে অজিদের হারাল ভারত (Indian Cricket Team)।

এই ম্যাচে নামার আগে ক্রিকেটভক্তদের প্রশ্ন ছিল, বিরাট কোহলি কি ব্যাট করবেন? টুর্নামেন্টে এই প্রথমবার ব্যাট হাতে দেখা গেল বিরাটকে। তবে এশিয়া কাপের মতো দুরন্ত ফর্মে দেখা যায়নি ‘কিং কোহলি’কে। এদিন ব্যাট করতে নামেন রোহিত শর্মাও। ওপেন করতে নেমে যথেষ্ট অস্বস্তিতে পড়তে দেখা গিয়েছে ভারত অধিনায়ককে। বিশ্বকাপের আগে এই দুই তারকার ফর্ম যথেষ্ট চিন্তায় রাখবে ভারতকে। দুই তারকার ব্যাটিং ফর্ম নিয়ে চিন্তা থাকলেও মহম্মদ শামির দুরন্ত বোলিং কিন্তু আশায় রাখতে পারে ভারতের সমর্থকদের। 

[আরও পড়ুন: ব্রাজিলের বিরুদ্ধে গোল করাই লক্ষ্য, অনূর্ধ্ব ১৭ মহিলা বিশ্বকাপের শেষ ম্যাচে নামছে ভারত]

টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ওপেন করতে নেমে দুরন্ত ব্যাটিং করেন কে এল রাহুল। আগের প্রস্তুতি ম্যাচের থেকে সম্পূর্ণ উলটো মেজাজে দেখা যায় তাঁকে। প্রথম থেকেই আক্রমণাত্মক মেজাজে বিপক্ষ বোলারদের ওড়াতে থাকেন রাহুল। শেষ পর্যন্ত ৫৭ রান করেন তিনি।

রাহুল আউট হতেই ভারতের রান তোলার গতি কমে যায়। পরপর উইকেট তুলে নেন অস্ট্রেলিয় বোলাররা। ব্যর্থ হন রোহিত, বিরাট, হার্দিক সকলেই। তবে উলটোদিকে উইকেট পড়তে থাকলেও হাফসেঞ্চুরি করেন সূর্যকুমার যাদব। কুড়ি ওভারের শেষে ১৮৬ রান তোলে ভারত। সূর্যের ব্যাটিং ঝলকানি দেখে অনেকেই প্রশংসা করেন। 

আগ্রাসী মেজাজেই ১৮৭ রানের টার্গেট তাড়া করতে নামে অস্ট্রেলিয়া। ভারতের হয়ে প্রথম উইকেট নেন ভুবনেশ্বর কুমার। মাত্র ১৮ বলে ৩০ রান করে বিপজ্জনক হয়ে ওঠা মিচেল মার্শকে ফেরত পাঠান তিনি। হাফ সেঞ্চুরি করেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ৭৬ রান করে হর্ষল প্যাটেলের বলে আউট হয়ে যান তিনি। 

শেষ ওভারে মহম্মদ শামিকে বল করতে ডাকেন রোহিত। সেই সময়ে জয়ের জন্য মাত্র ১১ রান দরকার ছিল ভারতের। ম্যাচে মাত্র এক ওভার বল পেয়েই কামাল করে দেন বঙ্গ পেসার। তিনটি উইকেট তুলে শেষ করে দেন বিপক্ষের লোয়ার অর্ডারকে। ছয় রানে ম্যাচ জেতে ভারত। এশিয়া কাপ থেকে দেখা যাচ্ছে ভারতীয় বোলারদের হাতে রান থাকলেও ম্যাচ বের করতে পারছেন না তাঁরা। সেই নিরিখে বিচার করলে এদিন মাত্র ১০ রান হাতে ছিল শামির। কিন্তু তাঁর দুরন্ত বোলিংয়ের জবাব ছিল না অজি ব্যাটসম্যানদের কাছে। আর এরকম পারফরম্যান্সের পরে টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা পাওয়ার ব্যাপারে শামি যে এগিয়ে থাকলেন, তা বলে দেওয়াই যায়।  

[আরও পড়ুন: কুড়ি বছর পর ফের নির্বাচন কংগ্রেসে, সভাপতির লড়াইয়ে খাড়গে বনাম থারুর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে