১৯ আষাঢ়  ১৪২৭  সোমবার ৬ জুলাই ২০২০ 

Advertisement

নভেম্বরেই যুবভারতীতে নামছেন সুনীলরা, ঘোষিত বিশ্বকাপের বাছাই পর্বের পরিবর্তিত সূচি

Published by: Subhajit Mandal |    Posted: June 6, 2020 1:41 pm|    Updated: June 6, 2020 1:41 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী নভেম্বরেই ফের যুবভারতী (Salt Lake Stadium) কাঁপাতে আসছেন সুনীল ছেত্রী, উদান্ত সিং, গুরপ্রীত সিং সান্ধুরা। সব ঠিক থাকলে ১৭ নভেম্বর ২০২২ ফিফা ফুটবল বিশ্বকাপ এবং ২০২৩ এএফসি এশিয়ান কাপের বাছাই পর্বের ম্যাচে যুবভারতীতে আফগানিস্তানের বিরুদ্ধে নামবে ভারতীয় ফুটবল দল। এই ম্যাচটি আয়োজিত হওয়ার কথা ছিল আগামী ৯ জুন। কিন্তু করোনার জন্য তা পিছিয়ে দিতে হয়। শুক্রবার ওই ম্যাচ-সহ বিশ্বকাপের বাছাই পর্বের বাকি সব ম্যাচের পরিবর্তিত সূচি প্রকাশ করল এএফসি (AFC)।

সুনীল ছেত্রীরা (Sunil Chhetri) করোনা আতঙ্ক কাটিয়ে মাঠে নামছেন আগামী ৮ অক্টোবর। দীর্ঘ বিরতির পর এশিয়ার চ্যাম্পিয়ন কাতারের বিরুদ্ধে খেলতে হবে ভারতকে। ম্যাচটি আয়োজিত হওয়ার কথা ভুবনেশ্বরে। তার অনেকটা আগেই অনুশীলনে ফিরতে চাইবেন সুনীলরা। আগামী ১২ নভেম্বর ভারত খেলবে বাংলাদেশের বিরুদ্ধে। সেই ম্যাচটি আয়োজিত হবে ঢাকায়। এবং মাত্র পাঁচদিনের ব্যবধানে কলকাতা ফিরে যুবভারতীতে আফগানিস্তানের বিরুদ্ধে নামার কথা ভারতীয় দলের। শুক্রবার এএফসি এই ক্রীড়াসূচি ঘোষণা করে জানিয়েছে, তাঁরা পরিস্থিতির উপর নজর রাখছে। অবস্থার অবনতি হলে ফের সূচি পরিবর্তনের রাস্তাও খোলা রাখছে এশিয়ার ফুটবল নিয়ামক সংস্থা।

[আরও পড়ুন: নতুন করে মাইনে কাটা নিয়ে ফুটবলারদের মধ্যে ক্ষোভ বাড়ছে বার্সেলোনা ক্লাবে]

বিশ্বকাপের বাছাই পর্বে ভারতের অবস্থা অবশ্য খুব একটা ভাল নয়। এখনও পর্যন্ত সুনীল ছেত্রীদের সংগ্রহ মোটে ৩ পয়েন্ট। আফগানিস্তান, কাতার এবং বাংলাদেশের বিরুদ্ধে ড্র করেছে টিম ইন্ডিয়া। একটিও জয় আসেনি। ভারতকে পরের রাউন্ডে যেতে হলে, নিজেদের শেষ তিন ম্যাচের তিনটিই জিততে হবে। এর মধ্যে দুটি ঘরের মাঠে এবং একটি বাংলাদেশের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ। ৩ ম্যাচ জিতলেও পরের রাউন্ডে যাওয়া নিয়ে যথেষ্ট প্রশ্নচিহ্ন আছে। তবে, সেক্ষেত্রে এশিয়ান কাপে খেলার সুযোগ তৈরি হবে সুনীলদের। সেজন্যই বাছাই পর্বের প্রতিটা ম্যাচ জরুরি। এশিয়া কাপে বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে স্টেডিয়াম ভরিয়ে দিয়েছিল কলকাতাবাসী। ফেডারেশনের আশা, আফগানিস্তান ম্যাচেও হাউসফুল থাকবে যুবভারতী।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement