১ আশ্বিন  ১৪২৬  বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্যারিবিয়ান সফর চলাকালীনই খবরটা পেয়েছিলেন। বধূ নির্যাতন মামলায় মহম্মদ শামির বিরুদ্ধে গত ২ সেপ্টেম্বর গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিল আলিপুর অতিরিক্ত মুখ্য দায়রা আদালত। নির্দেশ ছিল, ১৫ দিনের মধ্যে আত্মসমর্পণ না করলে গ্রেপ্তার করা হবে তাঁকে। তবে সোমবার আদালতের নির্দেশে সাময়িক স্বস্তি পেলেন ভারতীয় পেসার। গ্রেপ্তারির নির্দেশের উপর অর্ন্তবর্তীকালীন স্থগিতাদেশ দেওয়া হল। ফলে আপাতত আত্মসমর্পণ করতে হবে না শামিকে। মামলার পরবর্তী শুনানি আগামী ২ নভেম্বর। 

[আরও পড়ুন: জঙ্গি হানার স্মৃতি টাটকা, পাকিস্তান সফরে যেতে নারাজ মালিঙ্গা-ম্যাথিউজরা]

আলিপুরের অতিরিক্ত মুখ্য দায়রা আদালতের বিচারক সুব্রত মুখোপাধ্যায় শামির বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিলেন। একই নির্দেশ জারি হয়, শামির ভাই হাসিদ আহমেদের বিরুদ্ধেও। সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়েছিলেন বাংলার পেসার। সোমবার শামির আইনজীবী সলিম রহমান জানান, আলিপুর আদালতের জেলা ও দায়রা বিচারক রাই চট্টোপাধ্যায় তাঁর মক্কেলের গ্রেপ্তারির উপর দু’মাসের স্থগিতাদেশ দিয়েছেন। আইনজীবী জানিয়েছেন, কোনও ব্যক্তিকে শমন পাঠানো হলে তাঁকে আত্মসমর্পণ করতে বলা যায় না। তাই আপাতত শামির আত্মসমর্পণের প্রশ্ন উঠছে না। ফলে ঘরের মাটিতে আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজে খেলতে আর কোনও বাধা রইল না ভারতীয় তারকা পেসারের। কারণ বিসিসিআই আগেই স্পষ্ট করে দিয়েছিল, চার্জশিট হাতে না পাওয়া পর্যন্ত ক্রিকেটারের বিরুদ্ধে তারা কোনও পদক্ষেপ করবে না। আপাতত শামির পাশেই রয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। 

[আরও পড়ুন: জ্বরে অনিশ্চিত সুনীল, কাতার ম্যাচের আগে ধাক্কা ভারতীয় শিবিরে]

২০১৮ সালেই স্বামী শামি ও তাঁর দাদার বিরুদ্ধে বধূ নির্যাতন, গার্হস্থ্য হিংসা-সহ একাধিক অভিযোগ এনে আদালতের দ্বারস্থ হয়েছিলেন হাসিন জাহান। এরপর একাধিকবার তাঁকে হাজিরার নির্দেশ দিলেনও উপস্থিত থাকেননি শামি। তারপরই গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত। এমন নির্দেশের পর থেকেই নিজের আইনজীবীর সঙ্গে লাগাতার যোগাযোগ রাখছিলেন শামি। আমেরিকায় বসেই নিচ্ছিলেন আইনি পরামর্শ। সোমবারের রায়ে অনেকটাই স্বস্তি ফিরেছে তাঁর জীবনে। সব ঠিকঠাক থাকলে আগামী বৃহস্পতিবারই মার্কিন মুলুক থেকে দেশে ফিরবেন শামি।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং