২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

নতুন এই টুর্নামেন্টে খেলতে আগ্রহী ভারতীয় ক্রিকেটাররা, দাবি ইয়ন মর্গ্যানের

Published by: Sulaya Singha |    Posted: April 2, 2021 7:49 pm|    Updated: April 2, 2021 7:49 pm

Indian players are interested to play in The hundred: Morgan | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক নয়, দুই নয়, একাধিক ভারতীয় ক্রিকেটার (Indian Cricketer) ইংল্যান্ড জাত ‘দ্য হান্ড্রেড’ লিগ খেলতে আগ্রহী। অন্য কেউ নন। বিশ্বজয়ী ইংল্যান্ড অধিনায়ক তথা কেকেআর অধিনায়ক ইয়ন মর্গ্যানের (Eoin Morgan) দাবি তেমনই।

টি-টোয়েন্টির (T-20) পর আরও দু’টো ফর্ম্যাট এসেছে ক্রিকেটে। টি-টেন এবং দ্য হান্ড্রেড। যে ফর্ম্যাটের জন্মদাতা ইংল্যান্ড। যা নিয়ে এদিন মর্গ্যান বলেছেন, “আমি এমন অনেক ভারতীয় ক্রিকেটারদের জানি, যারা দ্য হান্ড্রেড (The Hundred) খেলতে আগ্রহী। ওরা নানা দেশে যেতে চায়। গিয়ে ক্রিকেট খেলতে চায়। সে সব দেশের সংস্কৃতির সঙ্গে পরিচিত হতে চায়। আমার মতে, ওরা খেললে এই ধরনের টুর্নামেন্টও উপকৃত হবে।”

[আরও পড়ুন: কোহলি না ধোনি, নিজের সেরা IPL একাদশে কাকে নেতা বাছলেন এবিডি?]

তবে কোন ভারতীয় ক্রিকেটার ‘দ্য হান্ড্রেড’ খেলতে চান, সেটা খোলসা করে বলতে চাননি মর্গ্যান। অতীতে ভারত অধিনায়ক বিরাট কোহলি বলেছিলেন যে, তিনি আর নতুন কোনও ফর্ম্যাটের পরীক্ষায় নিজেকে ফেলতে চান না। টেস্ট, ওয়ান ডে, টি-টোয়েন্টি, তিনটে ফর্ম্যাট খেলেন আর সেটাই যথেষ্ট। আর নয়। সেক্ষেত্রে ভারতের প্রথম সারির ক’জন ক্রিকেটার ‘দ্য হান্ড্রেড’ খেলতে আগ্রহী, তা নিয়ে প্রশ্ন থাকছে। বিশ্বজয়ী ইংল্যান্ড অধিনায়ক আবার আইসিসির (ICC) ভূমিকাতেও শঙ্কিত। যে ভাবে প্রাইভেট লিগ খেলার কারণে দেশের টিমের হয়ে খেলতে চাইছেন না ক্রিকেটাররা, সেটা দেখে তিনি আশঙ্কায় ভুগছেন। “ক্রিকেট খেলাটার উন্নতি যত দ্রুত হচ্ছে, সেই অনুযায়ী খেলাটা পালটাচ্ছে  না। আর সেটাই চিন্তার কারণ। অনেক টিম তো সেরা এগারোই নামাতে পারছে না তাদের ক্রিকেটাররা বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে চলে যাচ্ছে বলে।”

[আরও পড়ুন: ভাল পারফরম্যান্সের স্বীকৃতি! শার্দূলকে SUV উপহার আনন্দ মাহিন্দ্রার, আপ্লুত ক্রিকেটার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে