BREAKING NEWS

১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

কোহলি না ধোনি, নিজের সেরা IPL একাদশে কাকে নেতা বাছলেন এবিডি?

Published by: Abhisek Rakshit |    Posted: April 2, 2021 2:52 pm|    Updated: April 2, 2021 3:41 pm

MS Dhoni named captain of AB de Villiers' all-time IPL XI; Virat Kohli, Rohit Sharma also included | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বের জনপ্রিয়তম ক্রিকেট টুর্নামেন্টের মধ্যে অন্যতম IPL। শুধু অর্থের দিক থেকে নয়, টুর্নামেন্টের শুরুর দিন থেকেই এতে অংশ নিয়েছেন বিশ্বের তাবড় তাবড় ক্রিকেটাররা। আর তাই এখনও পর্যন্ত সেরা আইপিএল একাদশ বাছতে বসা সত্যিই কঠিন কাজ। তবে সেটাই এবার করলেন দক্ষিণ আফ্রিকার (South Africa) তারকা ক্রিকেটার এবি ডি’ভিলিয়ার্স (AB de Villiers)। বেছে নিলেন নিজের সেরা আইপিএল একাদশ। তাতে কিন্তু নিজের অন্যতম প্রিয় বন্ধু তথা RCB-র সতীর্থ বিরাট কোহলি (Virat Kohli) অধিনায়ক নন। বরং এবিডি নিজের সেরা আইপিএল একাদশের অধিনায়ক হিসেবে বেছে নিয়েছেন মহেন্দ্র সিং ধোনিকে (MS Dhoni)।

দশ বছর আগে ২ এপ্রিলই দ্বিতীয়বার বিশ্বকাপ ঘরে তুলেছিল ধোনির ভারত। দীর্ঘ ২৮ বছর পর ফের বিশ্বজয়ের স্বাদ পেয়েছিল ভারতীয় ক্রিকেট। অধিনায়ক ধোনির সেই ছয় মারার দৃশ্য এখনও ক্রিকেট ভক্তদের মনের মণিকোঠায় জায়গা করে নিয়েছে। সেই মাহিকেই এবার নিজের সেরা আইপিএল একাদশের অধিনায়ক বানিয়েছেন এবি ডি’ভিলিয়ার্স। ক্রিকেট সংক্রান্ত একটি ওয়েবসাইটকে সাক্ষাৎকার দিতে গিয়ে এবিডি বলেন, “গতকাল রাতেই আমি নিজের সেরা আইপিএল একাদশ বাছার কথা ভাবনাচিন্তা করছিলাম। ভাবছিলাম সেই দলে নিজেকে রাখলেই বা কেমন লাগবে। তবে আমার দলের শুরুতেই ওপেনার হিসেবে থাকবে বীরু। ওর সঙ্গেই আমি দিল্লির হয়ে খেলেছিলাম। আরেক ওপেনার হিসেবে অবশ্যই থাকবে গত পাঁচ বছরের অন্যতম সেরা ব্যাটসম্যান রোহিত শর্মা।”

[আরও পড়ুন: ‘দেশের জার্সির থেকে আইপিএলে খেলতে বেশি আগ্রহী’, স্টোকসকে তীব্র আক্রমণ নেটিজেনের]

এরপর বাকি দলটিও জানান এবিডি। বলেন, “তিন নম্বরে অবশ্যই থাকবে বিরাট কোহলি। চারে উইলিয়ামসন কিংবা স্মিথ অথবা আমি। পাঁচে বেন স্টোকস। ছয়ে দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। এরপর সাত নম্বরে আমি জাড্ডুকে দলে রাখতে চাই। রশিদ খান আট নম্বরে, ভুবি নয়ে, কাগিসো রাবাদা দশ এবং জসপ্রীত বুমরাহ ১১ নম্বরে থাকবে। স্টোকস দলে থাকলে আমার হাতে অতিরিক্ত পেসারের অপশনও থাকছে। তারপর দুই স্পিনার এবং তিন পেসার-ভুবি, রাবাদা এবং বুমরাহ। ফলে দল মোটামুটি ঠিকই হয়েছে।”

[আরও পড়ুন: টিম ইন্ডিয়ায় ক্যাপ্টেন কোহলির উত্তরসূরি ঋষভই, দাবি প্রাক্তন ভারত অধিনায়কের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement