৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

রবিবার শুরু ওয়ানডে সিরিজ, ক্যারিবিয়ানদের বিরুদ্ধে অভিষেক পন্থের

Published by: Sulaya Singha |    Posted: October 20, 2018 4:23 pm|    Updated: October 20, 2018 4:23 pm

Indian squad for 1st ODI vs West Indies announced

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেস্ট সিরিজে হাসতে হাসতে জিতেছে বিরাট অ্যান্ড কোং। এবার ওয়ানডের পালা। রবিবার গুয়াহাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওয়ানডে। তার জন্য শনিবার ঘোষিত হল ১২ জনের ভারতীয় দল।

লাগাতার ম্যাচ খেলার জন্য এশিয়া কাপে বিশ্রাম দেওয়া হয়েছিল অধিনায়ক বিরাট কোহলিকে। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে আবার সীমিত ওভারের ক্রিকেটে ফিরতে চলেছেন তিনি। তবে দলের সবচেয়ে বড় চমক হল ঋষভ পন্থ। গুয়াহাটির বর্ষাপারা স্টেডিয়ামেই আন্তর্জাতিক ওয়ানডে-তে অভিষেক ঘটতে চলেছে পন্থের। মহেন্দ্র সিং ধোনির সঙ্গে উইকেটকিপার হিসেবে তাঁকেও বেছে নিয়েছে বিসিসিআইয়ের নির্বাচন কমিটি। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট অভিষেকেই নজর কেড়েছিলেন এই তরুণ তুর্কি। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টেস্ট সিরিজেও তৃতীয় সর্বোচ্চ রানপ্রাপক (১৮৪) হয়েছিলেন। সেই কারণেই এবার সীমিত ওভারের ক্রিকেটেও শিঁকে ছিঁড়ল তাঁর।

[ফুটবলার রেজিস্ট্রেশনের উপর নিষেধাজ্ঞার মেয়াদ কমতে চলেছে ইস্টবেঙ্গলের]

এদিকে, ১২ জনের দলে জায়গা পেয়েছেন পেসার খালিল আহমেদও। তবে প্রথম একাদশে তাঁকে দেখতে পাওয়ার সম্ভাবনা কম। কারণ দলে রয়েছেন দুই অভিজ্ঞ পেসার উমেশ যাদব এবং মহম্মদ শামি। স্পিনারদের মধ্যে রয়েছেন রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল এবং কুলদীপ যাদব। এশিয়া কাপে দুর্দান্ত কামব্যাক করেছিলেন জাদেজা। তাই তাঁকে আর বসিয়ে রাখার কথা ভাবেননি নির্বাচকরা।

তবে খানিকটা অপ্রত্যাশিতভাবেই দলে ঠাঁই হয়নি লোকেশ রাহুল এবং মণীশ পাণ্ডের। তবে কোহলি ও টিম ম্যানেজমেন্ট আরও একবার ভরসা রেখেছেন আম্বাতি রায়ডুর উপরই। টেস্টের মতোই পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজেও কর্তৃত্বের সঙ্গেই জিততে মুখিয়ে টিম ইন্ডিয়া। একনজরে দেখে নেওয়া যাক ১২ জনের ঘোষিত ভারতীয় দল।

বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, রোহিত শর্মা, আম্বাতি রায়ডু, ঋষভ পন্থ, এমএস ধোনি, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, উমেশ যাদব, মহম্মদ শামি এবং খালিল আহমেদ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে